নিজের সিনেমাকে পিছনে ফেলে বক্স আফিসে আলিয়া ভাটের নতুন রেকর্ড

পিছনে ফেলে বক্স আফিসে

পিছনে ফেলে বক্স আফিসে

করোনা মহামারীর পর ‘সুরিয়াবংশী’ সিনেমা দিয়ে আবারো শুরু হয়েছিলো বলিউডের সিনেমার নতুন পথচলা। কিন্তু ‘সুরিয়াবংশী’ সিনেমার পর মুক্তিপ্রাপ্ত আর কোন বলিউড সিনেমা বক্স অফিসে সফলতা অর্জন করতে সক্ষম হয়নি। গতকাল (২৫শে ফেব্রুয়ারি) মুক্তিপ্রাপ্ত সঞ্জয়লীলা বানসালী পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নতুন করে আশার আলো দেখাচ্ছে নির্মাতাদের। জানা গেছে সিনেমাটির মাধ্যমে মুক্তির প্রথম দিনে নিজের সিনেমাকে পিছনে ফেলে বক্স আফিসে নতুন রেকর্ড গড়েছেন আলিয়া ভাট।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৯.৫০ থেকে ১০ কোটি রুপি। এরমধ্যে মুম্বাইয়ে দুর্দান্ত ব্যবসা করছে চলতি বছরের অন্যতম আলোচিত এই সিনেমা। করোনা পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে ‘সুরিয়াবংশী’ এবং ‘৮৩’ এরপর প্রথম দিনে এটি তৃতীয় সর্বোচ্চ বক্স অফিস আয়। মুম্বাইয়ে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির আয় রনবির সিং অভিনীত ‘৮৩’ এর কাছাকাছি হতে পারে বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

‘সুরিয়াবংশী’ এবং ‘৮৩’ সিনেমাগুলোর প্রথম দিনের আয় এই সিনেমাটির চেয়ে বেশী হলেও ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ কোন উৎসব ছাড়াই মুক্তি পেয়েছিলো। অন্যদিকে ‘সুরিয়াবংশী’ এবং ‘৮৩’ সিনেমাগুলোর যথাক্রমে দিওয়ালী এবং ক্রিসমাসে মুক্তি পেয়েছিলো। আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি ২,১৫০ লোকেশনে প্রায় ৩,৫০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে। তবে একাধিক প্রতিকূলতার মাঝেও নিজের সিনেমাকে পিছনে ফেলে বক্স আফিসে আলিয়া ভাট নতুন রেকর্ড গড়তে সক্ষম হয়েছেন।

এর আগ আলিয় ভাট অভিনীত নারী কেন্দ্রিক ‘রাজি’ সিনেমার প্রথম দিনের আয়ের পরিমাণ ছিলো ৭.৫ কোটি রুপি। কিন্তু ‘রাজি’ মুক্তির সময় বলিউডে সিনেমার ব্যবসা স্বাভাবিক ছিলো। অন্যদিকে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি মুক্তি পেয়েছে অসংখ্য প্রতিকূলতার মাঝে। করোনা মহামারীর কারনে ভারতের প্রেক্ষাগৃহগুলোতে সীমিত আসনে প্রদর্শিত হচ্ছে আলিয়া ভাটের সিনেমাটি। বলিউড সিনেমা বিশেজ্ঞরা বলছেন, স্বাভাবিক অবস্থায় মুক্তি পেলে সঞ্জয়লীলা বানসালী পরিচালিত সিনেমাটি প্রথম দিনে ১৫ কোটি রুপি আয় করতে সক্ষম হত।

প্রসঙ্গত, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত মাফিয়া ক্যুইন’ নামে। তাঁর জীবন খুব একটা সোজা পথে কাটেনি। পঁচিশ টাকার বিনিময় স্বামী পতিতা পল্লিতে বিক্রি করে দেয় তাঁকে। তারপর থেকেই জীবনের মোর ঘুরে যায় তাঁর। একজন পতিতা হয়েও মুম্বইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। সেই কাহিনী অবলম্বনেই এই ছবির প্রেক্ষাপট তৈরি হয়েছে।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বানসালি এবং ড. জয়ন্তিলাল গাঢ়া (পেন স্টুডিওস)। করোনা পরবর্তি সময়ে সবকিছু স্বাভাবিক হলেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। এই ছবিতে আলিয়ার পাশাপাশি মুখ্য অভিনয় দেখা যাবে, টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরীকেও। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দখা যাবে তাঁকে। এছাড়া আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।

আরো পড়ুনঃ
দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’
বছরের প্রথম বক্স অফিস লড়াইয়ে মুখোমুখি আলিয়া ভাট এবং অজিত
‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ বিতর্ক: নাম পরিবর্তনের পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d