‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল: কারিনা কাপুরের পরিবর্তে পূজা হেগরে

‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল

সুপারস্টার সালমান খানের ক্যারিয়ারের অন্যতম আলোচিত সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’। বাণিজ্যিক সাফল্যের পাশাপাশি সিনেমাটিতে সালমানের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। গত বছর মুম্বাইয়ে এস এস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমার একটি অনুষ্ঠানে সালমান খান নিশ্চিত করেছিলেন এর সিক্যুয়েল। ইতিমধ্যে বিজয়েন্দ্র প্রসাদ সিনেমাটির চিত্রনাট্যের কাজ শেষ করেছেন বলেও জানিয়েছিলেন এই তারকা। সম্প্রতি জানা গেছে, ‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল-এ কারিনার পরিবর্তে অভিনয় করছেন পূজা হেগরে।

‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল প্রসঙ্গে সালমান খান বলেছিলেন এস এস রাজামৌলীর পিতা তার ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা তাকে উপহার দিয়েছেন। ২০১৫ সালে মুক্তপ্রাপ্ত বলিউডের অন্যতম আলোচিত এই সিনেমার দ্বিতীয় পর্বের নাম হতে যাচ্ছে ‘পবন পুত্র’। গুঞ্জন অনুযায়ী, নামের মত সিনেমার প্রধান তারকায়ও পরিবর্তন আসতে যাচ্ছে। ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমায় সালমান খানের বিপরীতে ছিলেন কারিনা কাপুর আর ‘পবন পুত্র’ সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগরে।

তবে ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘পবন পুত্র’ সিনেমাগুলোর মধ্যে সরাসরি কোন সংযোগ আছে কিনা সেটা এখনো জানা যায়নি। এছাড়া ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমায় কারিনা কাপুরের চরিত্রে পূজা হেগরে অভিনয় করছেন কিনা সেটাও নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে সিরিজ বা পর্ব হিসেবে নয় বরং ফ্র্যাঞ্চাইজির মত করে নির্মিত হতে যাচ্ছে ‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল ‘পবন পুত্র’। মূল চরিত্রে সালমান খান অভিনয় করলেও সিনেমাগুলোর গল্পে সরাসরি কোন সংযোগ থাকবে না। সে হিসেবে কারিনা চরিত্রে নয় নতুন কোন চরিত্রে দেখা যেতে পারে পূজাকে।

এদিকে সালমান খানের মুক্তি প্রতীক্ষিত ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমায় অভিনয় করছেন পূজা হেগরে। আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। সিনেমায় সালমান খানের বিপরীতে প্রথমবারের মত হাজির হচ্ছেন পূজা হেগরে। ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমার দুটি গান ইতিমধ্যে প্রকাশ করেছেন নির্মাতারা। গান দুটিতে সালমান খান এবং পূজার পর্দা রসায়ন দারুণভাবে প্রশংসিত হয়েছে। সবকিছু ঠিক থাকলে ‘কিসিকা ভাই কিসিকি জান’ সিনেমার পর ‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল দিয়ে আবারো জুটি হয়ে আসছেন সালমান খান এবং পূজা হেগরে।

প্রথম পর্বের মত ‘বজরঙ্গি ভাইজান’ সিক্যুয়েল ‘পবন পুত্র’-এর চিত্রনাট্য রচনা করছেন বিজয়েন্দ্র প্রসাদ। ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে আলোচিত ‘বাহুবলী’-এর চিত্রনাট্য রচনা করেছিলেন বিজয়েন্দ্র প্রসাদ। তিনি ‘বাহুবলী’ পরিচালক এসএস রাজামৌলীর বাবা। এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটিরও চিত্রনাট্য রচনা করেছেন বিজয়েন্দ্র প্রসাদ। এছাড়া রাজামৌলী এবং মহেশ বাবুর নতুন সিনেমাটির চিত্রনাট্যও রচনা করেছেন বিজয়েন্দ্র প্রসাদ। এবার এই লেখকের চিত্রনাট্যে আসছে ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার সিক্যুয়েল।

এর আগে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলার সাথে আলাপকালে বিজয়েন্দ্র প্রসাদ বলেছিলেন, ‘বজরঙ্গি ভাইজান টু সিনেমার গল্প দাঁড় করানোর চেষ্টা করছি। কিছুদিন আগে আমি সালমানকে আইডিয়া শুনিয়েছি, তিনি খুবই উচ্ছ্বসিত। কিন্তু আমি যথাযথ একটি গল্প খুঁজছি। আশা করছি পেয়ে যাবো।’ অনানুষ্ঠানিকভাবে সালমানের সঙ্গে ‘বজরাঙ্গি ভাইজান’ সিনেমার সিক্যুয়েল নিয়ে কথা বলেছিলেন বলে জানিয়েছেন আলোচিত এই লেখক।

প্রসঙ্গত, সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমাটি বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিল। ‘বজরঙ্গি ভাইজান’ একটি বোবা পাকিস্তানি মেয়ে মুন্নির (হারশালি) গল্প নিয়ে নির্মিত হয়েছিলো, যে তার মায়ের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর বজরঙ্গী (সালমান) ঘটনাক্রমে মুন্নিকে পায় এবং তাকে পাকিস্তানে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়ার মিশনে নামে। সিনেমাটিতে পাকিস্তানি টিভি সাংবাদিক চাঁদ নবাবের ভূমিকায় অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী।

উল্লেখ্য যে, ঈদের পর আগামী দীপাবলিতেও মুক্তি পাচ্ছে সালমান খানের সিনেমা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, দীপাবলি ২০২৩-এ মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টাইগার থ্রী’। এছাড়া সুরাজ বরজাতিয়া পরিচালিত ‘প্রেম কি শাদী’ সিনেমায় তার অভিনয়ের কথাও শোনা যাচ্ছে কিছুদিন থেকে। ‘প্রেম কি শাদী’ সিনেমার মাধ্যমে ২০২৪ সালের দীপাবলিতে সালমান খানের বড় পর্দায় আগমন অনেকটাই নিশ্চিত। এছাড়া সালমান খান অভিনীত ‘কিক ২’, মিথ্রি মুভি মেকার্স, ধর্মা প্রোডাকশনস এবং দিল রাজু প্রযোজিত সিনেমার গুঞ্জনও শোনা যাচ্ছে সাম্প্রতিক সময়ে।

আরো পড়ুনঃ
২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানেরঃ আলোচনায় আরো চার সিনেমা
ব্লকবাস্টার ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার সিক্যুয়েল নিশ্চিত করলেন সালমান খান
সর্বাধিক ৫০০ কোটি রুপির সিনেমা উপহার দেয়া ভারতীয় অভিনেতারা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d