বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার সাথে যোগ দিলেন কঙ্গনা রানাউত

বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বর্তমানে ভারতীয় সিনেমায় অনিয়মিত। সাম্প্রতিক সময়ের ভারতীয় সিনেমার পরবর্তে হলিউডে অভিনয় করছেন তিনি। বলিউডের পরবর্তে হলিউডে অভিনয় প্রসঙ্গে মন্তব্যের কারনে সম্প্রতি আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। কিছুদিন আগে একটি অনুষ্ঠানে বলিউড নির্মাতারা তাকে নিয়ে সিনেমা নির্মান না করার কারনে হলিউডে যেতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন প্রিয়াঙ্কা। উক্ত আলাপচারিতায় বলিউডের রাজনীতি নিয়েও মন্তব্য করেছেন তিনি। এবার বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার সাথে যোগ দিলেন কঙ্গনা রানাউত।

সেই অনুষ্ঠানে আলাপচারিতায় এ প্রসঙ্গে প্রিয়াঙ্গা চোপড়া বলেন, ‘আমাকে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির এক কোণায় ঠেলে দেয়া হয়েছিলো। যেকোন কারনেই হোক আমাকে নির্মাতারা সিনেমায় চুক্তিবদ্ধ করছিলেন না। আমি রাজনীতি করতে পারদর্শী ছিলাম না, তাই আমি মনে করছি আমার একটা বিরতি দরকার।‘ এছাড়া তিনি যে ধরনের সিনেমায় অভিনয় করতে চান সেরকম সিনেমার প্রস্তাব পাচ্ছিলেন না বলেও জানিয়েছেন এই অভিনেত্রী। সব মিলিয়ে বলিউডের পরবর্তে হলিউডে নিজের অভিনয় শুরুর সিদ্ধান্ত নেন প্রিয়াঙ্কা চোপড়া।

এদিকে বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার সাথে যোগ দিয়েছেন কঙ্গনা রানাউত। কঙ্গনা অনেক আগে থেকেই বলিউড বিদ্বেষী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে বলিউডের সমালোচনা করতে দেখা গেছে তাকে। বলিউডের সিনেমা দিয়ে পরিচিত পেলেও কারনে অকারণে তার তীক্ষ্ণ কথার তীরে বিদ্ধ হয়েছে বলিউড। আর কঙ্গনা রানাউতের এই বলিউড বিদ্বেষী মনোভাবের সবচেয়ে বড় শিকার হচ্ছেন করণ জোহর। করণ জোহরকে ‘স্বজনপ্রীতির ব্র্যান্ড এম্বাসেডর’ হিসেবে প্রকাশ্যে অপমান করে থাকনে কঙ্গনা। প্রিয়াঙ্গার মন্তব্যের পর আবারো বলিউডের প্রতি নিজের বিদ্বেষ উগড়ে দিয়েছেন এই অভিনেত্রী।

বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার মন্তব্য নিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘বলিউডের ব্যাপারে প্রিয়াঙ্কা চোপড়াকে এরকম বলতে হচ্ছে। ইন্ডাস্ট্রির মানুষজন দলবদ্ধ হয়ে তাকে অপমানিত করে সিনেমা ইন্ডাস্ট্রি থেকে বিতাড়িত করেছেন। নিজের প্রচেষ্টায় প্রতিষ্ঠা অর্জন করা একজন নারীকে ভারত ছাড়তে বাধ্য করেছেন। সবাই জানে করণ জোহর তাকে ইন্ডাস্ট্রিতে নিষিদ্ধ করেছেন।‘ শাহরুখ খানের সাথে প্রিয়াঙ্কার বন্ধুত্বের কারনে করণ জোহর এমনটা করেছেন বলে মন্তব্য করেছেন কঙ্গনা রানাউত।

অতীতের মত আবারো বলিউড ইস্যুতে করণ জোহরকে নিজের লক্ষ্য বানিয়েছেন কঙ্গনা রানাউত। বলিউডে প্রিয়াঙ্কার এই খারাপ অভিজ্ঞতার কারনে করণ জোহরকে সরাসরি দায়ী উল্লেখ করে তিনি আরো লিখেন, ‘এই ঘৃণ্য, ঈর্ষান্বিত, নিকৃষ্ট এবং বিষাক্ত ব্যক্তিকে ফিল্ম ইন্ডাস্ট্রির সংস্কৃতি এবং পরিবেশ নষ্ট করার জন্য দায়ী করা উচিত। অমিতাভ বচ্চন বা শাহরুখ খান-এর সময়ে বহিরাগতদের প্রতি কখনও এমন শত্রুতা ছিল না। বহিরাগতদের হয়রানির জন্য তার গ্যাং এবং মাফিয়ার বিরুদ্ধে জনসংযোগে অভিযান চালানো উচিত এবং জবাবদিহি করা উচিত।‘

বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার মন্তব্য এবং তার আনিত অভিযোগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে বিরুপ প্রতিক্রিয়া। এ প্রসঙ্গে একজন লিখেছেন, ‘প্রিয়াঙ্কা চোপড়া ২০১৪ সালে কোয়ান্টিকো-তে চুক্তিবদ্ধ হয়েছিলেন। ২০১৪ সালে তিনি যশ রাজ ফিল্মসে গুন্ডে সিনেমায় অভিনয় করেছিলেন। আর ২০১৫ সালে দিল ধারাকনে দো এবং বাজিরাও মাস্তানি সিনেমায় অভিনয় করেছেন। এছাড়াও সালমান খানের বিপরীতে ভারত সিনেমায় তিনি চুক্তিবদ্ধ হয়েও ছেড়ে দিয়েছিলেন, কারণ তিনি একটি হলিউড সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। কিন্তু এখন তিনি দাবী করছেন তাকে কোণে ঠেলে দেওয়া হয়েছিল।‘

অন্যদিকে একজন টুইটার ব্যবহারকারী প্রিয়াঙ্কা চোপড়ার গত সপ্তাহে ভাইরাল হওয়া একটি সাক্ষাৎকার শেয়ার করেছেন। উক্ত আলাচারিতায় তিনি দাবি করেছিলেন যে তিনি বলিউডের আরাম ছেড়ে দিয়ে হলিউডে চলে গেছেন কারণ তার কাছে, ‘আরামদায়ক বিরক্তিকর’। সেই ভিডিও শেয়ার করে সেই টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘আগেরবার সে বলেছিল আরামদায়ক বিরক্তিকর তাই এখন হলিউডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে? সে ঠিক কী বলতে চাইছে?’ এক সপ্তাহের ব্যবধানে এই দুই বক্তব্যকে পরস্পর বিরোধী হিসেবে মন্তব্য করছেন অনেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বলিউডের সমালোচনায় প্রিয়াঙ্কা চোপড়ার মন্তব্য নিয়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে। দীর্ঘদিন ধরে ভারতীয় সিনেমায় অনুপস্থিত প্রিয়াঙ্কা চোপড়া আলোচনায় আসার জন্য এমন মন্তব্য করছেন বলে মনে করছেন অনেকেই। আর কঙ্গনা রানাউত বরাবরের মতই কোন কারণ ছাড়াই বলিউড এবং করণ জোহরের প্রতি তার বিদ্বেষী মনোভাব উগড়ে দিয়েছেন। এর আগে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে কেন্দ্র করেও অনেক জল ঘোলা করেছেন কঙ্গনা। প্রচার এবং আলোচনায় থাকতেই উদ্দেশ্যমূলকভাবে কঙ্গনা এমনটা করে আসছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরো পড়ুনঃ
বলিউডের আলোচিত যে দশটি সিনেমা সিক্যুয়েল নির্মানের দাবী রাখে
চিত্রনাট্যে পরিবর্তনের অনুরোধঃ আমিরের প্রস্তাব ফিরিয়ে দিচ্ছেন সালমান!
শুরু হচ্ছে ‘ইনশাআল্লাহ্‌’: থাকছেন বলিউডের শীর্ষ তারকাদের একজন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d