‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা আবারো নিশ্চিত করলেন রিতেশ

‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয়

অমিতাভ বচ্চন অভিনীত কাল্ট ক্ল্যাসিক ‘ডন’ সিনেমাটি পুনঃনির্মিত হয়েছিলো ২০০৬ সালে। ‘ডনঃ দ্য চেজ বিগিনস’ নামে সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান এবং প্রিয়াঙ্কা চোপড়া। ফারহান আখতার পরিচালিত সিনেমাটি সে বছরের অন্যতম সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছিলো। এরপর সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘ডন ২’ মুক্তি পায় ২০১১ সালে। প্রথম পর্বের মত এই সিনেমাটিও বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। এরপর থেকেই এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের অপেক্ষায় রয়েছেন ভক্তরা। সম্প্রতি ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমার কথা আবারো নিশ্চিত করেছেন এর প্রযোজক রিতেশ সিধওয়ানি।

‘ডন ২’ সিনেমার শেষ দৃশ্যে একটি ব্রিজের উপর দিয়ে বাইক চালিয়ে যেতে দেখা গিয়েছিলো শাহরুখ খানকে। সেই বাইকের নাম্বার প্লেটে লিখা ছিলো ‘ডন ৩’। তাই এরপর থেকেই শুরু হয়েছিলো ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা নিয়ে আলোচনা। এর আগে বেশ কয়েকবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে সিনেমাটি নির্মানের বিষয় নিশ্চিত করেছিলেন এর প্রযোজক রিতেশ সিধওয়ানি। অতীতের একাধিকবারের মত আরো একবার ‘ডন ৩’ সিনেমার কথা নিশ্চিত করেছেন এই প্রযোজক। জানিয়েছেন সিনেমাটির নির্মাতা ফারহান আখতার বর্তমানে এর চিত্রনাট্য চূড়ান্তের কাজ করছেন।

এছাড়া ২০১৮ সালে ‘জিরো’ সিনেমার পর অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। সে সময়ে শাহরুখ খানের পক্ষ্য থেকে পরবর্তি সিনেমা নিয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা না থাকার কারনে ভক্তদের আলোচনায় বার বার উঠে এসেছে ‘ডন ৩’। বেশ কয়েকবার শাহরুখ খান ভক্তরা ‘ডন ৩’ হ্যাশট্যাগ ব্যবহার করে টুইটারে সিনেমাটি নিয়ে আলোচনা জমিয়ে দিয়েছিলেন। এছাড়া অতীতে বেশ কয়েকবার ‘ডন ৩’ সিনেমাটির চিত্রনাট্যের কাজ নিয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন ফারহান আখতারের পার্টনার এবং সহ-প্রযোজক রিতেশ সিধওয়ানি।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে শাহরুখ খানের ‘ডন ৩’ নিয়ে কথা বলেছেন এই প্রযোজক। অতীতের মত আরো একবার সিনেমাটির কথা নিশ্চিত করেছেন রিতেশ সিধওয়ানি। পিটিআই-এর সাথে আলাপকালে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমা নিয়ে তিনি বলেন, ‘আমার পার্টনার (ফারহান আখতার) চিত্রনাট্য শেষ না করা পর্যন্ত আমরা কিছুই করছি না। এই মুহুর্তে, সে চিত্রনাট্য চূড়ান্ত করার পর্যায়ে রয়েছে। এমনকি আমরা সবাইও ডন-কে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।‘

কিছুদিন আগে গুঞ্জন শোনা গিয়েছিলো তৃতীয় পর্বের মাধ্যমে শেষ হতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘ডন’। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গিয়েছিলো ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমার নাম হতে যাচ্ছে ‘ডনঃ দ্য ফাইনাল চ্যাপ্টার’। এছাড়া অন্য একটি প্রতিবেদন অনুসারে তৃতীয় পর্বের মাধ্যমে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজিতে শেষ হতে যাচ্ছে এই চরিত্রে শাহরুখ খানের যাত্রা। এরপর এই চরিত্রে দেখা যাবে রনভীর সিংকে। তৃতীয় পর্বের শেষে এসে চরিত্রটি রনভীর সিং-এর কাছে ছেড়ে দিবেন বলিউড বাদশা। তবে এ ব্যাপারে নিশ্চিত কিছু এখনো জানা যায়নি।

এদিকে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি মুক্তি অপেক্ষায় রয়েছে। আর শাহরুখ খান এই মুহুর্তে ব্যস্ত আছেন ‘টাইগার থ্রী’ সিনেমার কাজে। সিনেমাটিতে ‘পাঠান’ চরিত্রে হাজির হবেন এই তারকা, যেখানে তাকে দেখা যাবে সালমান খানের সাথে। ‘টাইগার থ্রী’ সিনেমার পর শাহরুখ খান আবারো যোগ দিবেন রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমার কাজে। ‘জওয়ান’ এবং ‘ডানকি’ সিনেমাগুলো মুক্তি পেতে যাচ্ছে যথাক্রমে আগামী ৭ই সেপ্টেম্বর এবং ক্রিসমাসে। আর ‘টাইগার থ্রী’ মুক্তি পাবে আগামী দীপাবলিতে।

অন্যদিকে, অন্যদিকে ফারহান আখতার খুব শীগ্রই তার পরিচালিত নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। ‘জি লে জারা’ নামের নারী কেন্দ্রিক এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ এবং আলিয়া ভাট। গত বছর এই সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন ফারহান আখতার। কিন্তু বিভিন্ন কারনে সিনেমাটির কাজ শুরু করতে বিলম্ব হয়েছে এই নির্মাতার। এর মধ্যে ‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্যের কাজটিও এগিয়ে নিয়ে গেছেন তিনি। সবকিছু ঠিক থাকলে ‘জি লে জারা’ সিনেমার পর ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের কাজ শুরু করবেন তিনি।

আরো পড়ুনঃ
তিন প্রজন্মের তিন শীর্ষ তারকাদের নিয়ে ফারহান আখতারের ‘ডন ৩’
চিত্রনাট্য নিয়ে সন্তুষ্ট না হওয়ায় ‘ডন ৩’ ফিরিয়ে দিলেন শাহরুখ খান
শুরু হয়েছে ‘ডন ৩’ সিনেমার চিত্রনাট্যের কাজঃ থাকছেন অমিতাভ বচ্চন!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d