‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের ব্যাপারে নির্মাতাদের সবুজ সংকেত দিয়েছে ডিজনি

‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের

বক্স অফিসে বলিউডের দুঃস্বপ্নের বছরের অন্যতম সেরা আশার আলো হিসেবে হাজির হয়েছিলো অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। বিশ্বব্যাপী বক্স অফিসে ৪০০ কোটি রুপির বেশী আয়ের মাধ্যমে বলিউডের অন্যতম সম্ভাবনাময়ী ফ্র্যাঞ্চাইজিতে পরিণত হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। মোট তিন পর্বে নির্মিতব্য এই ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমার সাফল্যে দ্বিতীয় পর্বের পথ সুগম হয়েছে। জানা গেছে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের ব্যাপারে ইতিমধ্যে নির্মাতাদের সবুজ সংকেত দিয়েছে ডিজনি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বক্স অফিস সাফল্যে সন্তুষ্ট সিনেমাটির অন্যতম বড় প্রযোজনার অংশীদার ডিজনি। রণবীর কাপুর, আলিয়া ভাট এবং অমিতাভ বচ্চন অভিনীত এই সিনেমাটির দ্বিতীয় পর্ব নির্মানের প্রস্তুতির জন্য সম্প্রতি নির্মাতাদের সবুজ সংকেত দিয়েছে ডিজনি গ্রুপ। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র মতে ডিজনির সবুজ সংকেতের প্রেক্ষিতে বর্তমানে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের জন্য বাজেট বরাদ্দ প্রক্রিয়াধীন রয়েছে।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘রণবীর কাপুর এবং আলীয়া ভাটকে নিয়ে অয়ন মুখার্জির ভারতীয় এই ফ্র্যাঞ্চাইজি নিয়ে ডিজনি অনেক উচ্ছ্বাসিত। তারা এটিকে পরবর্তি পর্যায়ে নিয়ে যেতে চায় এবং অয়ন মুখার্জির ব্রহ্মাস্ত্র ২ নির্মানের ধারণাকে সবুজ সংকেত দিয়েছে। ধর্ম প্রডাকশন্সের সাথে অয়ন মুখার্জির টিম এখন ব্রহ্মাস্ত্র ২: দেব নির্মানের প্রস্তুতি হিসেবে সিনেমাটি জন্য বাজেট বরাদ্ধের কাজ করছে।‘

‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের দৃশ্যগুলোকে আরো আকর্ষনীয় এবং জীবন্ত করতে শীর্ষস্থানীয় আন্তর্জাতিক কোম্পানিগুলোর সাথে কাজ করতে যাচ্ছেন অয়ন মুখার্জি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘প্রথম পর্বের গল্প অনেক আধুনিক ছিলো, কিন্তু দ্বিতীয় পর্বে অয়ন মুখার্জি ভারতীয় পুরাণের আরো গভীরে গিয়ে কাজ করবেন। দ্বিতীয় পর্বে শিভা এবং ঈশার সাথে নতুন শক্তি দেবকে দর্শকদের কাছে পরিচিত করতে যাচ্ছেন। বর্তমানে সিনেমাটির চিত্রনাট্য চূড়ান্ত করার কাজ চলছে।‘

প্রথম পর্বের বিশাল সাফল্যের পর সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। বিশেষ করে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের গল্পে নতুন চরিত্র দেব এবং অমৃতা চরিত্রে কারা অভিনয় করছেন সেটা নিয়ে রয়েছে অনেক জল্পনা কল্পনা। যদিও নির্মাতাদের পক্ষ্য থেকে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি, গুঞ্জন অনুযায়ী অমৃতা চরিত্রে দীপিকা পাডুকনের অভিনয় অনেকটাই নিশ্চিত। আর দেব চরিত্রে হৃতিক রোশন এবং রনভির সিং-এর কথা শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। তবে এই চরিত্রে অভিনয়ের জন্য কাউকে এখনো চূড়ান্ত করেননি নির্মাতারা।

চলতি বছরে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে বেশী আয়ের সিনেমা অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ২৫০ কোটি রুপির বেশী। আর বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটির ৪০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তবে ভারতে সিনেমাটি মাল্টিপ্লেক্সে দুর্দান্ত ব্যবসা করলেও ছোট শহরের একক প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি শুরু হবে ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় পর্বের দৃশ্যধারন।

প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে দীর্ঘ নয় বছর পর পরিচালনায় ফিরছেন অয়ন মুখার্জি। এর আগে এই নির্মাতার সর্বশেষ ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৩ সালে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন রনবির কাপুর এবং দীপিকা পাড়ুকোন। এছাড়া ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত তার প্রথম পরিচালনা ‘ওয়েক আপ সিড’ সিনেমায় রনবির কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন কঙ্কনা সেন শর্মা। বিশ্বব্যাপী প্রায় ৮,০০০ পর্দায় মুক্তি পেয়েছিলো বলিউডের সর্বকালের অন্যতম ব্যয়বহুল এই সিনেমা।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে একজন বৈজ্ঞানিক চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্রের একটি অংশ ছিনিয়ে নেয়ার মাধ্যমে দেবের জন্য এই অস্ত্রটি সংগ্রহে দেখা গেছে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়কে।

আরো পড়ুনঃ
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন
বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সম্পর্কে যে ৭টি তথ্য আপনার জানা উচিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d