‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ প্রকাশ্যেঃ আবারো পোষ্টার নকলের অভিযোগ

‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ

ঘোষণার সাথে সাথেই বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছিলো শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। গত বছর ঘোষণা দেয়া হয়েছিলো ২০২৩ সালের ২রা জুন মুক্তি পাবে বহুল আলোচিত সিনেমাটি। গত কিছুদিন থেকেই শাহরুখ ভক্তরা যখন সিনেমাটি উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন তখনই জানা গেলো নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না ‘জওয়ান’। মুক্তির বেশ কয়েকটি সম্ভাব্য নতুন তারিখ নিয়ে সরগরম ছিলো সামাজিক যোগাযোগ মাধ্যম। অবশেষে সব গুঞ্জনের অবসান ঘটিয়ে ‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ ঘোষণা করেছেন শাহরুখ খান এবং অ্যাটলি কুমার।

মুক্তির এক মাস আগে এসে সিনেমাটির নতুন কোন আপডেট পাওয়া যাচ্ছিলো না রেড চিলিসের পক্ষ্য থেকে। এরপরই শুরু হয়েছিলো গুঞ্জন যে পিছিয়ে যাচ্ছে ‘জওয়ান’ সিনেমার মুক্তি। সেই ধারাবাহিকতায় বেশ কয়েকটি তারিখ নিয়ে দেখা গেছে জোর আলোচনা। অনেকে বলেছিলেন আগামী ২৯শে জুন মুক্তি পাবে সিনেমাটি। পরে ২৫শে আগস্ট এবং সেপ্টেম্বরের মাঝামাঝি মুক্তির কথাও শোনা গিয়েছিলো। তবে শেষ পর্যন্ত আগামী ৭ই সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ হিসেবে ঘোষণা পাওয়া গেছে। একটি মোশন পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটি মুক্তির নতুন তারিখ জানিয়েছেন নির্মাতারা।

মুক্তির তারিখ নিয়ে ধোঁয়াশা থাকার কারনে আগে থেকেই আলোচনায় ছিলো শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি। বিভিন্ন ধরণের গুজব এবং গুঞ্জনের মাঝে নির্মাতা প্রতিষ্ঠান থেকে মুক্তির নতুন তারিখের অপেক্ষায় ছিলেন বলিউড বাদশার ভক্তরা। ‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ নিয়ে সবার আগ্রহ এবং উত্তেজনার প্রতিফলন দেখা গেলো ভিডিও প্রকাশের পর। প্রকাশের পরপরই মুহুর্তে ভাইরাল হয়েছে মোশন পোস্টারটি। অনেকেই সিনেমাটিকে বক্স অফিসের তুফান হিসেবে আখ্যায়িত করছেন সবাই। ‘পাঠান’ এবং ‘টাইগার থ্রী’-কে পিছনে ফেলে ‘জওয়ান’ চলতি বছরের সর্বোচ্চ আয়ের সিনেমা হতে যাচ্ছে বলেও মনে করছেন অনেকে।

সদ্য প্রকাশিত এই পোষ্টারে শাহরুখ খানের চেহারা দেখা যায়নি। অনেকটা ছায়ার মত একটি আবহ দেখানো হয়েছে। পুরো শরীরে মমীদের মত কাপড় জড়িয়ে বল্লম হাতে উপর থেকে ধেয়ে আসতে দেখা গেছে ছায়াটিকে। পাঠকদের সবাই মনে করে থাকবেন যে, গত বছর সিনেমাটির ঘোষণার ভিডিওতে শাহরুখ খানের পুরো শরীরে এরকম কাপড় জরানো দেখা গিয়েছিলো। তবে পোস্টারটি প্রকাশের পর এটির বিরুদ্ধে নকলের অভিযোগ করছেন নেটিজনদের একাংশ। এরকম বেশ কিছু ছবিও তারা শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

এর আগে জানা গিয়েছিলো সিনেমাটিতে ভিএফএক্সের কাজ শেষ না হওয়ার কারনে জুনে নির্ধারিত তারিখে মুক্তি দেয়া যায়নি ‘জওয়ান’। এ প্রসঙ্গে একটি সূত্র জানিয়েছিলো, ‘সিনেমাটির ভিজ্যুয়াল এফেক্টের কাজ শেষ করতে আরো কিছু সময় লাগবে। অসম্পূর্ন কোন পন্য উপহার না দিয়ে দর্শকদের দেশ সেরা ভিএফএক্সের অভিজ্ঞতা দিতে বদ্ধ পরিকর নির্মাতারা।‘ রেড চিলিসের নিজস্ব ভিএফএক্স কোম্পানির পাশাপাশি বিশ্বের আরো বেশ কয়েকটি ভিএফএক্স স্টুডিও সিনেমাটিতে কাজ করছে বলে জানিয়েছে সূত্রটি।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রাথমিক ঘোষণায় সিনেমাটি মোট পাঁচ ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির কথা থাকলেও, সেখান থেকে সরে এসেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘জওয়ান’ সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। এত আলোচনার জন্ম দেয়া ‘জওয়ান’ দর্শকদের কতটা আলোড়িত করতে পারে সেটা ৭ই সেপ্টেম্বরের পরই দেখা যাবে।

আরো পড়ুনঃ
বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’
চূড়ান্ত হলো ‘জওয়ান’ মুক্তির নতুন তারিখঃ শীগ্রই আনুষ্ঠানিক ঘোষণা
জুনে মুক্তি স্থগিতঃ ‘রাইস’ সিনেমার পথে হাঁটছে শাহরুখ খানের ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d