‘ধুম ৪’ দিয়ে যশ রাজ ফিল্মসের সিনেমায় ফিরছেন জন আব্রাহাম!

‘ধুম ৪’ দিয়ে আবারো

‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন বলিউড তারকা জন আব্রাহাম। সিনেমাটিতে তার চরিত্রটি জনের ক্যারিয়ারের অন্যতম আইকনিক চরিত্র হিসেবে আবির্ভুত হয়েছিলো। একই ভাবে চলতি বছরে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায়ও খল চরিত্রে হাজির হয়েছিলেন এই তারকা। ‘পাঠান’ সিনেমার তার অভিনীত জিম চরিত্রটি ব্যাপক আলোচনার জন্ম দিতে সক্ষম হয়েছিলো। সম্প্রতি যশ রাজ ফিল্মসের নতুন সিনেমায় জন আব্রাহামের অভিনয়ের জোর গুঞ্জন শোনা যাচ্ছে বলিউড পাড়ায়!

‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির প্রথম পর্বের পর এই সিরিজে আর দেখা যায়নি জন আব্রাহামকে। গুঞ্জন শোনা যাচ্ছে ‘ধুম ৪’ দিয়ে আবারো যশ রাজ ফিল্মসের সিনেমায় ফিরছেন জন আব্রাহাম। দর্শকরা মনে করে থাকবেন যে, ‘ধুম’ সিনেমার ক্লাইম্যাক্স অনেকটাই উম্মুক্ত রেখে দিয়েছিলেন নির্মাতারা। জন আব্রাহাম কি মারা গিয়েছিলেন না পালাতে সফল হয়েছিলেন তার স্পষ্ট কোন ধারণা পাওয়া যায়নি সিনেমাটির ক্লাইম্যাক্সে। সেই প্রেক্ষিতে অনেকেই মনে করছেন ‘ধুম ৪’ সিনেমার মাধ্যমে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিতে ফিরছেন এই তারকা।

এদিকে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় জন আব্রাহামের অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়েছে। সিনেমাটির প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন এই তারকা। আদিত্য চোপড়ার প্রতি নিজের সম্মান বিভিন্ন সময় প্রকাশও করেছেন জন আব্রাহাম। এছাড়া ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজিতে ফেরার ব্যাপারেও তিনি নিজের আগ্রহ প্রকাশ করেছেন বিভিন্ন সময়ে। সম্প্রতি যশ রাজ ফিল্মসের সাথে বেশ কয়েকটি বৈঠক করেছেন জন আব্রাহাম। তবে এটি ‘ধুম ৪’ না জিম চরিত্রে কোন স্পিন-অফ সিনেমা, সে ব্যাপারে স্পষ্ট কোন ধারণা পাওয়া যায়নি।

বলিউডের ইতিহাসের অন্যতম সফল এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি হচ্ছে যশ রাজ ফিল্মসের ‘ধুম’। প্রথম পর্বে জন আব্রাহাম পর দ্বিতীয় পর্বে অভিনয় করেছিলেন বলিউডের গ্রীক দেবতা খ্যাত তারকা হৃতিক রোশন। আর সর্বশেষ ২০১৩ সালে ‘ধুম থ্রী’ সিনেমার খল চরিত্রে অভিনয় করেছেন আমির খান। এরপর ২০১৫ সালে এই ফ্র্যাঞ্চাইজির চতুর্থ পর্ব ‘ধুম রিলোডেড’ নির্মানের ঘোষণা দিয়েছিলো এর প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। তবে এখন পর্যন্ত এটি নিয়ে আনুষ্ঠানিক কিছু নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি।

‘ধুম ৪’ দিয়ে আবারো যশ রাজ ফিল্মসের সিনেমায় জন আব্রাহামের ফেরা প্রসঙ্গে একটি সূত্র জানিয়েছে, ‘ধুম সিনেমার ক্লাইম্যাক্স উম্মুক্ত ছিলো। জন আব্রাহামের চরিত্রের পরিণতি নিয়ে স্পষ্ট কোন কিছুর ইঙ্গিত দেননি নির্মাতারা। এই অনিশ্চয়তাকে কাজে লাগিয়ে ধুম ফ্র্যাঞ্চাইজিতে ফিরতে পারেন জন আব্রাহাম।‘। তবে এখন পর্যন্ত যশ রাজ ফিল্মসের সাথে জন আব্রাহামের আলোচনা পুরোপুরি গোপন রয়েছে। শেষ দৃশ্যে জন আব্রাহামের পালিয়ে যাওয়ার মাধ্যমে নতুন গল্পে ফ্র্যাঞ্চাইজিকে এগিয়ে নিতে পারেন নির্মাতারা। তবে ‘ধুম ৪’ সিনেমার পাশাপাশি জিম চরিত্রের উপর নতুন একটি সিনেমাও বিবেচনায় রয়েছে বলে জানা গেছে।

‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ পর্ব নিয়ে আনুষ্ঠানিক কোন ঘোষণা না থাকার কারনে, সিনেমাটি নিয়ে বিভিন্ন ধরণের গুঞ্জন শোনা যাচ্ছে বিগত কয়েক বছর ধরে। এই সিরিজের সবচেয়ে গুরুত্বপূর্ন চরিত্র হচ্ছে এর খল চরিত্র। ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ পর্বের খল চরিত্রে অভিনয়ের জন্য বিভিন্ন সময়ে শাহরুখ খান, সালমান খান, রনভির সিং এবং অক্ষয়ের কুমারের নাম শোনা গেছে। এই সিরিজের সিনেমাগুলোর অন্য দুটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বচ্চন এবং উদয় চোপড়া। অবশেষে ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজিতে জন আব্রাহামের ফেরার সম্ভাবনায় উচ্ছ্বাসিত বলিউড সিনেমার ভক্তরা।

আরো পড়ুনঃ
রনভীর সিংকে নিয়ে আপাতত সিনেমা নির্মান করছে না যশ রাজ ফিল্মস!
যে তিনবার সিনেমার ভবিষ্যৎ বদলে দিয়েছিলেন শাহরুখ এবং যশ রাজ ফিল্মস
‘পাঠান’ সিনেমার আয় বিশ্লেষণ: যশ রাজের মুনাফা এবং শাহরুখের পারিশ্রমিক!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d