চূড়ান্ত হলো ‘জওয়ান’ মুক্তির নতুন তারিখঃ শীগ্রই আনুষ্ঠানিক ঘোষণা

চূড়ান্ত হলো ‘জওয়ান’

ঘোষণার সাথে সাথেই বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছিলো শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। গত বছর ঘোষণা দেয়া হয়েছিলো ২০২৩ সালের ২রা জুন মুক্তি পাবে বহুল আলোচিত সিনেমাটি। অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খানের সাথে নয়নতারা এবং বিজয় সেতুপতির অভিনয়ের কারনে দর্শকদের আগ্রহের শীর্ষে চলে আসে ‘জওয়ান’। গত কিছুদিন থেকেই শাহরুখ ভক্তরা যখন সিনেমাটি উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন তখনই জানা গেলো নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না ‘জওয়ান’। অনেক গুঞ্জনের পর অবশেষে চূড়ান্ত হলো ‘জওয়ান’ মুক্তির নতুন তারিখ।

মুক্তির এক মাস আগে এসে সিনেমাটির নতুন কোন আপডেট পাওয়া যাচ্ছিলো না রেড চিলিসের পক্ষ্য থেকে। এরপরই শুরু হয়েছিলো গুঞ্জন যে পিছিয়ে যাচ্ছে ‘জওয়ান’ সিনেমার মুক্তি। সেই ধারাবাহিকতায় বেশ কয়েকটি তারিখ নিয়ে দেখা গেছে জোর আলোচনা। অনেকে বলেছিলেন আগামী ২৯শে জুন মুক্তি পাবে সিনেমাটি। তবে জানা গেছে ইতিমধ্যে ‘জওয়ান’ মুক্তির নতুন তারিখ চূড়ান্ত করেছেন নির্মাতারা। সর্বশেষ গুঞ্জন অনুসারে আগামী ২৫শে আগস্ট মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। আর নতুন তারিখ শীগ্রই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে যাচ্ছে এর নির্মাতা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

‘জওয়ান’ মুক্তির নতুন তারিখ চূড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বেশ কয়েকটি সংবাদ মাধ্যম। একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘জওয়ান নিঃসন্দেহে জুন ২ অথবা ২৯ তারিখে মুক্তি পাচ্ছে না। এর পরিবর্তে সিনেমাটির আগামী ২৫শে আগস্ট মুক্তি পাবে।‘ নতুন তারিখে মুক্তির বিষয়টি ব্যাখ্যা করে সূত্রটি আরো জানিয়েছে, ‘ভিএফএক্সের কারনে সিনেমাটির মুক্তিতে বিলম্ব হচ্ছে। শাহরুখ খান এবং অ্যাটলি কুমার একটি পরিপূর্ন সিনেমা দর্শকদের উপহার দেয়ার ব্যাপারে বদ্ধ পরিকর।‘

মজার ব্যা[পার হচ্ছে অনেকেই বলছিলেন, ‘জওয়ান’ সিনেমার ব্যবসায়িক সম্ভাবনা আরো বাড়াতে পিছিয়ে যাচ্ছে এর মুক্তি। কেউ কেউ মনে করেছিলেন ২৯শে জুন মুক্তির মাধ্যমে কোরবানির ঈদকে কাজে লাগাতে যাচ্ছেন নির্মাতারা। ২৯শে জুন মুক্তি পেলে চার দিনের বর্ধিত সপ্তাহান্ত পেতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। তবে নতুন তারিখ অনুসারে মুক্তি পেলে, এটি গুঞ্জনই থেকে যাচ্ছে। কারণ এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, জুন নয় বরং আগস্টেই মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। আর মুক্তির জন্য সবচেয়ে সম্ভাব্য তারিখ হচ্ছে ২৫শে আগস্ট।

এদিকে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার মুক্তি স্থগিত নিয়ে শাহরুখ ভক্তদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ দেখা গেছে। সিনেমাটি যথা সময়ে মুক্তি না দিতে পারায় সামাজিক যোগাযোগ মাধ্যমে রেড চিলিসের প্রতি নিজেদের হতাশা এবং ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে সবাইকে। অনেকে বলছেন রেড চিলিস বড় বাজেটের বড় আয়োজনে সিনেমা নির্মানের ক্ষেত্রে অদক্ষ। উদাহরণ হিসেবে, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান অভিনীত ‘রাইস’ সিনেমার কথা বলছেন এই তারকার ভক্তরা। শাহরুখ খানের ক্যারিয়ারের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমাটি নিয়ে এই প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে আরো অনেক বেশী মনোযোগ দরকার ছিলো বলে মন্তব্য করেছেন ভক্তরা।

উল্লেখ্য যে, শাহরুখ খানের ‘রাইস’ সিনেমাটি এক্সেল এন্টারটেইনমেন্টের সাথে যৌথভাবে প্রযোজনা করেছিলো রেড চিলিস। একইভাবে ভিএফএক্সের কাজের কারনে ঘোষিত তারিখে মুক্তি পায়নি ‘রাইস’। পরবর্তীতে সিনেমাটি বক্স অফিসে হৃতিক রোশন অভিনীত ‘কাবিল’ সিনেমার সাথে মুক্তি পেয়েছিলো। একইদিনে বড় দুটি সিনেমা মুক্তির কারনে প্রত্যাশা অনুযায়ী আয় করতে ব্যর্থ হয়েছিলো ‘রাইস’। মাত্র ১২০ কোটি রুপি আয়ের মাধ্যমে বক্স অফিসে সেমি-হিট তকমা পেয়েছিলো ‘রাইস’। তাই অনেকের মতে রেড চিলিসের অদক্ষতার কারনে ‘রাইস’ সিনেমার পথে হাঁটছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমাটি।

আরো পড়ুনঃ
জুনে মুক্তি স্থগিতঃ ‘রাইস’ সিনেমার পথে হাঁটছে শাহরুখ খানের ‘জওয়ান’
পিছিয়ে গেলো শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’: আগামী ঈদে মুক্তি
শাহরুখ খানের ‘জওয়ান’ প্রদর্শন স্বত্ব নিয়ে ওটিটি প্লাটফর্মগুলোর কাড়াকাড়ি!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d