‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’

‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড

ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার পাশাপাশি ‘বেশরম রঙ’ গানটির কারনে ব্যাপক আলোচিত সিনেমাটি। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আগামী ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। আর মুক্তিকে সামনে রেখে ২০শে জানুয়ারি শুরু হয়েছে এর অগ্রিম টিকেট বিক্রি। অগ্রিম টিকেট বিক্রির প্রতিক্রিয়া দেখে বলিউড ট্রেড বিশেষজ্ঞরা মনে করছেন ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’।

আন্তর্জাতিক বাজারে অনেক আগে শুরু হলেও, ভারতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে ১৯শে জানুয়ারি থেকে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, অগ্রিম টিকেট বিক্রিতে আলোড়ন সৃষ্টি করেছে শাহরুখ খানের ‘পাঠান’। মুক্তির পাঁচদিন আগেই অগ্রিম টিকেট বিক্রিতে সিনেমাটি পিছনে ফেলে দিয়েছে অনেক ব্লকবাস্টার সিনেমাকে। অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটির আয়কে অনেকেই কল্পনাতীত বলে মন্তব্য করছেন।

এদিকে ভারতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির কথা বিবেচনায় সিনেমাটি বক্স অফিসে সুনামি নিয়ে হাজির হচ্ছে বলে জানিয়েছেন ট্রেড বিশেষজ্ঞরা। শুধু তাই নয়, এখন পর্যন্ত অনুমান অনুযায়ী স্বাভাবিক কর্মদিবসে মুক্তিপ্রাপ্ত সিনেমা হিসেবে উদ্বোধনী দিনে ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’। ভারতীয় সিনেমার বাজারে এখন পর্যন্ত কর্মদিবসে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে এসএস রাজামৌলী পরিচালিত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার সিনেমা ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’।

এখন পর্যন্ত শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা নিয়ে দর্শকদের উম্মাদনা আকাশচুম্বী। এই সিনেমার অগ্রিম টিকেট কিনতে অনলাইন প্লাটফর্ম এবং প্রেক্ষাগৃহে হুমড়ি খেয়ে পরছেন দর্শকরা। প্রাথমিক ধারণা অনুযায়ী, মুক্তি প্রথম দিনে সিনেমাটি বক্স অফিসে ৪০ থেকে ৪২ কোটি রুপি আয় করতে যাচ্ছে। এমনকি শেষ পর্যন্ত সংখ্যাটি ৪৫ কোটি রুপির বেশী হতে পারে বলেও মনে করছেন অনেকে। বলিউড বাদশার প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে স্বভাবতই এটি নিয়ে সবার আগ্রহ অনেক বেশী। সবকিছু বিবেচনায় প্রদর্শকরা উদ্বোধনী দিনে এই সংখ্যার প্রত্যাশা করছেন।

শেষ পর্যন্ত যদি বক্স অফিসে এই প্রত্যাশার প্রতিফলন দেখা যায় তাহলে, ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’। স্বাভাবিক কর্ম দিবসে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে উদ্বোধনী দিনে সবচেয়ে বেশী আয়ের সিনেমা হচ্ছে ‘বাহুবলী ২’। ছুটির দিন না হওয়া স্বত্বেও প্রথম দিনে সিনেমাটি বক্স অফিসে আয় করেছিলো ৪০.৭৩ কোটি রুপি। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত তেলুগু সিনেমার হিন্দি সংস্করণটি বক্স অফিসে আলোড়ন সৃষ্টি করেছিলো।

আর পুরোপুরি বলিউড সিনেমা বিবেচনা করলে বক্স অফিসে নতুন রেকর্ড ইতিমধ্যে নিশ্চিত বলে জানা গেছে। স্বাভাবিক কর্মদিবসে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বড় উদ্বোধনী পাওয়া সিনেমা হচ্ছে রাজকুমার হিরানি পরিচালিত ‘সাঞ্জু’। সিনেমাটি প্রথম দিনে বক্স অফিসে ৩৪.১৯ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। এই তালিকার প্রথম পাঁচটি সিনেমা নিম্নে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম উদ্বোধনী দিনে আয় (কোটি রুপি)
০১ বাহুবলীঃ দ্য কনক্লুশন ৪০.৭৩
০২ সাঞ্জু ৩৪.১৯
০৩ টাইগার জিন্দা হ্যাঁ ৩৪.১২
০৪ ধুম ৩ ৩২.৪৮
০৫ ব্রহ্মাস্ত্র ৩০.৩৭

অন্যদিকে, প্রত্যাশিত শুরু হলেও শাহরুখ খানের ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া সিনেমা হতে যাচ্ছে ‘পাঠান’। শাহরুখ খান অভিনীত সিনেমাগুলোর মধ্যে উদ্বোধনী দিনে সবচেয়ে বেশী আয় করা সিনেমা হচ্ছে ‘হ্যাপি নিউ ইয়ার’। ২০১৪ সালের দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম দিনে আয় করেছিলো ৪৪.৯৭ কোটি রুপি। তবে এই সিনেমাটি ছুটির দিনে মুক্তি পেয়েছিলো। সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া এই তারকার অন্য সিনেমাগুলো হচ্ছে ‘চেন্নাই এক্সপ্রেস’ (৩৩.১২ কোটি), দিলওয়ালে (২১ কোটি) এবং ‘রইস’ (২০.৪২ কোটি)।

তবে ছুটির দিন সহ বিবেচনা করলে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে গত বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির হিন্দি সংস্করণ প্রথম দিনে বক্স অফিসে আয় করেছিলো ৫৪ কোটি রুপির বেশী। কিন্তু ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলো নিয়ে উম্মাদনার কারণ ছিলো দুটি সিনেমার প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্য। সে ক্ষেত্রে ‘পাঠান’ সিনেমা নিয়ে উত্তেজনার একমাত্র কারণ মেগাস্টার শাহরুখ খান।

শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ক্ষেত্রে ছুটির দিন হচ্ছে মুক্তির দ্বিতীয় দিন। সিনেমাটি মুক্তির পরদিন ২৬শে জানুয়ারি ভারতের স্বাধীনতা দিবস। তাই দ্বিতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিবে বলে মনে করছেন অনেকেই। এই মুহুর্তে সবচেয়ে কম সময়ে ১০০ কোটি মাইলফলক অর্জন করা বলিউড সিনেমা হওয়ার সুযোগ আছে ‘পাথান’-এর সামনে। প্রথম দিনে প্রত্যাশিত আয় দিয়ে বক্স অফিস যাত্রা শুরু করতে পারলে মাত্র দুইদিনে এই মাইলফলক অতিক্রম করতে পারবে ‘পাঠান’ সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার।

আরো পড়ুনঃ
উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’
অগ্রিম টিকেট বিক্রিতে আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার ঝড়
‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রিঃ বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d