দীপিকা পাডুকোনের ৫টি বিগ বাজেটের সিনেমায় বিনিয়োগ হাজার কোটির বেশী!

দীপিকা পাডুকোনের ৫টি

২০০৬ সালে কন্নড় ইন্ডাস্ট্রির ‘ঐশ্বরিয়া’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হয়েছিলেন দীপিকা পাডুকোন। এরপর ২০০৭ সালের ব্লকবাস্টার ‘ওম শান্তি ওম’ সিনেমার মাধ্যমে বলিউড অভিষেক হয়েছিলো এই অভিনেত্রীর। দীপিকা পাডুকোন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটি বক্স অফিসে আলোড়ন তুলছে সম্প্রতি। ‘ওম শান্তি ওম’ থেকে শুরু করে ‘পাঠান’, শাহরুখ খান এবং দীপিকা জুটির প্রতিটি সিনেমাই বক্স অফিসে ঝড় তুলেছে। জানা গেছে এই মুহুর্তে দীপিকা পাডুকোনের ৫টি বিগ বাজেটের সিনেমায় মোট বিনিয়োগ হাজার কোটি রুপির বেশী।

বর্তমানে দীপিকার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। নির্মানাধীন এই প্রতিটি সিনেমাই নির্মিত হতে যাচ্ছে বিশাল বাজেটে। ১৫ বছরের ক্যারিয়ারে ইতিমধ্যে দীপিকা উপহার দিয়েছেন একাধিক ব্লকবাস্টার সিনেমা। এছাড়া বলিউডে বর্তমানে সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী হচ্ছেন দীপিকা পাডুকোন। জানা গেছে এই মুহুর্তে দীপিকা পাডুকোনের ৫টি বিগ বাজেটের সিনেমায় প্রযোজকদের বিনিয়োগ প্রায় ১,৪৭৫ কোটি রুপি! চলুন দেখে নেয়া যাক দীপিকা পাডুকোনের ৫টি বিগ বাজেটের সিনেমার বিস্তারিত।

০১। জওয়ান
ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, ‘জওয়ান’ সিনেমায় একটি গুরুত্বপূর্ন চরিত্রের জন্য দীপিকাকে চূড়ান্ত করেছেন নির্মাতারা। গত বছরই দীপিকা এই সিনেমায় তার নিজের অংশের দৃশ্যধারন শেষ করেছেন বলেও জানা গেছে। অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’-এর অন্যান্য চরিত্রে অভিনয় করছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি সহ আরো অনেকে। আগামী ২রা জুন মুক্তি প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার মোট বাজেট ২০০ কোটি রুপি।

০২। ফাইটার
নিজের ১৫ বছরের ক্যারিয়ারে প্রথমবারের মত হৃতিক রোশনের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন বলিউডের লেডি সুপারস্টার দীপিকা পাডুকোন। ‘ওয়ার’ এবং ‘পাঠান’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমাটির নাম ‘ফাইটার’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে হৃতিক-দীপিকা জুটির ‘ফাইটার’। বর্তমানে সিনেমাটির দৃশ্যধারনের কাজ চলছে। জানা গেছে আগামী বছরের ২৫শে জানুয়ারি মুক্তি প্রতীক্ষিত এই সিনেমার বাজেট ২৫০ কোটি রুপি। হৃতিক এবং দীপিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন অনিল কাপুর এবং অক্ষয় অবেরয়।

০৩। প্রোজেক্ট কে
হৃতিকের পর দীপিকা জুটি হয়ে আসছেন প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাসের সাথে। নাগ আশ্বিন পরিচালিত নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘প্রোজেক্ট কে’ হিসেবে পরিচিত। জানা গেছে বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক এই সিনেমাটি মোট দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে। প্রভাস এবং দীপিকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন এবং দিশা পাটানি। গুঞ্জন অনুযায়ী, নাগ আশ্বিনের ‘প্রোজেক্ট কে’ সিনেমাটি ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হতে যাচ্ছে। আগামী বছরের প্রথম ভাগে সিনেমাটির প্রথম পর্ব মুক্তি পাওয়ার সম্ভাবান রয়েছে।

০৪। ব্রহ্মাস্ত্র দ্বিতীয় পর্বঃ দেব
গত বছরের বলিউডের অন্যতম ব্যবসা সফল সিনেমা ছিলো ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনবির কাপুর এবং আলিয়া ভাট। ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির মুক্তিপ্রাপ্ত প্রথম পর্বটি ছিলো শিবের গল্পকে কেন্দ্র করে। আর দ্বিতীয় পর্বে থাকছে শিবের বাবা-মা দেব এবং পার্বতীর গল্প। সিনেমাটিতে দেবের চরিত্রে কে অভিনয় করছেন সেটা চূড়ান্ত না হলেও পার্বতী চরিত্রে দীপিকার ঘোষণা প্রথম পর্বেই দিয়েছেন সিনেমাটির নির্মাতারা। ২০২৫ সালের ক্রিসমাসে মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটি প্রায় ৪১০ কোটি রুপিতে নির্মিত হচ্ছে বলে জানা গেছে।

০৫। সিঙ্গাম এগেইন
বলিউডের বাণিজ্যিক সিনেমার অন্যতম সফল নির্মাতা রোহিত শেঠি। পুলিশ ইউনিভার্স দিয়ে ইতিমধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন এই নির্মাতা। সম্প্রতি রোহিত শেঠি তার পুলিশ ইউনিভার্সের নতুন সিনেমার কাজ শুরু করেছেন। ‘সিঙ্গাম এগেইন’ নামের এই সিনেমাটিতে অজয়ের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। সিনেমাটিতে দীপিকাকে লেডি সিঙ্গাম হিসেবে হাজির করার ঘোষণা দিয়েছেন রোহিত শেঠি। ‘সুরিয়াবংশী’ সিনেমার বিশাল সাফল্যের কারনে ‘সিঙ্গাম এগেইন’ নিয়ে দর্শকদের প্রত্যাশা ইতিমধ্যে আকাশচুম্বী। সিনেমাটি প্রায় ১১৫ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে বলে জানা গেছে।

সাম্প্রতিক বছরগুলোতে অভিনেত্রী এবং প্রেক্ষাগৃহে দর্শক টানতে পারার ক্ষমতার দিক থেকে অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে আছেন দীপিকা পাডুকোন। এই মুহুর্তে বলিউডের দীপিকার সাথে তুলনা করার মত একজন অভিনেত্রীই আছেন – আলিয়া ভাট। এছাড়া দীপিকা ইতিমধ্যে নিজেকে বলিউডের লেডি সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। এই তারকার নির্মানাধীন সিনেমাগুলোর তালিকা এবং বাজেট দেখলে তার প্রতি নির্মাতাদের আস্থা সুস্পষ্ট হয়ে উঠে।

আরো পড়ুনঃ
দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’
প্রেক্ষাগৃহে ‘পাঠান’ উম্মাদনা চলছেঃ ‘জওয়ান’ দৃশ্যধারনে ফিরছেন শাহরুখ
‘পাঠান’ সিনেমায় ‘অ্যাকশন সুপারস্টার’ রুপে আসছেন দীপিকা পাড়ুকোন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d