পিছিয়ে গেলো ‘ফাইটার’: প্রভাসের সাথে বক্স লড়াই এড়ালেন হৃতিক

পিছিয়ে গেলো ‘ফাইটার’

খুব শীগ্রই শুরু হচ্ছে হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন অভিনীত ‘ফাইটার’ সিনেমার দৃশ্যধারনের কাজ। ২০১৯ সালের ব্লকবাস্টার ‘ওয়ার’ সিনেমার পর আবারো একসাথে কাজ করছেন হৃতিক রোশন এবং সিদ্ধার্ত আনন্দ। ভারতীয় বিমান বাহিনীর গল্প নিয়ে নির্মিতব্য ‘ফাইটার’ ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে বলে জানা গেছে। আগামী বছরের সেপ্টেম্বরে মুক্তির কথা থাকলে সর্বশেষ ঘোষণা অনুযায়ী পিছিয়ে গেলো ‘ফাইটার’ সিনেমার মুক্তি। সম্প্রতি এই সিনেমার একটি পোষ্টার প্রকাশের মাধ্যমে এমনটাই ঘোষণা দিয়েছেন নির্মাতারা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে নির্মাতা সিদ্ধার্ত আনন্দ বর্তমানে ‘ফাইটার’ সিনেমার চূড়ান্ত চিত্রনাট্য লিখার কাজে ব্যস্ত রয়েছেন। তার সাথে আছেন সাবেক ভারতীয় সেনা কর্মকর্তা রামন চিব্ব। তার অভিজ্ঞতার আলোকে সিনেমাটির চিত্রনাট্য লিখছেন সিদ্ধার্ত আনন্দ। চলতি বছরের শুরুতে ঘোষণা দেয়া হয়েছিলো আগামী বছরের ৩০শে সেপ্টেম্বর মুক্তি পাবে ‘ফাইটার’। কিন্তু কাজ শুরু আগে পিছিয়ে গেলো ‘ফাইটার’ সিনেমার মুক্তি। নতুন ঘোষণা অনুযায়ী ২০২৪ সালের ২৫শে জানুয়ারি ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে মুক্তি পাবে সিনেমাটি।

এদিকে, কিছুদিন আগেই ঘোষণা দেয়া হয়েছিলো ২০২৩ সালে ৩০শে সেপ্টেম্বর মুক্তি পাবে প্রশান্ত নীল পরিচালিত গ্যাংস্টার অ্যাকশন সিনেমা ‘সালার’। প্রভাস অভিনীত সিনেমাটি ভারতে প্যান ইন্ডিয়া মুক্তি পাবে। সেই প্রেক্ষিতে বক্স অফিসে হৃতিক এবং প্রভাসের মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিলো। ভারতের প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাসের সাথে ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল থাকার কারনে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। ‘ফাইটার’ পিছিয়ে যাওয়ার কারনে ‘সালার’ সিনেমাটির এককভাবে মুক্তির রাস্থা পরিষ্কার হয়ে গেলো।

‘ফাইটার’ এবং ‘সালার’ একই দিনে মুক্তি পেলে সেটা ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম বড় বক্স অফিস লড়াই হত। দুটি সিনেমাই ভারতের অন্যতম সেরা তারকা এবং ব্যবসা সফল নির্মাতার সংযুক্তির কারনে আগ্রহের শীর্ষে রয়েছে। ‘ফাইটার’ সিনেমাটি ৩০শে সেপ্টেম্বর মুক্তি থেকে সরে যাওয়ার কারনে ‘সালার’ সিনেমাটির সর্বাধিক পর্দায় মুক্তি অনেকটাই নিশ্চিত। কারন, ‘সালার’ সিনেমার সাথে বলিউডের অন্য কোন নির্মাতা তার সিনেমা মুক্তি দিবেন না বলেই মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রকাশিত প্রতিবেদনে আরো জানা গেছে, ‘ফাইটার’ সিনেমাটিতে হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন দুজনই ভারতীয় বিমান বাহিনীর পাইলট চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটির অন্য একটি প্রধান চরিত্রে আছেন অনিল কাপুর। ‘ব্যাং ব্যাং’ এবং ‘ওয়ার’ সিনেমার মাধ্যমে অ্যাকশন নির্মাতা হিসেবে নিজেকে ইতিমধ্যে শক্ত অবস্থানে নিয়ে গেছেন সিদ্ধার্ত আনন্দ। ভারতীয় গল্প হলেও সিনেমাটি গ্লোবাল আবেদন নিশ্চিত করেই নির্মিত হতে যাচ্ছে। ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে সিনেমাটির দৃশ্যধারন হবে, যেখানে উন্নত প্রযুক্তির ব্যাপক ব্যবহার করা থাকবে।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ই নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। প্রথম শিডিউলের এই কাজে যোগ দিবেন হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন। দুর্দান্ত অ্যাকশনে ভরপুর কিছু দৃশ্যে অংশ নিবেন এই তারকারা। এছাড়া সিনেমাটিতে ভারী মাত্রার ভিএফএক্স-এর ব্যবহার থাকবে আর এর জন্য ইতিমধ্যে ‘ব্রহ্মাস্ত্র’ ভিএফএক্স টিমকে সংযুক্ত করেছেন নির্মাতারা। ‘ফাইটার’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন বলিউডের দুই জনপ্রিয় তারকা হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন।

এদিকে সিদ্ধার্ত আনন্দ বর্তমানে তার মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমার পোষ্ট প্রোডাকশনের কাজে ব্যস্ত রয়েছেন। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। অন্যদিকে হৃতিক রোশন অভিনীত ‘বিক্রম ভেধা’ চলতি বছরের ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছিলো। আর দীপিকা পাডুকোন অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে প্রভাসের সাথে ‘প্রোজেক্ট কে’, ‘পাঠান’ এবং ‘দ্যা ইন্টার্ন’ রিমেক সিনেমাগুলো উল্লেখযোগ্য।

আরো পড়ুনঃ
মেগা বাজেটের ‘ফাইটার’ সিনেমার জন্য প্রস্তুতি শুরু করেছেন হৃত্বিক রোশন
ফাইটার বনাম সালারঃ এবার বক্স অফিসে মুখোমুখি হৃত্বিক এবং প্রভাস
সেপ্টেম্বরে শুরু হচ্ছে ‘ফাইটার’: আগামী বছরের গান্ধী জয়ন্তীতে মুক্তি!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d