আগামী দীপাবলিতে বক্স অফিসে মুখোমুখি সালমান এবং অক্ষয়

দীপাবলিতে বক্স অফিসে

নির্মাতা মহেশ মাঞ্জরেকার পরিচালিত মারাঠি পিরিয়ড ড্রামা ‘বীর দৌদলে সাত’ সিনেমায় অভিনয় করছেন অক্ষয় কুমার। ভাসিম কুরেশি প্রযোজিত এই সিনেমাটিতে অক্ষয় কুমারকে দেখা যাবে ছত্রপতি শিবাজি মহারাজ চরিত্রে। ভারতের ইতিহাসে অন্যতম গৌরবময় ও নিঃস্বার্থ আত্মত্যাগের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। মুম্বাইয়ে অনুষ্ঠিত একটি জমকালো অনুষ্ঠানে, ঘোষণা করা হয়েছে অক্ষয় কুমারের এই মারাঠি প্যান ইন্ডিয়া সিনেমাটি। আর এই সিনেমা দিয়েই আগামী দীপাবলিতে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন সালমান এবং অক্ষয়।

আনুষ্ঠানিক এই ঘোষণার মাধ্যমে সম্প্রতি শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। সিনেমার সেট থেকে এই তারকার একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী অক্ষয় কুমার অভিনীত ‘বীর দৌদলে সাত’ সিনেমাটি ২০২৩ সালের দীপাবলিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে। এর মাধ্যমে টানা তৃতীয় বারের মত এই উৎসবে মুক্তি পাচ্ছে অক্ষয়ের সিনেমা। এর আগে ২০২১ সালের দীপাবলিতে ‘সুরিয়াবংশী’ এবং ২০২২ সালের দীপাবলিতে ‘রাম সেতু’ সিনেমা দুটি মুক্তি পেয়েছিলো।

এদিকে কিছুদিন আগেই যশ রাজ ফিল্মস ঘোষণা দিয়েছিলো আগামী বছরের দীপাবলিতে মুক্তি পাবে তাদের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টাইগার থ্রী’। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ এবং ইমরান হাশমি। আগামী বছরের ঈদে মুক্তির কথা থাকলেও সেটি পিছিয়ে সিনেমাটি দীপাবলিতে মুক্তির কথা জানিয়েছে বলিউডের অন্যতম প্রভাবশালী এই প্রযোজনা প্রতিষ্ঠান। অর্থাৎ, আগামী দীপাবলিতে বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন বলিউডের ভাইজান এবং খিলাড়ী কুমার।

‘বীর দৌদলে সাত’ সিনেমার মাধ্যমে আরো একবার ঐতিহাসিক চরিত্রে হাজির হচ্ছেন অক্ষয় কুমার। সর্বশেষ ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছিলেন এই তারকা। মহেশ মাঞ্জরেকার পরিচালিত এই মারাঠি সিনেমাটি একটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে নির্মিত হচ্ছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরের উপস্থিতিতে ঘোষণার মাধ্যমে শুরু হয়েছে এই সিনেমার দৃশ্যধারনের কাজ। মারাঠি ভাষার পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে এই সিনেমা।

এদিকে বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্ছাইজি ‘টাইগার’ সিনেমার তৃতীয় পর্ব পরিচালনা করছেন মানিশ শর্মা। চলতি বছরের মার্চে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে যশ রাজ ফিল্মস ঘোষণা দিয়েছিলো আগামী বছরের ঈদে মুক্তি পাবে এই সিনেমা। কিন্তু সর্বশেষ ঘোষণা অনুযায়ী ২০২৩ সালের ঈদের পরিবর্তে পিছিয়ে দিওয়ালীতে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। জানা গেছে একই প্রযোজনা প্রতিষ্ঠানের নির্মিতব্য ‘পাঠান’ সিনেমার কাজ শেষ করার জন্য ‘টাইগার থ্রী’ সিনেমাটির মুক্তি পিছিয়ে দিয়েছে যশ রাজ ফিল্মস।

উল্লেখ্য যে, ২০২৩ সালের ঈদে মুক্তি দৌড় থেকে ‘টাইগার থ্রী’ পিছিয়ে গেলেও সালমান খান ঠিকই আসছেন ঈদে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘কিসিকা ভাই কিসিকি জান। ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমাটি চলতি বছরের ৩০শে ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিলো। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে আছেন পূজা হেগরে। এছাড়া আরো দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন ভেংকেটাস দাজ্ঞুবতি এবং জগপতি বাবু।

আরো পড়ুনঃ
শুরু হলো অক্ষয় কুমারের প্যান ইন্ডিয়া মারাঠি সিনেমার দৃশ্যধারন
যে কারনে পিছিয়ে গেলো সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমার মুক্তি!
পিছিয়ে গেলো ‘টাইগার ৩’: ঈদে নতুন ধামাকা নিয়ে আসছেন সালমান 

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত