বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’

বলিউডের সব সিনেমার

শাহরুখ খান অভিনীত ইন্ডাস্ট্রি হিট ‘পাঠান’ সিনেমার পর এই তারকার ‘জওয়ান’ মুক্তির অপেক্ষায় সবাই। তামিল নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটি গত বছর ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে। ২০২৩ সালের ২রা জুন মুক্তির কথা থাকলেও মাত্র একমাস আগে স্থগিত হয়ে গেছে সিনেমাটির মুক্তি। ভিএফএক্সের কাজ শেষ না হওয়ার কারনে পূর্ব নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না শাহরুখ খানের ‘জওয়ান’। আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া গেলেও, গুঞ্জন অনুযায়ী আগামী ২৫শে আগস্ট মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এর মাধ্যমে বলিউডের মুক্তি প্রতীক্ষিত সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিয়েছে ‘জওয়ান’।

আগামী জুন থেকে শুরু হচ্ছে বলিউডের সব বড় বাজেটের সিনেমার মুক্তির ধারাবাহিকতা। ২রা জুন মুক্তির মাধ্যমে আবারো বক্স অফিসে সুনামি নিয়ে হাজির হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। তবে ভিএফএক্স এবং পোষ্ট প্রোডাকশনের কাজে বিলম্বের কারনে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। পোষ্ট প্রোডাকশনের কাজ যথাযথ ভাবে শেষ না করে সিনেমাটি মুক্তি দিতে চাচ্ছেন না সংশ্লিষ্টরা। শাহরুখ খান এবং অ্যাটলি কুমার একটি পরিপূর্ন সিনেমা দর্শকদের উপহার দেয়ার ব্যাপারে বদ্ধ পরিকর, তাই আগস্টে মুক্তির পরিকল্পনা চূড়ান্ত করেছেন তারা।

এদিকে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার মুক্তির তারিখ পরিবর্তনের কারনে বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট হয়ে গেছে বলে জানা গেছে। ‘জওয়ান’ সিনেমার মুক্তির নতুন তারিখ বিবেচনা করে নিজেদের সিনেমা মুক্তির পরিকল্পনায় নির্মাতারা পরিবর্তন আনছেন বলেও জানা গেছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ‘জওয়ান’ সিনেমার মুক্তির আগের তারিখে এখন মুক্তি পেতে যাচ্ছে ভিকি কৌশল এবং সারা আলী খান অভিনীত সিনেমা ‘লুকা চুপি ২’। রোম্যান্টিক কমেডি গল্পের সিনেমাটি পরিচালনা করেছেন লক্ষ্মণ উতেটকর।

‘জওয়ান’ মুক্তির তারিখ পরিবর্তনে আবারো বদলে যাচ্ছে অজয় দেবগণ অভিনীত ‘ময়দান’ মুক্তির তারিখ। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ‘ময়দান’ আগামী ২৩শে জুন মুক্তির কথা ছিলো। কিন্তু জানা গেছে জুনের পরিবর্তে ‘ময়দান’ আগামী সেপ্টেম্বরের ৭ অথবা ৮ তারিখে মুক্তি পেতে পারে। এছাড়া আয়ুষ্মান খোরানা অভিনীত ‘ড্রিম গার্ল ২’ সিনেমাটির মুক্তি ৭ই জুলাই থেকে পিছিয়ে ২৫শে আগস্ট নির্ধারন করা হয়েছিলো। কিন্তু ২৫শে আগস্ট ‘জওয়ান’ মুক্তির কারনে ‘ড্রিম গার্ল ২’ মুক্তির তারিখ পরিবর্তন অনেকটাই নিশ্চিত।

২৫শে আগস্ট আরো একটি সিনেমা মুক্তি কথা ছিলো। ভিকি কৌশল এবং তৃপ্তি দিমিত্রি ধর্ম প্রোডাকশনের ‘রাউলা’ সিনেমাটি এই তারিখে মুক্তি পাবে বলে জানা গিয়েছিলো। ‘জওয়ান’ সিনেমার মুক্তির নতুন তারিখ চূড়ান্ত হওয়ার মাধ্যমে ‘ড্রিম গার্ল ২’ সিনেমার পাশাপাশি ‘রাউলা’ সিনেমার মুক্তি স্থগিতের বিষয়টি অনেকটা নিশ্চিত। ২৫শে আগস্ট ‘জওয়ান’ মুক্তির গুঞ্জনে ইতিমধ্যে সিনেমাগুলোর নির্মাতারা নতুন তারিখ খোঁজ করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এর মধ্যে ‘ড্রিম গার্ল ২’ সিনেমাটির ২৫শে আগস্ট মুক্তির আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছিলেন এর নির্মাতারা।

আগস্টের শেষ সপ্তাহে ‘জওয়ান’ মুক্তির কারনে সেপ্টেম্বরে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর শিডিউলে আসছে ব্যাপক পরিবর্তন। অক্ষয় কুমার, রাধিকা মাদান এবং পারেশ রাওয়াল অভিনীত ‘স্টার্ট আপ’ সিনেমাটি ১লা সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিলো। সুরিয়া অভিনীত তামিলের আলোচিত ‘সরুরাই পত্রু’ সিনেমার এই রিমেকটি মুক্তিও পিছিয়ে যাচ্ছে বলে জানা গেছে। ‘জওয়ান’ মুক্তির মাত্র এক সপ্তাহ পর ‘স্টার্ট আপ’ মুক্তির ঝুঁকি নিতে চান না নির্মাতারা। তাই খুব শীগ্রই এই সিনেমা মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে বলে ধারণা করা হচ্ছে।

‘স্টার্ট আপ’ ছাড়া সেপ্টেম্বরে মুক্তি প্রতীক্ষিত আরো একটি সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা গেছে। আগামী ৭ই সেপ্টেম্বর মুক্তির জন্য প্রস্তুত ছিলো এক্সেল এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমা ‘ফুকরি থ্রী’। মুক্তি ঘোষণা আগেই দেওয়া হলেও, ‘জওয়ান’ মুক্তির তারিখ পরিবর্তনে এই সিনেমাটিও পিছিয়ে যাচ্ছে। ইতিমধ্যে নির্মাতারা সিনেমাটি মুক্তির জন্য উপযুক্ত নতুন তারিখ চূড়ান্ত করার প্রস্তুতি শুরু করেছেন। এই দুটি সিনেমা ধারাও সেপ্টেম্বরে মুক্তি অপেক্ষায় থাকা মধ্যম এবং ছোট বাজেটের কয়েকটি সিনেমার মুক্তির তারিখে পরিবির্তন আসবে।

তবে ‘জওয়ান’ মুক্তির তারিখ পিছিয়ে গেলেও, পূর্ব নির্ধারিত তারিখেই মুক্তি পাচ্ছে বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা। মুক্তির তারিখ পরিবর্তন না হওয়া এই সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘আদিপুরুষ’, ‘সত্য প্রেম কি কাঁথা’, ‘রকি অর রানীকি প্রেম কাহানী’, ‘সালার’, ‘লিও’, ‘টাইগার থ্রী’, ‘ডানকি’, ‘অ্যানিম্যাল’ এবং ‘গাদার ২’। এই সিনেমাগুলো পূর্ব নির্ধারতি তারিখেই মুক্তি পাচ্ছে বলে জানা গেছে। বছরের শেষে সাত মাস বলিউডের জন্য দারুণ ধামাকা হিসেবে হাজির হচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এখন অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

আরো পড়ুনঃ
চূড়ান্ত হলো ‘জওয়ান’ মুক্তির নতুন তারিখঃ শীগ্রই আনুষ্ঠানিক ঘোষণা
জুনে মুক্তি স্থগিতঃ ‘রাইস’ সিনেমার পথে হাঁটছে শাহরুখ খানের ‘জওয়ান’
পিছিয়ে গেলো শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’: ঈদে মুক্তি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d