দ্বিতীয় সপ্তাহে অক্ষয়ের সিনেমাকে পিছনে ফেলে দিলো ‘দ্য কাশ্মীর ফাইলস’

দ্বিতীয় সপ্তাহে অক্ষয়ের সিনেমাকে

দ্বিতীয় সপ্তাহে অক্ষয়ের সিনেমাকে

সাম্প্রতিক সময়ে বলিউডের বক্স অফিসে সবচেয়ে বড় অধ্যায় হিসেবে আবির্ভূত হয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। মাত্র ৬০০ স্ক্রিনের মুক্তির পর প্রথম দিনে ৩.২৫ কোটি রুপি আয় করা এই সিনেমাটি প্রথম সপ্তাহে বক্স অফিসে আয় করেছে মোট ৯৫.৫০ কোটি রুপি। সপ্তাহের প্রতিটি দিনে রেকর্ড পরিমাণ আয় করেছে এই এই সিনেমা। জানা গেছে ঐতিহাসিক প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহে অক্ষয়ের সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিস আয়ের যে ধারা দেখা গেছে তাতে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির আয় প্রথম সপ্তাহের চেয়ে বেশী হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। মুক্তির প্রথম সপ্তাহে ভারতজুড়ে বিশেষ করে উত্তর ভারতে দুর্দান্ত আয় করেছে এই সিনেমা। প্রথম সপ্তাহে সিনেমাটির আয়ের দৈনিক হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহের দিন কোটি রুপিতে আয়
শুক্রবার ৩.২৫
শনিবার ৮.২৫
রবিবার ১৫.০০
সোমবার ১৫.০০
মঙ্গলবার ১৭.৭৫
বুধবার ১৮.২৫
বৃহস্পতিবার ১৮.০০
মোট ৯৫.৫০

প্রথম সপ্তাহের প্রথম তিনদিনের তুলনায় দ্বিতীয় সপ্তাহের প্রথম তিনদিনের আয় বেশী হবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। চলতি সপ্তাহান্তে (দ্বিতীয়) সিনেমাটি দৈনিক ২০ কোটি রুপি আয়ের বিষয়টি অনেকটাই নিশ্চিত। তবে আজ (১৮ই মার্চ) মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার অক্ষয় কুমার অভিনীত অ্যাকশন সিনেমা ‘বচ্চন পাণ্ডে’। তবে ‘বচ্চন পাণ্ডে’ সিনেমাটির ‘দ্য কাশ্মীর ফাইলস’র আয়ের সম্ভাবনাকে প্রভাবিত করবে না বলেই মনে করছেন সংশ্লিষ্টরা। কারন ইতিমধ্যে স্ক্রিন সংখ্যার বিচারে দ্বিতীয় সপ্তাহে অক্ষয়ের সিনেমাকে

গত ১১ই মার্চ মাত্র ৬০০টি স্ক্রিনে মুক্তি পেয়েছিলো বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। কিন্তু ১২ই মার্চ বক্স অফিসে সিনেমাটির আয়ের পরমান দেখে সোমবার থেকে অনেক প্রেক্ষাগৃহে প্রভাসের ‘রাধে শ্যাম’ এর পরিবর্তে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি প্রদর্শন শুরু করেন প্রেক্ষাগৃহ মালিকরা। এদিকে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির মোট স্ক্রিনের সংখ্যা দাঁড়িয়েছে ৪০০০ এ। অন্যদিকে ‘বচ্চন পাণ্ডে’ সিনেমার স্ক্রিনের সংখ্যা ২৯০০-৩০০০ বলে জানা গেছে।

অক্ষয় কুমারের সিনেমা ‘বচ্চন পাণ্ডে’ চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। এছাড়া সিনেমাটির ট্রেলার প্রকাশের পর সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশাও দাঁড়িয়েছে আকাশচুম্বী। কিন্তু ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটির প্রথম সপ্তাহের বক্স অফিস আয় অক্ষয়ের সিনেমাকে অনেকটাই ফ্যাঁকাসে করে দিয়েছে। গত বছর অক্ষয় কুমারের ‘সুরিয়াবংশী’ সিনেমাটি এর চেয়ে বেশী সংখ্যক স্ক্রিনে মুক্তি পেয়েছিলো।

এদিকে আগামী সপ্তাহে মুক্তি পাচ্ছে গত কয়েক বছর ধরে আলোচনায় থাকা সিনেমা ‘আরআরআর’। এস এস রাজামৌলী পরিচালিত এই সিনেমাটি ভারতের সর্বাধীক প্রেক্ষাগৃহে আগামী ২৫শে মার্চ মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রামচরন, এনটিআর জুনিয়র, অজয় দেবগন এবং আলিয়া ভাট। সিনেমাটি ইংরেজি সহ মোট সাতটি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটি নিয়ে দর্শকদের প্রত্যাশার কারনে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এর আয়কে ছাড়িয়ে যেতে পারে বলে মনে করছেন অনেকে।

আরো পড়ুনঃ
২০২২ সালে বলিউডের সবচেয়ে বড় চমক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’
বলিউডের ঐতিহাসিক ব্লকবাস্টার হওয়ার দিকে এগুচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’
ঘোষনাতেই ঝড় তুললো শাহরুখ খানের ‘পাঠান’: ভক্তরা বলছেন ‘কিং ইস ব্যাক’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d