বলিউডের নতুন ‘ডন’ রনভির সিংঃ শীগ্রই আসছে আনুষ্ঠানিক ঘোষণা

বলিউডের নতুন ‘ডন’

বলিউডের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি  ফারহান আখতারের ‘ডন’। ২০১১ সালে ক্রিসমাসে মুক্তি পেয়েছিলো এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় সিনেমা ‘ডন ২’। প্রথম দুই পর্বে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘ডন ২’ মুক্তির পর থেকেই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। কিছুদিন থেকে গুঞ্জন শোনা যাচ্ছিলো ফ্র্যাঞ্চাইজিটি থেকে সরে দাঁড়িয়েছেন শাহরুখ খান আর তার পরিবর্তে নতুন একজন অভিনেতাকে নিয়ে ‘ডন ৩’ নির্মানের সিদ্ধান্ত নিয়েছেন ফারহান আখতার। অবশেষে নিশ্চিত হয়ে গেছে যে, বলিউডের নতুন ‘ডন’ হিসেবে হাজির হচ্ছেন রনভির সিং।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘ডন ৩’ সিনেমার কথা নিশ্চিত করেছিলেন এক্সেল এন্টারটেইনমেন্টের অংশীদার এবং প্রযোজক রিতেশ সিদওয়ানি। তিনি জানিয়েছিলেন বর্তমানে তার ব্যবসায়িক অংশীদার এবং পরিচালক ফারহান আখতার ‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্য নিয়ে কাজ করছেন। এরপরই গুঞ্জন শোনা যায় যে, ফ্র্যাঞ্চাইজি থেকে সরে দাঁড়িয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখ খানের সরে যাওয়ার প্রেক্ষিতে সিনেমাটিতে নতুন প্রজন্মের একজন তারকাকে চুক্তিবদ্ধের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। সেই ধারাবাহিকতায়, সবকিছু ঠিক থাকলে বলিউডের নতুন ‘ডন’ হতে যাচ্ছেন রনভির সিং।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘ডন ৩’ নির্মাতারা ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সংস্করণের জন্য রনভির সিংকে চূড়ান্ত করেছেন। নাম ভূমিকায় নতুন তারকার নির্বাচনের বিষয়টি ইতিমধ্যে শাহরুখ খানকে জানানো হয়েছে নির্মাতাদের পক্ষ্য থেকে। সিনেমাটিতে রনভির সিং-এর অভিনয়ের খবরটি আগে থেকেই সংবাদ শিরোনামে ছিলো। তবে সাম্প্রতিক প্রকাশিত কয়েকটি প্রতিবেদনে বলিউডের নতুন ‘ডন’ হিসেবে রনভিরের অভিনয়ের বিষয়টি অনেকটাই নিশ্চিত হওয়া গেছে। এছাড়া এক্সেল এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমায় এর আগেও রনভির অভিনয় করেছেন।

সূত্রটি আরো জানিয়েছে, ‘শাহরুখ খানের সরে যাওয়ার পর ডন ৩ নির্মাতারা এই চরিত্রের জন্য একজন জনপ্রিয় এবং নির্ভরযোগ্য তারকাকে বিবেচনা করছিলেন। শেষ পর্যন্ত তারা ডন-এর ঐতিয্যকে সামনে নিয়ে যেতে রনভির সিংকে চূড়ান্ত করেছেন। অতীতেও এক্সেল এবং রনভির একসাথে কাজ করেছেন যা, দুই পক্ষ্যের জন্য লাভজনক ছিলো। নতুন এই প্রকল্পটি সেই ধারাবাহিকতা ধরে রাখতে সক্ষম হবে।‘ অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের পর  বলিউডের নতুন ‘ডন’ হিসেবে রনভির সিংকে দর্শকরা দর্শকরা কিভাবে নেন এখন সেটাই দেখার বিষয়।

তবে ‘ডন ৩’ সিনেমায় রনভির সিং-এর অভিনয়ের আনুষ্ঠানিক কোন ঘোষণা নির্মাতাদের পক্ষ্য থেকে এখনো পাওয়া যায়নি। তবে খুব শীগ্রই বলিউডের নতুন ‘ডন’ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে যাচ্ছেন নির্মাতারা। আনুষ্ঠানিক ঘোষণার জন্য একটি ভিডিও ইতিমধ্যে দৃশ্যধারন করা হয়েছে উল্লেখ করে সূত্রটি আরো জানিয়েছে, ‘দর্শকরা এখন সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা অপেক্ষায় রয়েছেন। ইতমধ্যে রনভির সিংকে নিয়ে একটি ভিডিও দৃশ্যধারন করা হয়েছে। আর এর নির্মাতা প্রতিষ্ঠান বিলম্ব না করে সেটি প্রকাশের পরিকল্পনা করছেন।‘

উল্লেখ্য যে, শাহরুখ খানকে নিয়ে ফারহান আখতার পরিচালিত ‘ডন’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০০৬ সালে। মূল গল্প থেকে ফারহান আখতারের সিনেমাটির ক্লাইম্যাক্স ভিন্নভাবে সাজানো হয়েছিলো। এরপর সিনেমাটি সিক্যুয়েল মুক্তি পেয়েছিলো ২০১১ সালে। দুটি সিনেমাই বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিলো। বলিউডের অন্যতম জনপ্রিয় এই ফ্র্যাঞ্ছাইজির এখন পর্যন্ত নির্মিত দুটি পর্বেই শাহরুখ খানের সাথে ছিলেন প্রিয়াংকা চোপড়া এবং বোমান ইরানি।

আরো পড়ুনঃ
‘ডন’ থেকে সরে দাঁড়ালেন শাহরুখ খানঃ নতুন ডনের খোঁজে নির্মাতারা
চিত্রনাট্য নিয়ে সন্তুষ্ট না হওয়ায় ‘ডন ৩’ ফিরিয়ে দিলেন শাহরুখ খান
‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা আবারো নিশ্চিত করলেন রিতেশ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d