‘পাঠান’ মুক্তির আগে ‘জওয়ান’ সিনেমা থেকে সরে গিয়েছিলো জিও স্টুডিওস!

‘পাঠান’ মুক্তির আগে ‘জওয়ান’

শাহরুখ খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটি বলিউডে ইতিহাস সৃষ্টি করেছে। বক্স অফিসের প্রাথমিক সব রেকর্ড ভাঙ্গার পর বলিউডের প্রথম হিসেবে ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে। এছাড়া মুক্তির ২৭তম দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে ‘পাঠান’। সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের পর চলতি বছরে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ এবং ‘ডানকি’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। জানা গেছে ‘পাঠান’ মুক্তির আগে ‘জওয়ান’ সিনেমা থেকে সরে গিয়েছিলো জিও স্টুডিওস।

তামিলের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। ইতিমধ্যে প্রকাশিত এই সিনেমাটির প্রথম টিজার সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আগে থেকেই অনেক বেশী ছিলো। তবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের কারনে ‘জওয়ান’ নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশী আলোচনায় রয়েছে ‘জওয়ান’।

গৌরী খানের প্রযোজনায় ‘জওয়ান’ নির্মিত হচ্ছে রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে। তবে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে কে থাকছে সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘জওয়ান’ সিনেমাটির পরিবেশনার স্বত্ব নিয়ে রেড চিলিসের সাথে আলোচনা করছিলো জিও স্টুডিওস। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটির পরিবেশনার স্বত্ব নিয়ে আলোচনা থেকে সরে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি। তবে ঘটনাটি শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির আগে বলে নিশ্চিত করেছে সংবাদ মাধ্যমটি।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘প্রায় ছয়মাস আগে জওয়ান সিনেমাটি নিয়ে শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিসের সাথে আলোচনায় ছিলো জিও স্টুডিওস। সিনেমাটির পরিবেশনার স্বত্ব নিয়ে আলোচনা চলছিলো দুই প্রতিষ্ঠানের মধ্যে। কিন্তু আর্থিক বিষয়ে ঐক্যমতের অভাবে শেষ পর্যন্ত আলোচনাটি সফল হয়নি। প্রদর্শন স্বত্বের মূল্য ৩০০ থেকে ৩৫০ কোটি রুপি হওয়ার কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছে জিও স্টুডিওস।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘এই আলোচনা ছয়মাস আগের ছিলো। সে সময়ে বলিউডের সিনেমাগুলো একের পর এক মুখ থুবড়ে পরছিলো। এছাড়া সে সময়ে পাঠান সিনেমাটি মুক্তির অপেক্ষায় ছিলো, যা মুক্তির পর বক্স অফিসে আলোড়ন তুলেছে। বিগ বাজেটের সিনেমা হওয়ার কারনে হয়তো, আর্থিকভাবে যৌক্তিক হবে না ভেবে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছিলো জিও স্টুডিওস।‘ তবে বর্তমানে সিনেমাটির প্রদর্শন স্বত্ব নিয়ে কোন আলোচনার ব্যাপারে কিছু নিশ্চিত করেনি সূত্রটি।

রেড চিলিসের ব্যানারে নির্মানাধীন ‘জওয়ান’ সিনেমাটি শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা হতে যাচ্ছে। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত এই সিনেমাটি। আগামী ২রা জুন বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন দক্ষিণের সিনেমার লেডি সুপারস্টার খ্যাত নয়নতারা। শাহরুখ খান অভিনীত এই সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন এই তারকা।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং আল্লু অর্জুন।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। জানা গেছে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা বিনোদনের উপদান নিয়ে হাজির হচ্ছেন অ্যাটলি কুমার এবং শাহরুখ খান। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রেক্ষাগৃহে ‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক শুরুর পর ‘জওয়ান’ নিয়ে সবার প্রত্যাশা এখন আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
নিজেই নিজেকে ধাওয়া করবেন শাহরুখ খানঃ শেষ হচ্ছে ‘জওয়ান’ দৃশ্যধারন
টাইগারের মুখোমুখি পাঠান: এবার আসছে স্পাই ইউনিভার্সের ‘সিভিল ওয়ার’
বিজয়ের পর শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমায় আসছেন আল্লু অর্জুন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d