যে কারনে পিছিয়ে গেলো সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমার মুক্তি!

‘টাইগার ৩’ সিনেমার মুক্তি

বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্ছাইজি ‘টাইগার’ সিনেমার তৃতীয় পর্ব পরিচালনা করছেন মানিশ শর্মা। চলতি বছরের মার্চে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে যশ রাজ ফিল্মস ঘোষণা দিয়েছিলো আগামী বছরের ঈদে মুক্তি পাবে এই সিনেমা। কিন্তু সর্বশেষ ঘোষণা অনুযায়ী ২০২৩ সালের ঈদের পরিবর্তে পিছিয়ে দিওয়ালীতে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। নতুন এই ঘোষণার পর থেকেই সিনেমাটির মুক্তি পিছিয়ে যাওয়া নিয়ে চলছে জোর গুঞ্জন। অবশেষে জানা গেলো সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার আসল কারন।

সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত দুটি সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’ এবং সালমান খানের ‘টাইগার ৩’ প্রযোজনা করছে বলিউডের অন্যতম প্রভাবশালী প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। এর মধ্যে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি আগামী ২৫শে জানুয়ারি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। একই প্রতিষ্ঠানের হওয়ার কারনে দুটি সিনেমার পোষ্ট প্রোডাকশনের কাজ একসাথে চালিয়ে যাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য। নির্ধারিত সময়ে ‘পাঠান’ মুক্তির লক্ষ্যে প্রতিষ্ঠানটি শাহরুখ খানের সিনেমার প্রতি বেশী মনযোগী হওয়ার পরিকল্পনা নিয়েছে।

দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। অন্যদিকে ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির আগের সিনেমাগুলো বক্স অফিসে ভালো ব্যবসা করার কারনে ‘টাইগার ৩’ নিয়ে দর্শকদের প্রত্যাশাও আকাশচুম্বী। এমতাবস্থায় বলিউডের সেরা এই দুই তারকার সিনেমা যথাযথভাবে মুক্তি দিতে চাচ্ছেন প্রযোজক আদিত্য চোপড়া। যেহেতু ‘পাঠান’ সিনেমাটি আগে মুক্তি পাচ্ছে তাই নির্ধারিত সময়ের মধ্যে সিনেমাটির বাকী কাজ শেষ করা এখন পর্যন্ত প্রতিষ্ঠানটির জন্য সবচেয়ে বড় অগ্রাধিকার।

যেহেতু দুটি সিনেমাই যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে, শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার গল্পের সাথে সংযোগ রয়েছে ‘টাইগার ৩’ সিনেমার গল্পের। জানা গেছে ‘পাঠান’ সিনেমার ক্লাইম্যাক্স থেকেই শুরু হবে ‘টাইগার ৩’ সিনেমা গল্প। আর গল্পের ধারাবাহিকতা ঠিক রাখতে ‘পাঠান’ সিনেমাটি আগে মুক্তি দিতে হবে। সেহিসেবে শাহরুখ খানের সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়ার কোন সুযোগ নির্মাতাদের কাছে নেই। ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমায় নিজেদের চরিত্রে অতিথি হিসেবে হাজির হবেন সালমান খান এবং শাহরুখ খান।

সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানকে ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন এজেন্ট চরিত্রে দেখা যাবে। সিনেমাটিতে তার বিপরীতে আছেন দীপিকা পাডুকোন। আর এতে খলনায়ক চরিত্রে থাকছেন বলিউডের আরেক জনপ্রিয় তারকা জন আব্রাহাম। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘পাঠান’ সিনেমা নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক উত্তেজনা দেখা গেছে। কিছুদিন আগে উত্তর প্রদেশের একটি স্থানীয় ক্রিকেট খেলায় শাহরুখ খানের একজন ভক্তকে ‘পাঠান’ সিনেমার প্রচারণা চালাতে দেখা গেছে।

আর সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমায় আগের দুই পর্বের মত তাকে দেখা যাবে অভিনাশ সিং রাঠোর আকা টাইগার চরিত্রে। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ, যাকে পাকিস্থানি গোয়েন্দা সংস্থার এজেন্ট জয়া চরিত্রে দেখা যাবে। ‘টাইগার ৩’ সিনেমার খলচরিত্রে অভিনয় করেছেন ইমরান হাশমি। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের প্রথম চরিত্র ‘টাইগার’ এর আগে দুটি সিনেমা পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর।

উল্লেখ্য যে, ২০২৩ সালের ঈদে মুক্তি দৌড় থেকে ‘টাইগার ৩’ পিছিয়ে গেলেও সালমান খান ঠিকই আসছেন ঈদে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘কিসি কা ভাই কিসি কা জান’। ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমাটি চলতি বছরের ৩০শে ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিলো। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে আছেন পূজা হেগরে। এছাড়া আরো দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন ভেংকেটাস দাজ্ঞুবতি এবং জগপতি বাবু।

আরো পড়ুনঃ
পিছিয়ে গেলো ‘টাইগার ৩’: ঈদে নতুন ধামাকা নিয়ে আসছেন সালমান খান
বিশ্বকাপের ভারত-পাকিস্থানের খেলায় মুখোমুখি শাহরুখ এবং সালমান
‘পাঠান’ দিয়ে স্টারডম পুনরুদ্ধার করবেন শাহরুখ খানঃ জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত