‘পাঠান’ দিয়ে স্টারডম পুনরুদ্ধার করবেন শাহরুখ খানঃ জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী

‘পাঠান’ দিয়ে স্টারডম

ভক্তদের দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। আগামী বছর মোট তিনটি সিনেমা নিয়ে ফিরছেন ভারতের গ্লোবাল সুপারস্টার। ২০২৩ সালে এই তারকার মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলো হচ্ছে ‘পাঠান’ (জানুয়ারি), ‘জওয়ান’ (জুন) এবং ‘ডানকি’ (ডিসেম্বর)। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেকের পর বিশ্বব্যাপী দর্শকদের ভালোবাসায় সিক্ত হয়েছেন শাহরুখ খান।

ভারতসহ বিশ্বব্যাপী শাহরুখ খানের ভক্তদের কথা বিবেচনা করে তাকে ‘কিং অব বলিউড’ হিসেবে অভিহিত করা হয়ে থাকে। শাহরুখ খান সত্যিকার অর্থে এমন একজন মেগাস্টার যিনি সাফল্য, উত্সর্গ, কঠোর পরিশ্রম এবং নিখুঁত প্রতিভার প্রতীক হিসাবে বিবেচিত হন। যাইহোক, এই তারকার সাম্প্রতিক কিছু সিনেমা বক্স অফিসে ভালো ব্যবসা করেনি। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মাধ্যমে শাহরুখ খান দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়েছেন।

গত কয়েক বছরে বক্স অফিসে কোনো ব্যবসায়িক সাফল্য না পাওয়ায়, শাহরুখ খান ‘পাঠান’ দিয়ে তার জীবনের সবচেয়ে বড় প্রত্যাবর্তনের প্রস্তুতি নিচ্ছেন। আগামী ২৫ জানুয়ারী বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের বলিউডের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম৷ সিনেমাটি বক্স অফিসে কেমন ফলাফল নিয়ে আসে সে ব্যাপারে অগ্রহের কোন কমতি নেই।

‘পাঠান’ সিনেমার মাধ্যমে শাহরুখ খানের তারকাখ্যাতি পুনরুদ্ধার প্রসঙ্গে বিখ্যাত সেলিব্রেটি জ্যোতিষী পণ্ডিত জগন্নাথ গুরুজি বলেন, ‘বলিউড, টলিউড, কলিউড, মলিউড বা সেন্ডেলউড, শাহরুখ খান এই ইন্ডাস্ট্রিগুলোতে একটি সাধারণ নাম নয়। বরং, তিনি অনেকের কাছে আবেগ, রোল মডেল এবং প্রশংসার পাত্র। তার সিনেমাগুলি বক্স অফিসে ভাল পারফর্ম না করলেও, শাহরুখ খান ভবিষ্যতে কিছু মেগাহিট প্রদান করতে সক্ষম। পাঠান হবে এমনই একটি সিনেমা যার মাধ্যমে শাহরুখ খান বলিউডে তার তারকাখ্যাতি পুনরুদ্ধার করবেন’।

গুরুজি আরও বলেন, ‘জ্যোতিষশাস্ত্রের সুপারিশ অনুসারে, শাহরুখের উচিত প্রেমের চরিত্রগুলিতে আরও বেশি ফোকাস করা। তার মহিমান্বিত আভাকে ছাড়িয়ে যাওয়ার জন্য উজ্জ্বল এবং আকর্ষক বিষয়বস্তু বেছে নেওয়া। প্রকৃতপক্ষে, বক্স অফিসে ফিরে আসার জন্য তার দীর্ঘ প্রতীক্ষা সম্ভবত তার নেওয়া সেরা সিদ্ধান্ত, যা তার ভক্তদের মধ্যে যথেষ্ট পরিমাণে তাগিদ এবং কৌতূহল সৃষ্টি করে। পাঠান অকাট্যভাবে শাহরুখের পরবর্তী সুপারহিট সিনেমা হবে যা দেশব্যাপী দর্শকদের ভালোবাসা অর্জন করবে।‘

বলিউডে শাহরুখ খান তার আধিপত্য টিকিয়ে রাখতে সক্ষম হবেন উল্লেখ করে তিনি আরো বলেন, ‘শাহরুখ খান বলিউড ইন্ডাস্ট্রিতে আধিপত্য বজায় রাখবেন, সবসময়ের মতো সত্যিকারের রাজার মতো রাজত্ব করবেন। যাইহোক, তার প্যান ইন্ডিয়া সিনেমাগুলি দর্শকদের কাছ থেকে একটি গড়পরতা প্রতিক্রিয়া নিয়ে আসবে, তাকে বলিউডের সিনেমাগুলিতে আরও মনোযোগ দেওয়া উচিৎ। শাহরুখ সত্যিই শেষ তারকাদের মধ্যে অন্যতম, যারা বিনোদন চালিয়ে যাবেন এবং সারাজীবন বলিউডে রাজত্ব করবেন।‘

রাশিগুলো খুবই শক্তিশালী এবং সঠিকভাবে সারিবদ্ধ হওয়ার কারনে এই তারকাকে আরও সাফল্য এনে দেবে বলে মন্তব্য করেছেন তিনি। আর হয়তো এই সাফল্যের সূচনা হতে পারে ‘পাঠান’ মুক্তির মধ্য দিয়ে। গুরুজি বলেন, ‘বলিউডের বাদশাকে আলিঙ্গন করুন কারণ তিনি আবার ফিরে আসছেন। শাহরুখ খানের আসন্ন তিনটি প্রকল্প– পাঠান, জওয়ান এবং ডানকি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করবে। সিনেমাগুলোর প্যান ইন্ডিয়ার দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়াবে’।

উল্লেখ্য যে, শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি পরিচালনা করছেন তামিলের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার। বলিউড বাদশার ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া এই সিনেমাটিতে আরো অভিনয় করেছেন নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, সুনীল গ্রোভার এবং বিজয় সেতুপতি। অন্যদিকে ‘ডানকি’ সিনেমাটি পরিচালনা করছেন বলিউডের ইতিহাসের অন্যতম সফল নির্মাতা রাজকুমার হিরানি। অবৈধ অভিবাসনের গল্প নিয়ে নির্মিত সিনেমাটিতে শাহরুখ খানের সাথে অভিনয় করছেন তাপসী পান্নু।

আরো পড়ুনঃ
বিশ্বকাপের ভারত-পাকিস্থানের খেলায় মুখোমুখি শাহরুখ এবং সালমান
শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের প্রস্তুতি শুরু করেছেন নির্মতারা
অ্যাটলির হাত ধরে বড় পর্দায় একসাথে উত্তর-দক্ষিনের শীর্ষ দুই সুপারস্টার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d