ভক্তদের জন্য ঈদ উপহার নিয়ে হাজির হলেন বলিউডের ভাইজান

ভক্তদের জন্য ঈদ উপহার

সালমান খান এবং পূজা হেগরে অভিনীত ‘কিসিকা ভাই কিসিকি জান’ চলতি বছরের প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম। আগামী ঈদে মুক্তি প্রতীক্ষিত এই সিনেমার গান ইতিমধ্যে প্রকাশ করেছেন নির্মাতারা। ঈদে মুক্তিকে সামনে রেখে ভক্তরা সিনেমাটির ট্রেলারের অন্য অধীর অগ্রহে অপেক্ষা করছিলেন। পূর্ব ঘোষণা অনুযায়ি সোমবার সন্ধ্যায় প্রকাশ করা হলো সালমান খান প্রযোজিত ও অভিনীত এই সিনেমার ট্রেলার। ট্রেলার থেকে বোঝা যাচ্ছে ভক্তদের জন্য ঈদ উপহার নিয়ে হাজির হতে যাচ্ছেন বলিউডের ভাইজান।

সম্প্রতি সালমান খানকে হত্যার হুমকির প্রেক্ষিতে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রকাশ হয়ে গেলো ট্রেলার মুক্তির অনুষ্ঠান। মুম্বাইয়ের একটি মাল্টিপ্লেক্সে প্রায় একশো নিরাপত্তাকর্মীর উপস্থিতিতে প্রকাশ কড়া হয়েছে বহুল প্রতীক্ষিত ‘কিসিকা ভাই কিসিকি জান’ ট্রেলার। মাল্টিপ্লেক্সে ঢোকার সময় কঠোর নিরাপত্তা  মধ্য দিয়ে যেতে হয়েছে আগতদের। প্রকাশিত ট্রেলারে দারুণ বিনোদনের ইঙ্গিত পাওয়া গেছে। অ্যাকশন, কমেডি, রোমান্স এবং পারিবারিক মূল্যবোধের সব উপাদানই ছিলো ট্রেলার।

বলিউডের ভাইজান সালমান খান অভিনীত ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমাটি ঘোষণার পর ইতিমধ্যে বেশ কয়েকটি পরিবর্তনের সম্মুখীন হয়েছে। প্রথমে বলিউডের প্রভাবশালী প্রযোজক সাজিদ নাদিওয়ালা সিনেমাটির প্রযোজনা থেকে সরে দাঁড়ালে সালমান খান নিজেই প্রযোজনার দায়িত্ব নেন। এরপর সিনেমাটির অভিনেতার তালিকায়ও বেশ পরিবর্তন আসে। ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ থেকে নাম পরিবর্তন হয়ে সিনেমাটির নাম দাঁড়ায় ‘কিসিকা ভাই কিসিকি জান’।

‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমায় সালমান খান হাজির হচ্ছে নতুন রুপে। লম্বা চুলের সেই লুক বেশ আগেই প্রকাশ করেছিলেন বলিউডে ভাইজান। মুখে দাড়ির সাথে লম্বা চুলে দুর্দান্ত লাগছে সালমান খানকে। প্রায় সাড়ে তিন মিনিটের ট্রেলারের প্রায় পুরোটা জুড়েই ছিলেন সালমান খান ও পূজা হেগড়ে। প্রেমিক সালমানের পাশাপাশি সালমানের ‘বিধ্বংসী’ রূপও উঠে এসেছে প্রকাশিত ট্রেলারে। অনেকেই বলছেন ভক্তদের জন্য দারুণ একটি ঈদ উপহার নিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউডের ভাইজান।

ফার্স্টলুক প্রকাশের পর লম্বা চুলে সালমান খানের লুক দেখে সমালোচনা করেছিলেন অনেকে। তবে ট্রেলার প্রকাশের পর সিনেমাটিতে তার উপস্থিতি নিয়ে প্রশংসা করছেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কিসিকা ভাই কিসিকি জান’ ট্রেলার নিয়ে উম্মাদনায় মেতেছেন এই তারকার ভক্তরা। ঈদে সেরকম বিনোদনধর্মী সিনেমার প্রত্যাশা করেন, ‘কিসিকা ভাই কিসিকি জান’ সেরকম একটি সিনেমা হতে যাচ্ছে বলে মত দিয়েছেন সবাই। এছাড়া চার বছর ঈদে মুক্তি পাচ্ছে সালমান খান অভিনীত সিনেমা, তাই সিনেমাটিকে ঘিরে ভক্তদের উত্তেজনাও আকাশচুম্বী।

জনপ্রিয় তামিল অ্যাকশন-কমেডি ‘বীরাম’ সিনেমার হিন্দি সংস্করণ হচ্ছে ‘কিসিকা ভাই কিসি  জান’। সিনেমাটির চারটি গান, ‘নাইয়ো লগদা’, ‘বিল্লি বিল্লি’, ‘বথুকাম্মা’ এবং ‘ইয়েনটাম্মা’ ইতিমধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। ‘বীরাম’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজিত কুমার। ফরহাদ সামজি পরিচালিত এ সিনেমায় সালমান খান এবং পূজা হেগড়ে ছাড়া আরো অভিনয় করেছেন ভেঙ্কটেশ দাগ্গুবাতি, জগপতি বাবু, ভূমিকা চাওলা, বিজেন্দর সিং, অভিমন্যু সিং, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম, জাসি গিল, শেহনাজ গিল, পলক তিওয়ারি এবং ভিনালি ভাটনগর।

উল্লেখ্য যে, চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাতে দেখা যাবে জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। সিনেমাটি পরিচালনা করেছেন ফরহাদ সামজি। আর এসকে ফিল্মসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন সালমান খান নিজেই। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র মতে, সিনেমাটিতে সালমান খানের চরিত্র বাস্তব জীবনে পরিবারে তিনি যে দায়িত্ব পালন করেন তার সাথে অনেক মিল রয়েছে। পরিবারের ভাইদের দায়িত্ব পালনে অভস্ত্য সালমান খান সিনেমাটিতে সত্যিকারের ভাইজান রুপে হাজির হতে যাচ্ছে।

প্রসঙ্গত, বলিউডের ঈদে সালমান খানের সিনেমা মুক্তি পাওয়া অনেকটাই নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ২০১০ থেকে ২০১৯ সাল পর্যন্ত (২০১৩ সাল ছাড়া) প্রতি ঈদেই নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন বলিউডের ভাইজান সালমান খান। এই সিনেমাগুলোর বেশীরভাগই বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। সেই ধারাবাহিকতায়, আগামী ঈদেও ‘কিসিকা ভাই কিসিকি জান’ বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। আগামী ২১শে এপ্রিল বিশাল আয়োজনে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
বলিউডের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘টাইগার বনাম পাঠান’
২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানেরঃ আলোচনায় আরো চার সিনেমা
শেষ হলো সালমান খানের ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমার দৃশ্যধারন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d