বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে অ্যাকশন হিরো শাহরুখ খানের ঝলক

বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে

দীর্ঘ চার বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। এর সময়ে তার একাধিক সিনেমার গুঞ্জন শোনা গেলেও, যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমাটি ছিলো সবচেয়ে বেশী আলোচিত। আগেই জানা গিয়েছিলো আদিত্য চোপড়ার স্বপ্নের ‘স্পাই ইউনিভার্স’-এর অংশ হিসেবে নির্মিত হচ্ছে সিনেমাটি। সালমান খান এবং হৃতিক রোশনের পর ‘পাঠান’ সিনেমায়ও ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান। সদ্য প্রকাশিত বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে দেখা গেছে অ্যাকশন হিরো শাহরুখ খানের ঝলক।

শাহরুখ খানে পাশাপাশি সিনেমাটিতে আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত ‘পাঠান’ সিনেমায় দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে খল চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে সিনেমাটির ট্রেলার প্রকাশ করেছেন নির্মাতারা। বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে শাহরুখ খানকে দেখা গেছে পুরোদস্তুর একজন অ্যাকশন তারকা রুপে।

ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেলারটি শেয়ার করেছেন বলিউড বাদশা। দুর্দান্ত সব অ্যাকশন, ভিজ্যুয়াল এফেক্ট এবং শক্তিশালী সংলাপে ভরপুর ছিলো পুরো ট্রেলার। টাকার বিনিময়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করা ‘আউটফিট-এক্স’ নামের একটি স্বতন্ত্র সন্ত্রাসী গ্রুপকে নিয়ে এগিয়েছে সিনেমাটির গল্প। ভারতকে এই সন্ত্রাসী গ্রুপের একটি আক্রমণ থেকে বাঁচাতে একসাথে কাজ করবেন শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন।

বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে বলিউড বাদশা শাহরুখ খানের পাশাপাশি নজর কেড়েছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। বিশেষ করে নেতিবাচক চরিত্রে জন আব্রাহাম ছিলেন দুর্দান্ত। স্টাইল এবং সংলাপ বলার ধরনে জন আব্রাহাম ফিরিয়ে এনেছেন ধুমের স্মৃতি। সেই সাথে একজন ভয়ংকর এজেন্ট চরিত্রে দীপিকা ছিলেন অসাধারণ। চরিত্রে প্রয়োজনে কয়েকটি রুপে দীপিকাকে দেখা যাবে বলে ধারনা পাওয়া গেছে ট্রেলারে। সব মিলিয়ে বছরের সবচেয়ে বড় ধামাকার ইঙ্গিত দিয়েছে যশ রাজ ফিল্মস।

অন্যদিকে প্রকাশের পরপরই, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউবে ঝড় তুলেছে ‘পাঠান’ ট্রেলার। শুধুমাত্র ইউটিউবে প্রকাশের ১০ ঘন্টায় ট্রেলারটি দেখা হয়েছে ১০ মিলিয়ন বার। এছাড়া প্রায় দেড় মিলিয়ন দর্শক ট্রেলারটির পছন্দ করেছে। অন্যদিকে ফেসবুক এবং টুইটারে এই ট্রেলার দেখেছেন আরো কয়েক মিলিয়ন দর্শক। সিনেমাটির টিজার এবং প্রকাশিত দুটি গানের মত ট্রেলারও দর্শকদের মাঝে আলোড়ন তুলেছে বলে জানা গেছে।

এদিকে হিন্দির পাশাপাশি ‘পাঠান’ সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়েছে তামিল এবং তেলুগু ভাষায়। তামিল ভাষায় ‘পাঠান’ সিনেমার ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে উম্মোচন করেছেন তামিল সুপারস্টার থালাপতি বিজয়। আর সিনেমাটির তেলুগু ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন তেলুগু পাওয়ার স্টার রাম চরণ। বিজয় এবং রাম চরণ ছাড়াও ভারতীয় সিনেমার আরো অনেক তারকাদের ‘পাঠান’ ট্রেলার নিয়ে উম্মাদনায় মাততে দেখা গেছে।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি। এই ইউনিভার্সের অন্য দুটি সিনেমা হচ্ছে ‘টাইগার’ সিরিজ এবং ‘ওয়ার’। জানা গেছে ‘পাঠান’ সিনেমার একটি দৃশ্যে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন ‘টাইগার’ সালমান খান। একই ভাবে সালমান খানের ‘টাইগার থ্রী’ সিনেমায় দেখা যাবে ‘পাঠান’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার পর আর বড় পর্দায় দেখা যায়নি বলিউড বাদশা শাহরুখ খানকে। দীর্ঘ চার বছর পর অবশেষে প্রেক্ষাগৃহের পর্দায় ফিরছেন বলিউড বাদশা। প্রিয় অভিনেতার বড় পর্দায় প্রত্যাবর্তন নিয়ে ব্যাপক উত্তেজনা কাজ করছেন শাহরুখ খান ভক্তদের মাঝে। আগামী ২৫শে জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। ২০২৩ সালে ‘পাঠান’ ছাড়াও শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ এবং ‘ডানকি’ সিনেমাগুলো মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণাঃ লোগো উম্মোচন
‘বেশারম রঙ’ গানের কিছু দৃশ্যের কর্তন সাপেক্ষে ছাড়পত্র পেলো ‘পাঠান’
শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা বাতিল করেছিলেন আদিত্য চোপড়া!

By Filmymike BD

এ সম্পর্কিত

%d