জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’ মুক্তির নতুন তারিখ ঘোষণা

বরুণ ধাওয়ানের 'বাওয়াল'

প্রথমবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ান। নীতেশ তিওয়ারি পরিচালিত সাজিদ নাদিওয়ালা প্রযোজিত এই সিনেমাটির নাম ‘বাওয়াল’। আগামী ৭ই এপ্রিল মুক্তি পাওয়ার কথা থাকলেও কিছুদিন আগে এই তারিখে সিনেমাটি মুক্তি পাবেনা বলে জানা গিয়েছিলো। সিনেমাটির বেশ কিছু দৃশ্যের ভিএফএক্সের কাজ বাকী থাকায় পিছিয়ে গেছে মুক্তি। সম্প্রতি জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’ মুক্তির নতুন তারিখ ঘোষণা করেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ৬ই অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে ‘বাওয়াল’।

সুশান্ত সিং রাজপুত এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ‘ছিছোরে’ সিনেমার পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন প্রযোজক সাজিদ নাদিওয়ালা এবং পরিচালক নিতেশ তিওয়ারি। ‘ছিছোরে’ সেরা হিন্দি পূর্নদৈর্ঘ চলচ্চিত্র হিসেবে জাতীয় পুরষ্কার জিতেছিলো। ‘ছিছোরে’ সিনেমার পর এবার বলিউডের নতুন প্রজন্মের দুই জনপ্রিয় তারকাকে নিয়ে হাজির হচ্ছেন এই প্রযোজক-পরিচালক জুটি। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে মুক্তি পেতে যাচ্ছে জাহ্নবী এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’। এছাড়া সিনেমাটি সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তির গুঞ্জন শোনা গেলেও, জানা গেছে ওটিটি’তে নয় প্রেক্ষাগৃহেই মুক্তি পেতে যাচ্ছে ‘বাওয়াল’।

গত বছরই শেষ হয়েছিলো জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’ সিনেমার দৃশ্যধারনের কাজ। গত বছরে সিনেমাটির কাজ শেষ হওয়া প্রসঙ্গে জাহ্নবী কাপুর সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন, ‘নীতেশ স্যার এবং সাজিদ স্যারকে ধাওয়া করা থেকে শুরু করে আমি এই ফিল্মটি পাচ্ছি তা নিশ্চিত করার জন্য, প্রতিদিন নিজেকে চিমটি করা যে আমি আসলে এটির জন্য শুটিং করছি, অবশেষে এটি গুটিয়ে নেওয়া পর্যন্ত। নিতেশ স্যারের তৈরি করা এই হৃদয়গ্রাহী জগতের অংশ হতে পেরে আমি যথেষ্ট ভাগ্যবান।‘

এছাড়া বরুণ ধাওয়ানের সাথে অভিনয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি আরো লিখেন, ‘বরুণ, দৃশ্যধারনের সবসময় আমার খোঁজ করার জন্য আপনাকে ধন্যবাদ। যদিও আমরা একে অপরের সাথে প্রায়ই একমত হতাম না, নিশা সবসময় অজুস দলে থাকবে। আমি আমাদের দলের প্রত্যেকের জন্য একটি প্রবন্ধ লিখতে পারি যারা এই সিনেমাটিকে আমার জন্য বিশেষভাবে তৈরি করেছে। কিন্তু আমি মনে করি এখানে শব্দের সীমাবদ্ধটা রয়েছে… তবে মূলত আমি আপনাদের সকলকে মিস করব এবং গত তিন মাসকে জাদুর মতো মনে করার জন্য আপনাকে ধন্যবাদ।‘

জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’ সিনেমাটি ইউরোপের বিভিন্ন দেশে চিত্রায়িত হয়েছে। প্যারিস, বার্লিন, পোল্যান্ড, অ্যামস্টারডাম, ক্রাকাও এবং অয়ারসো-তে রোম্যান্টিক গল্পের সিনেমাটির দৃশ্যধারন করা হয়েছে। আর গত বছর সিনেমাটির অল্প কিছু অংশের কাজ হয়েছে ভারতে। ২০২২ সালের আগস্টে দৃশ্যধারন শেষ হওয়ার পর শুরু হয়েছিলো সিনেমাটির পোষ্ট প্রোডাকশনের কাজ। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে বিশাল বাজেটে নির্মিত হয়েছে ‘বাওয়াল’ সিনেমাটি। তাই, মুক্তির আগে সবকিছু নিশ্চিত করেই সিনেমাটি মুক্তি দিতে চাচ্ছেন নির্মাতারা।

উল্লেখ্য যে, বরুণ ধাওয়ান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘ভেড়িয়া’। ওমর কৌশিকের হরর ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে বরুণ ধাওয়ানের বিপরীতে অভিনয় করেছেন কৃতি শ্যানন। গত বছর মুক্তি পাওয়া সিনেমাটি বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে সক্ষম হয়নি। এর আগে বরুণ অভিনীত ‘জুগ জুগ জিও’ সিনেমাটিও বক্স অফিসে মোটামুটি ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। তবে ‘বাওয়াল’ সিনেমার মাধ্যমে বক্স অফিসে আবারো নিজের বরুণ নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করতে সক্ষম হবেন বলে মনে করছেন অনেকেই।

এদিকে সম্প্রতি তেলুগু সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছেন জাহ্নবী কাপুর। তেলুগু সিনেমার জনপ্রিয় তারকা এনটিআর জুনিয়রের বিপরীতে নতুন সিনেমায় অভিনয় করছেন জাহ্নবী কাপুর। কিছুদিন আগেই মোহরত পূজার মাধ্যমে শুরু হয়েছে সিনেমাটির কাজ। কোরাটোলা শিবা পরিচালিত নাম ঠিক না হওয়া এই সিনেমাটি আপাতত ‘এনটিআর ৩০’ হিসেবে পরিচিত। তেলুগুর ভাষায় নির্মিতব্য সিনেমাটি প্যান ইন্ডিয়া মুক্তি পাবে বলে জানা গেছে। জাহ্নবী কাপুরের পাশাপাশি সিনেমাটি দেখা যাবে আরো এক বলিউড তারকাকে। সিনেমাটির খলনায়ক হিসেবে থাকছেন বলিউড তারকা সাইফ আলী খান।

আরো পড়ুনঃ
পিছিয়ে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার মুক্তি
চিত্রনাট্যে পরিবর্তনের অনুরোধঃ আমিরের প্রস্তাব ফিরিয়ে দিচ্ছেন সালমান!
বাড়ছে চরিত্রের ব্যাপ্তিঃ ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখের জন্য প্রস্তুত বিশাল সেট

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d