বাড়ছে চরিত্রের ব্যাপ্তিঃ ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখের জন্য প্রস্তুত বিশাল সেট

‘টাইগার থ্রী’ সিনেমায়

যদিও এখন পর্যন্ত নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কোন ঘোষণা পাওয়া যায়নি, এটা নিশ্চিত যে ‘টাইগার থ্রী’ সিনেমায় অতিথি চরিত্রে হাজির হচ্ছেন শাহরুখ খান। আদিত্য চোপড়ার উচ্চাভিলাষী স্পাই ইউনিভার্সের সর্বশেষ সিনেমা ‘পাঠান’ বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছিলো। এবার আগামী দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে এই ইউনিভার্সের পরবর্তি সিনেমা ‘টাইগার থ্রী’। সালমান খান অভিনীত ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বে শাহরুখের জন্য প্রস্তুত হচ্ছে বিশাল সেট। ‘পাঠান’ সাফল্যের কারনে ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের চরিত্রের ব্যাপ্তিও বৃদ্ধি করছেন এর নির্মাতারা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, এই সেট নির্মান করতে ৪৫ দিন সময় লাগবে। একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘সালমান খান এবং শাহরুখ খান টাইগার থ্রী সিনেমায় আবারো একসাথে হাজির হচ্ছেন। আর এটিকে সিনেমার সবচেয়ে বড় চমক হিসেবে পরিকল্পনা করছেন আদিত্য চোপড়া এবং মানিশ শর্মা। সালমান খান এবং শাহরুখ খানের এই অ্যাকশন দৃশ্য চিত্রায়নের জন্য একটি বিশাল সেট নির্মান করা হচ্ছে। সেটটি নির্মানে যশ রাজ ফিল্মস সময় নিচ্ছে মোট ৪৫ দিন।‘

‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের উপস্থিতি নিয়ে সূত্রটি আরো জানিয়েছে, ‘পাঠান সিনেমায় শাহরুখ খানকে সাহায্য করতে যখন সালমান খান পর্দায় আসেন তখন দর্শকরা উম্মাদনায় মেতেছিলেন। নিজের পছন্দের দুই তারকাকে একসাথে দেখতে পেয়ে ভক্তদের উচ্ছ্বাস ছিলো বাঁধভাঙ্গা। এবার একই জিনিস ঘটতে যাচ্ছে টাইগার থ্রী সিনেমায়। তাই আবারো প্রেক্ষাগৃহে দর্শকদের উম্মাদনা দেখার জন্য প্রস্তুত হন। এই দুর্দান্ত অ্যাকশন দৃশ্যটি আবারো দর্শকদের দারুণ উচ্ছ্বাসের উপলক্ষ নিয়ে হাজির হচ্ছে।‘

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, কারাগারের একটি অ্যাকশন দৃশ্যে একসাথে হাজির হতে যাচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান। গল্পে দেখা যাবে, মিশনের একটি পর্যায়ে কারাগারে আটকা পরেছেন টাইগার তথা সালমান খান। আর সেখান থেকে তাকে উদ্ধার করতে হাজির হবেন স্পাই ইউনিভার্সের অন্য ‘সুপার এজেন্ট’ পাঠান তথা শাহরুখ খান। এই দৃশ্যে শাহরুখ খানের উপস্থিতিকে স্মরণীয় করে রাখতে সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছেন নির্মাতারা। ‘পাঠান’ সিনেমার মত ‘টাইগার থ্রী’-এর এই দৃশ্যটি প্রেক্ষাগৃহে ঝড় তুলতে যাচ্ছে বলে মনে করছেন সবাই।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের অংশ আগামী গ্রীষ্মে চিত্রায়িত হবে। একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘টাইগার থ্রী সিনেমায় পাঠানের আসার অপেক্ষা করুণ! স্পাই ইউনিভার্সের চরিত্রগুলোর ক্রসওভার নিয়ে বিশাল কিছু হতে যাচ্ছে। ইতিমধ্যে এই ইউনিভার্স ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। প্রেক্ষাগৃহে দর্শকদের জন্য অসামান্য বিনোদন প্রধান করার জন্য দারুণ সব টুইস্ট এবং চমক নিয়ে আসছেন নির্মাতারা।‘

স্পাই ইউনিভার্সের প্রতিটি সিনেমার মাধ্যমে দর্শকদের প্রেক্ষাগৃহে অভিজ্ঞতাকে কয়েক ধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে যশ রাজ ফিল্মস। তিনটি সুপার স্পাইয়ের ব্যক্তিত্ব এবং গল্পের ভিত্তিটা যেভাবে আলাদা সাজানো হয়েছে, তা বিবেচনা করে প্রতিটি সিনেমায় আলাদা আবেগ থাকবে। এটা নিশ্চিত করেই বলা যায় যে, যখন এই সুপার স্পাইরা একে অপরের সিনেমায় হাজির হবেন, তখন প্রতিবারই আতশবাজি হবে। এখানে ভারতীয় সিনেমার সবচেয়ে বড় মেগাস্টাররা তাদের অনন্য শৈলীতে এমন অ্যাকশন করছেন যা আগে কখনও দেখা যায়নি। সব মিলিয়ে স্পাই ইয়নিভার্স ভারতীয় সিনেমার একটি মহাকাব্য হতে চলেছে!

২০১২ সালে ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ‘এক থা টাইগার’ ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। প্রথম পর্বের দারুণ সাফল্যের পর ২০১৭ সালে মুক্তি পেয়েছিলো এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্ব ‘টাইগার জিন্দা হ্যাঁ’। এই সিনেমাটি শুধু ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। তৃতীয় বারের মত গোয়েন্দা ভিত্তিক গল্পে টাইগার চরিত্রে হাজির হচ্ছেন সালমান খান। ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে সালমান খানের সাথে থাকছেন ক্যাটরিনা কাইফ। তাকে পাকিস্থানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর কর্মকর্তা হিসেবে দেখা যাবে।

উল্লেখ্য যে, ‘পাঠান’ এবং ‘টাইগার থ্রী’ সিনেমার মাধ্যমে ইতিমধ্যে স্পাই ইউনিভার্সের পাঠান এবং টাইগার চরিত্রগুলোর ক্রসওভার নিশ্চিত করেছেন। আদিত্য চোপড়ার উচ্চাভিলাষী এই ইউনিভার্সের অন্য প্রধান চরিত্রটি হচ্ছে মেজর কবির। ‘ওয়ার’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন। গুঞ্জন অনুযায়ী, ‘টাইগার থ্রী’ এরপর স্পাই ইউনিভার্সের পরবর্তি সিনেমা হতে যাচ্ছে ‘ওয়ার ২’, যেখানে একসাথে দেখা যেতে পারে তিনজনকে একসাথে। এছাড়া ‘পাঠান বনাম টাইগার’ দিয়ে স্পাই ইউনিভার্সের একটি সিভিল ওয়ার নির্মানেরও পরিকল্পনা করছেন আদিত্য চোপড়া।

আরো পড়ুনঃ
সালমান খানকে কারাগার থেকে উদ্ধার করতে আসছেন শাহরুখ খান
‘পাঠান’ থেকে নির্মাতাদের আয় ৬৫০ কোটির বেশী! কত পাচ্ছেন শাহরুখ খান?
২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানেরঃ আলোচনায় আরো চার সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d