পিছিয়ে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার মুক্তি

বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’

‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর শাহরুখ খান ভক্তরা এখন এই তারকার ‘জওয়ান’ মুক্তির অপেক্ষায় আছেন। বর্তমানে সিনেমাটির শেষ শিডিউলের দৃশ্যধারন করছেন নির্মাতা অ্যাটলি কুমার। ইতিমধ্যে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমাটিতে অভিনয় করছেন বলিউড এবং দক্ষিণের একঝাক তারকা। গত বছর শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার ঘোষণার সময় ২০২৩ সালের ২রা জুন মুক্তির কথা জানিয়েছিলেন নির্মাতারা। সম্প্রতি জানা গেছে পিছিয়ে যাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার মুক্তি।

শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমাটির কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। প্রকাশিত কিছু প্রতিবেদন থেকে জানা গেছে, চলতি মাসেই চেন্নাইয়ে সিনেমাটির শেষ শিডিউলের কাজ সম্পন্ন করতে যাচ্ছেন নির্মাতা অ্যাটলি কুমার। এই দৃশ্যের শাহরুখ খান এবং নয়নতারার সাথে যোগ দিবেন বিজয় সেতুপতি। এছাড়া সঠিক সময়ে মুক্তি নিশ্চিত করতে অ্যাটলি কুমার একই সাথে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজও শুরু করেছেন বলেও জানিয়েছিলো সংবাদ মাধ্যমগুলো। কিন্তু সার্বিক বিবেচনায় আগামী ২রা জুন মুক্তি নাও পেতে পারে এই সিনেমাটি।

সংশ্লিষ্ট একটি সূত্রের কথা উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘জওয়ান সিনেমার দৃশ্যধারন এখন পুরোদমে চলছে এবং নির্মাতারা সর্বোচ্চ সময় দিয়ে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন। শাহরুখ খান মনে করছেন যে জওয়ান সিনেমাটির সবকিছু ঠিকঠাক ভাবে সম্পন্ন করতে আরো বেশী সময় দরকার। অন্যদিকে অ্যাটলি কুমার সঠিক সময়ের মধ্যেই সিনেমাটির সম্পাদনা শেষ করার ব্যাপারে আত্মবিশ্বাসী। অ্যাটলি মনে করছেন যে, জওয়ান সিনেমার চূড়ান্ত প্রিন্টের কাজ সম্পন্ন করার মত যতেষ্ট সময় তার কাছে রয়েছে।‘

নির্ধারিত সময়ে মুক্তি দিতে না পারলে আগামী অক্টোবরে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার মুক্তির কথা চিন্তা করছেন নির্মাতারা। সূত্রটি আরো জানিয়েছে, ‘২রা জুন না হলে, জওয়ান আগামী অক্টোবরে মুক্তি পেতে পারে। শাহরুখ খান এবং অ্যাটলি খুব শীগ্রই সিনেমাটির মুক্তির পরিকল্পনা চূড়ান্ত করার জন্য আলোচনায় বসবেন। এর জন্য সিনেমাটির সম্পাদনার অবস্থা পর্যালোচনা করবেন তারা। শাহরুখ খান অ্যাটলি দুজনেই দুর্দান্ত একটি সিনেমা উপহার দেয়ার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। মুক্তির তারিখ চূড়ান্ত করার আগে এই সবকিছু বিবেচনা করবেন অ্যাটলি এবং শাহরুখ।‘

তবে আনুষ্ঠানিক ঘোষণা বিবেচনা করলে আগামী ২রা জুন মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’। এখন পর্যন্ত সিনেমাটির মুক্তি পিছিয়ে যাওয়া বা নতুন তারিখ নিয়ে কিছু জানানো হয়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। অন্যদিকে গুঞ্জন শোনা যাচ্ছে আগামী এপ্রিলে প্রকাশ করা হবে ‘জওয়ান’ সিনেমার টিজার। টিজার প্রকাশের মাধ্যমেই দুই মাস ব্যাপী প্রচারণার পরিকল্পনা করছেন শাহরুখ খান এবং অ্যাটলি কুমার। আইপিএল-এ টিজার প্রকাশের পর আগামী ঈদে মুক্তি প্রতীক্ষিত সালমান খানের ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমার সাথে ‘জওয়ান’ ট্রেলার প্রকাশের গুঞ্জনও শোনা যাচ্ছে বলিউড পাড়ায়।

কিছুদিন আগে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ‘জওয়ান’ সিনেমার একটি বিশেষ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। চরিত্রটি ছোট হলেও গল্পের প্রয়োজনে এর গুরুত্ব রয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। এর আগে শাহরুখ খান প্রযোজিত এবং অভিনীত ‘রা ওয়ান’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা গিয়েছিলো সঞ্জয় দত্তকে। এছাড়া ফারাহ খান পরিচালিত ‘ওম শান্তি ওম’ সিনেমার একটি গানে হাজির হয়েছিলেন ‘খলনায়ক’ খ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত। ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে সঞ্জয় দত্তের অভিনয় এটি নিয়ে দর্শকদের উত্তেজনা বাড়িয়েছে কয়েক গুন।

গত বছরের জুনে সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। একটি ভিডিও প্রকাশের মাধ্যমে ঘোষণার পর থেকেই ‘জওয়ান’ দর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। এছাড়া সিনেমাটির পরিচালক অ্যাটলি কুমার, তামিলের অন্যতম জনপ্রিয় নির্মাতাদের একজন। তামিলের বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমার নির্মাতা এই পরিচালক। অ্যাটলি কুমার সাধারণত বাণিজ্যিক উপাদানের সিনেমা নির্মানের জন্য বিখ্যাত। শাহরুখ খানে ‘জওয়ান’ নিয়ে তাই দর্শকদের পাশাপাশি ট্রেড বিশেষজ্ঞরাও ব্যাপক আশাবাদী।

রেড চিলিসের ব্যানারে নির্মানাধীন ‘জওয়ান’ সিনেমাটি শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটি। আগামী ২রা জুন বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দক্ষিণের সিনেমার লেডি সুপারস্টার খ্যাত নয়নতারা। শাহরুখ খান অভিনীত এই সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন এই তারকা।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। জানা গেছে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা বিনোদনের উপদান নিয়ে হাজির হচ্ছেন অ্যাটলি কুমার এবং শাহরুখ খান। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। এবার ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে সঞ্জয় দত্তের পর্দায় হাজির হওয়ার খবরে নতুন করে আলোচনায় রয়েছে এটি। আগামী জুনে বলিউড বক্স অফিসে নতুন কিছু রেকর্ডের অপেক্ষা করছেন সবাই।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে পর্দায় হাজির হচ্ছেন সঞ্জয় দত্ত
ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’!
‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের অ্যাকশন দৃশ্য অনলাইনে ফাঁস (ভিডিও)

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d