‘পাঠান’ উম্মাদনা শুরু: নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান

‘পাঠান’ উম্মাদনা শুরু

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় শাহরুখ খান ছাড়া আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। ২৫শে জানুয়ারি মুক্তিকে কেন্দ্র করে ইতিমধ্যে ‘পাঠান’ উম্মাদনা শুরু হয়েছে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেছে।

সম্প্রতি প্রকাশিত ‘পাঠান’ সিনেমার ট্রেলারে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার। একই ভাবে সালমান খানের ‘টাইগার থ্রী’ সিনেমায় দেখা যাবে ‘পাঠান’ শাহরুখ খানকে। জানা গেছে ভারতে ৫,০০০ এর বেশী সহ বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী পর্দায় মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমাটি।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ‘পাঠান’ সিনেমার মাধ্যমে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান। জানা গেছে মুম্বাইয়ের জি৭ মাল্টিপ্লেক্সে সকাল ৯টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’। ৫০ বছর আগে প্রতিষ্ঠিত এই মাল্টিপ্লেক্সে এই সময়ে প্রদর্শিত হতে যাওয়া প্রথম সিনেমা হচ্ছে ‘পাঠান’। প্রতিষ্ঠার পর থেকে গাইতি এবং গ্যালাক্সিতে বড় বাজেটের সিনেমা মুক্তি দিয়ে আসছে এই মাল্টিপ্লেক্স কতৃপক্ষ।

‘পাঠান’ উম্মাদনা শুরু এবং ৯টায় এই সিনেমার প্রদর্শন প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন জি৭-এর নির্বাহী পরিচালক মানোজ দেসাই। মানোজ দেসাইয়ের সুত্রে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘শাহরুখ খানের ফ্যানক্লাব (এসআরকে ইউনিভার্স) এই প্রদর্শনীর আয়োজন করছে। এই দিনটি একটি ভাল মহরত এবং তারা গাইটি গ্যালাক্সিকে ভাগ্যবান বলে মনে করে। তারা সব টিকিট কিনে ফেলেছে। শো ইতিমধ্যে হাউসফুল হয়েছে।‘

এদিকে ‘পাঠান’ সিনেমাটি গ্যালাক্সিতেও প্রদর্শনের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন মানোজ দেসাই। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আমি আগামীকাল যশ রাজ ফিল্মস থেকে জানতে পারব যে তারা গ্যালাক্সিতেও সিনেমাটি প্রদর্শন করতে ইচ্ছুক কিনা, আমি যা শুনেছি। যদি তা হয় তবে উভয় প্রেক্ষাগৃহে অনুষ্ঠানের সময়ের মধ্যে ৩০ মিনিটের ব্যবধান থাকবে।‘ এছাড়া আগামী ২০শে জানুয়ারি থেকে ভারতীয় প্রেক্ষাগৃহগুলোতে ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি শুরু ঘোষণা দিয়েছে যশ রাজ ফিল্মস।

উল্লেখ্য যে, গত ১০ই জানুয়ারি ট্রেলার প্রকাশের পর বিশ্বের বেশ কয়েকটি দেশে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। আন্তর্জাতিক বাজারে শাহরুখ খানের জনপ্রিয়তার প্রমাণ আরো একবার পাওয়া গেলো ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে। শাহরুখ খান অভিনীত আগের সিনেমাগুলোর মত এই সিনেমাটিও আন্তর্জাতিক বাজারে প্রত্যাশিতভাবে দুর্দান্ত শুরুর ইঙ্গিত দিচ্ছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া, কানাডা এবং জার্মানি সহ ইউরোপের অনেকগুলো দেশে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ চোখে পরার মত।

প্রসঙ্গত, ২০১৮ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর দীর্ঘ চার বছর বিরতি দিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। গত বছর আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’, আর মাধবনের ‘রকেট্রি’ এবং রনবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাগুলোতে অতিথি চরিত্রে দেখা গেছে এই তারকাকে। আর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে কেন্দ্রীয় চরিত্রে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। বলিউড বাদশার প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে, ‘পাঠান’ নিয়ে দর্শক এবং সংশ্লিষ্টদের প্রত্যাশাও আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার ঝড়
বক্স অফিসে দুর্দান্ত শুরুর অপেক্ষায় শাহরুখ খানের প্রতীক্ষিত ‘পাঠান’
বলিউডে নতুন ইতিহাস: বুর্জ খলিফায় শাহরুখ খানের ‘পাঠান’ ট্রেলার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d