নব্বইয়ের আমেজ নিয়ে চার তারকার অ্যাকশন সিনেমা ‘বাপ’

নব্বইয়ের আমেজ নিয়ে

আশি এবং নব্বইয়ের দশকের জনপ্রিয় অ্যাকশন তারকা জ্যাকি শ্রফ, সঞ্জয় দত্ত এবং সানি দেওল। সাম্প্রতিক সময়ে খুব বেশী নিয়মিত না হলেও মাঝে মাঝে বড় পর্দায় দেখা যায় এই তারকাদের। চলতি বছরেও মুক্তি পেয়েছে এই তারকাদের সিনেমা। সম্প্রতি জানা গেছে নতুন একটি অ্যাকশন সিনেমায় একসাথে হাজির হচ্ছে তারা। আর তাদের সাথে আছেন মিঠুন চক্রবর্তি। নব্বইয়ের আমেজ নিয়ে চার তারকার নতুন এই অ্যাকশন সিনেমা ‘বাপ’।

সম্প্রতি ‘বাপ’ সিনেমাটিতে এই তারকাদের ফার্স্টলুক প্রকাশ্যে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি প্রকাশের পরই আলোচনায় রয়েছে এই সিনেমা। প্রকাশিত সেই ছবিতে নব্বইয়ের এক ঝলক দেখা গেছে। প্রকাশিত ছবিটিতে সঞ্জয়ের লুক ২০০০ সালের ‘কাটে’ সিনেমার সাথে অনেক মিল রয়েছে। তবে সিনেমাটির নাম এখনো প্রকাশ করেননি নির্মাতারা। তবে এটিকে সব অ্যাকশন সিনেমার ‘বাপ’ হিসেবে আখ্যায়িত করছেন নির্মাতারা।

নব্বইয়ের আমেজ নিয়ে চার তারকার অ্যাকশন সিনেমাটি পরিচালনা করছেন বিবেক চৌহান। এই সিনেমাটির মাধ্যমে বলিউডে নির্মাতার হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছেন বিবেক। এর আগে বিবেক ‘তনু ওয়েডস মনু রিটার্ন্স’ সিনেমাটিতে সহ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জি স্টুডিওস এর সহযোগিতায় সিনেমাটি প্রযোজনা করছেন আহমেদ খান এবং শায়রা আহমেদ খান। ‘ওমঃ দ্য ব্যাটেল উইথিন’ সিনেমার পর নির্মাতা আহমেদ খান আরো একটি অ্যাকশন সিনেমা প্রযোজনা করতে যাচ্ছেন।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ’৮০ দশকের অ্যাকশন সিনেমার চার কিংবদন্তী অভিনেতাকে নিয়ে নির্মিত সিনেমার নাম বাপ খুবই উপযুক্ত একটি পছন্দ। সিনেমাটিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, সানি দেওল, সঞ্জয় দত্ত এবং জ্যাকি শ্রফ। সব অ্যাকশন সিনেমার বাপ হিসেবে এই সিনেমাকে উপস্থাপন করতে চাচ্ছেন নির্মাতারা। আহামী ১৪ই জুন মুম্বাইয়ের শিডিউল দিয়ে শুরু হবে দৃশ্যধারন।‘

আশির দশকের চার অ্যাকশন তারকাকে নিয়ে বলিউড ধামাকা ‘বাপ’ মুক্তি পাবে ২০২৩ সালে। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘নির্মাতারা সিনেমাটি বড় কোন উৎসবে মুক্তি দিবেন। সব অ্যাকশন প্রেমীদের জন্য সিনেমাটি বিশেষ কিছু হতে যাচ্ছে।‘ বর্তমান সময়েও এই তারকাদের নিজস্ব একটি ভক্ত সমাজ রয়েছে বলে মনে করছেন নির্মাতারা। তাই বড় আয়োজনে নির্মিতব্য সিনেমাটির দর্শক গ্রহণযোগ্যতার ব্যাপারে প্রযোজকরা খুবই আত্মবিশ্বাসী।

প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে এক বছরেরও বেশী সময় ধরে সিনেমাটি নিয়ে পরিকল্পনা করছেন আহমেদ খান এবং তার টিম। আশির দশকের চার অ্যাকশন তারকাকে বলিউড ধামাকা ‘বাপ’ বাস্তবায়নের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিলো এই তারকাদের শিডিউল। অবশেষে সেই বাধা পেরিয়ে আলোর মুখ দেখছে সিনেমাটি। সিনেমাটিকে বলিউডের ‘দেশী এক্সপেন্ডেবল’ বলে মনে করা হচ্ছে, কারণ বলিউডের সিনিয়র অ্যাকশন তারকারা এই সিনেমাটিতে একত্রিত হচ্ছেন।

‘বর্ডার’, এদিকে ‘ঘাতক’, ‘ঘায়েল’, ‘গাদার’ – এর মত অ্যাকশন সিনেমা উপহার দেয়া সানি দেওল বর্তমানে ‘গাদার ২’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। আর সানি দেওল অভিনীত থ্রিলার গল্পের ‘চুপ’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে চলতি বছরে। ‘গাদার ২’ ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত সানি দেওল অভিনীত ঐতিহাসিক ব্লকবাস্টার ‘গাদার’ সিনেমার সিক্যুয়েল। আর থ্রিলার গল্পের ‘চুপ’ সিনেমাটি পরিচালনা করছেন নির্মাতা আর বালকি। সিনেমাটিতে আরো অভিনয় করছেন মালায়ালাম সিনেমার জনপ্রিয় তারকা দুলকার সালমান।

অন্যদিকে ‘খলনায়ক’ খ্যাত অ্যাকশন তারকা সঞ্জয় দত্ত অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছে চলতি বছরে। প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটিতে প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত। সিনেমাটিতে রকি বনাম আধীরার লড়াইয়ের অন্যতম প্রান ছিলেন সঞ্জয় দত্ত। এছাড়া চলতি বছের মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং রণবীর কাপুর অভিনীত ‘শমসেরা’ সিনেমায় দেখা গেছে সঞ্জয় দত্তকে।

আরো পড়ুনঃ
হৃতিক রোশনের ‘ওয়ার’ সিনেমার সাথে সংযুক্ত শাহরুখ খানের ‘পাঠান’?
‘পাঠান’ টিজার: রাজকীয় প্রত্যাবর্তনের ঝলক নিয়ে প্রকাশ্যে শাহরুখ খান
আলোচিত ‘নো এন্ট্রি’ সিনেমার সিক্যুয়েল বাতিল করলেন সালমান খান!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d