বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সম্পর্কে যে ৭টি তথ্য আপনার জানা উচিত

বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’

বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’

৯ই সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে ছাড়িয়ে গেছে একাধিক সিনেমার রেকর্ড। অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের হিসেবে চলতি বছরে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর দ্বিতীয় স্থানে রয়েছে বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। ভারতের অন্যতম বড় চেইন মাল্টিপ্লেক্সে শুরু চারদিনেই এক লাখের বেশী অগ্রিম টিকেট বিক্রি হয়েছে এই সিনেমার। চলুন মুক্তির আগে ‘ব্রহ্মাস্ত্র’ সম্পর্কে আপনার জানা উচিত এমন ৭টি তথ্যের দিকে আলোকপাত করা যাক।

০১। ‘ব্রহ্মাস্ত্র’ করন জোহরের এখন পর্যন্ত সবচেয়ে বড় বাজেটের সিনেমা। এমনকি ভবিষ্যতেও এত বড় বাজেটের সিনেমায় তার বিনিয়োগ অনেকটাই অনিশ্চিত। বলিউডের অন্যতম প্রভাবশালী এই নির্মাতা ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে তার স্বপ্নের প্রকল্প হিসেবে উল্লেখ করেছেন। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটির বাজেট ৪১০ কোটি রুপি। মোট তিন পর্বে নির্মিত হচ্ছে সিনেমাটি।

০২। সদ্য বিবাহিত বলিউডের তারকা দম্পতি রণবীর কাপুর এবং আলিয়া ভাট ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত একসাথে জুটি হয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন। সাম্প্রতিক সময়ে রণবীর কাপুর বক্স অফিসে সাফল্য অর্জন করতে না পারলেও, আলিয়া ভাট অভিনীত সিনেমাগুলো বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাটির বক্স অফিস সাফল্যের পর ‘ডার্লিংস’ সিনেমাটি ওটিটি প্লাটফর্মে দারুণভাবে প্রশংসিত হয়েছে।

০৩। রণবীর কাপুর এবং আলিয়া ভাট দুজনেই বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সহ-প্রযোজক হিসেবে আছেন। সিনেমাটির প্রযোজক করন জোহরের পরামর্শেই এই তারকা দম্পতিকে সিনেমাটির প্রযোজক হিসেবে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। রণবীর কাপুর এবং আলিয়া ভাট, বিশেষ করে আলিয়া ভাটের সাথে করন জোহরের খুবই আন্তরিক সম্পর্ক রয়েছে।

০৪। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় পরিচালক অয়ন মুখার্জির সেই অস্ট্রাল ইমেজের ভিজ্যুয়াল প্রকাশ যা তার মনে শৈশব থেকেই জ্বলজ্বল করে। যা মার্ভেলের সুপারহিরো থেকে অনুপ্রাণিত বা পশ্চিমের কোনো বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক সিনেমা নয়, ‘ব্রহ্মাস্ত্র’ হল ভারতীয় সিনেমার প্রথম দেশীয় অতিপ্রাকৃত ফ্যান্টাসি দর্শন। অয়ন মুখার্জির নিজস্ব ভাবানার ফসল হতে যাচ্ছে এই ‘অস্ত্রভার্স’ ট্রিলজি, যার প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। আর সেই ইউনিভার্স নিয়ে অয়ন শুধুমাত্র প্রযোজক করন জোহরের সাথেই বিস্তারিত আলোচনা করেছেন।

০৫। বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অন্যতম প্রধান আকর্ষন বলিউড বাদশা শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন। সিনেমাটিতে দুজনকেই বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। বিশেষ চরিত্র হলেও শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের অংশ সিনেমাটিতে গুরুত্বপূর্ন হিসেবে বিবেচনা করা হচ্ছে। বিশেষ করে সিনেমাটির শুরুর প্রথম ২০ মিনিটে শাহরুখ খানকে দেখা যাবে, যেখানে তিনি দুর্দান্ত কিছু অ্যাকশন নিয়ে হাজির হবেন।

০৬। হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির স্বরূপে প্রত্যাবর্তনের আশার সবচেয়ে বড় বাজির ঘোড়া ‘ব্রহ্মাস্ত্র’। কী কাজ করে এবং কী করে না সে সম্পর্কে কেউ আর কোনও যৌক্তিক ভবিষ্যদ্বাণী করতে পারে না। তবে হ্যাঁ, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি অন্ততপক্ষে দর্শকদের সম্পূর্ণ নতুন সিনেম্যাটিক অভিজ্ঞতা দেওয়ার একটি প্রয়াস। এটি এমন কিছু যা তারা দেখেনি, এমন কিছু যা ওটিটি প্ল্যাটফর্মে সিনেমার দ্বারা প্রদত্ত সাধারণ অভিজ্ঞতার বাইরে তাদের অনুভূতিকে উদ্দীপিত করবে।

০৭। সিনেমাটির প্রকাশিত ট্রেলারে দুর্দান্ত কিছু দৃশ্যের নমুনা দেখা গেছে। সেন্সরবোর্ড থেকে ইতিমধ্যে মুক্তির জন্য ছাড়পত্র পাওয়া সিনেমাটির দৈর্ঘ হতে যাচ্ছে ২ ঘন্টা ৪৬ মিনিট। এই সময়ে বড় পর্দায় দর্শকরা ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে একটি মহাকাব্যিক বিনোদন হিসেবে দেখতে পাবে, যা এর আগে সচরাচর দেখা যায়নি। ৯ই সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে একটি অনন্য অভিজ্ঞতার জন্য নিজেকে প্রস্তুত করতেই পারেন হিন্দি সিনেমার দর্শকরা।

প্রসঙ্গত, রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। বিশ্বব্যাপী সিনেমাটি প্রায় ৮,০০০ স্ক্রিনে প্রদর্শিত হবে যার মধ্যে রয়েছে ভারতের ৫,০০০ স্ক্রিন এবং ভারতের বাইরে ৩,০০০ স্ক্রিন। রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়াও সিনেমাটির অন্যান্য প্রধান চরিত্রে অভিনয় অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এই সিনেমায় খলনায়ক চরিত্রে অভিনয় করছেন মৌনি রায়।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন
হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d