‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্ব ঘোষণাঃ রনভির না হৃতিক, কে থাকবেন সিক্যুয়েলে?

‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্ব

‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্ব

দীর্ঘ দশ বছরের পরিশ্রম শেষে অবশেষে মুক্তি পেয়েছে অয়ন মুখার্জির স্বপ্নের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। করন জোহরের প্রযোজনায় সিনেমাটি নির্মান ব্যয় দাঁড়িয়েছে ৪১০ কোটি রুপি। অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’ নির্মিত হয়েছে শিব এবং পার্বতীর গল্প নিয়ে। সিনেমাটির এই দুই প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট। সিনেমাটির শেষে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্ব ঘোষণা করেছেন নির্মাতারা। এরপর থেকেই আলোচনা শুরু হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ সিক্যুয়েলের প্রধান তারকা।

বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। অয়ন মুখার্জির পরিচালিত সিনেমাটির প্রথম পর্বে শিব, তাঁর জগত এবং তাঁর সংবেদনশীলতা সম্পর্কে বলা হয়েছে। দুর্দান্ত অগ্রিম টিকেট বিক্রির পর সিনেমাটি সারা দেশে ভক্তদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছে। সিনেমাটির ভিএফএক্স, প্রধান তারকাদের অভিনয় এবং অয়ন মুখার্জির নির্মানশৈলী নিয়ে ব্যাপক প্রশংসা করছেন দর্শক এবং সমালোচকরা। প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ২৫ কোটি রুপির বেশী হবে বলে প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’ সিনেমায় নতুন আকর্ষন নিয়ে হাজির হয়েছেন অয়ন মুখার্জি। সিনেমাটিতে নির্মাতারা দর্শকদের কাছে একটি নতুন চরিত্রকে পরিচয় করিয়ে দিয়েছেন এবং সেই সাথে সিনেমাটির দ্বিতীয় পর্বের শিরোনামও ঘোষণা করেছেন। অয়ন মুখার্জির অস্ত্রভার্স ইউনিভার্সের দ্বিতীয় সিনেমাটির নাম হবে ‘ব্রহ্মাস্ত্র পার্ট ২: দেব’। নির্মাতাদের পক্ষ্য থেকেই আগেই জানা গিয়েছিলো মোট তিন পর্বে নির্মিত হতে যাচ্ছে বিশাল বাজেটের এই ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজি।

দেবের চরিত্রের সাথে দর্শকদের পরিচয় করিয়ে দিলেও এই চরিত্রে কে অভিনয় করছেন সেটা উম্মুক্ত করেননি নির্মাতারা। গুঞ্জন অনুযায়ী এই চরিত্রে অভিনয়ের জন্য রনভির সিং অথবা হৃতিক রোশন, এই দুই তারকার একজনকে প্রস্তাব দিয়েছেন নির্মাতারা। প্রথম পর্বের মাধ্যমে ‘অস্ত্রভার্স’ ইউনিভার্সে দেবের চরিত্রকে প্রতিষ্ঠা করা হয়েছে, যে কিনা শিবের মতই অতিপ্রাকৃত শক্তির মালিক। আর পৃথিবীর সবচেয়ে শক্তিশালী নায়ক হয়ে উঠার লক্ষে দেব ব্রহ্মাস্ত্রকে নিজের দখলে নেয়ার চেষ্টা করবে।

‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’ সিনেমায় রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, এর আগে জানা গিয়েছিলো শিব এবং ঈশার পর ‘ব্রহ্মাস্ত্র’ সিক্যুয়েল ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ২: দেব’ সিনেমায় মহাদেব এবং পার্বতীর যাত্রা উঠে আসবে। আর দুই চরিত্রের জন্য হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোনকে বিবেচনা করছেন এই নির্মাতা। মহাদেব চরিত্রে অভিনয়ের প্রস্তাব নিয়ে হৃত্বিক রোশনের সাথে দেখাও করেছিলেনন অয়ন মুখার্জি। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। প্রকাশিত খবর অনুযায়ী, ‘ফাইটার’ এবং ‘কৃষ ৪’ সিনেমাগুলো ভারী মাত্রার ভিএফএক্স নির্ভর হতে যাচ্ছে। তাই ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ২: দেব’ সিনেমাটি তিনি করতে চাচ্ছেন না।

প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’ সিনেমাটির প্রকাশিত বক্স অফিসের খবর অনুযায়ী সকালের প্রদর্শনীগুলোতে গড়ে ৪০% থেকে ৪৫% দর্শক সমাগম দেখা গেছে প্রেক্ষাগৃহে। এছাড়া সিনেমাটি দেখতে টিকেট কাউন্টারের সামনে দর্শকদের লম্বা লাইন দেখা যাচ্ছে। হিন্দি সিনেমার ক্ষেত্রে বেশ লম্বা সময় পর এমন দৃশ্য দেখা যাচ্ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। সকালের প্রদর্শনীগুলোর দর্শক বিবেচনায় প্রাথমিক ধারনা অনুযায়ী উদ্বোধনী দিনে সিনেমাটি নূন্যতম ২৫ কোটি রুপি আয় করতে যাচ্ছে। এই আয়ের পরিমাণ শেষ পর্যন্ত আরো বেশী হবে বলেও প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

আরো পড়ুনঃ
বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমা নিয়ে যা বলছেন দর্শক এবং সমালোচকরা!
বলিউড বক্স অফিসে আশার আলোঃ ভালো শুরু করেছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d