‘রামায়ণ’ নয় ‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিকঃ পরিচালনায় হলিউড নির্মাতা

‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য

নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে। জানা গিয়েছিলো সিনেমাটির প্রধান দুটি চরিত্রে থাকছেন হৃতিক রোশন এবং রণবীর কাপুর। সর্বশেষ গুঞ্জন অনুযায়ী, ‘রামায়ণ’ থেকে সরে দাঁড়িয়েছে হৃতিক রোশন। ‘বিক্রম ভেধা’ সিনেমাটির বক্স অফিস ব্যর্থতার পর আপাতত নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চাচ্ছেন না এই তারকা। তাই এই মুহুর্তে ‘রামায়ণ’ নয় ‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিক রোশন। আর সিনেমাটি পরিচালনার জন্য হলিউডের কোন একজন নির্মাতার কথা চিন্তা করছেন হৃতিক।

আমির খানের ব্লকবাস্টার ‘দাঙ্গাল’ খ্যাত নির্মাতা নীতেশ তিওয়ারি তার স্বপ্নের সিনেমা ‘রামায়ণ’ নিয়ে গণমাধ্যমের সাথে একাধিকবার কথা বলেছেন। ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুসারে হৃতিক রোশন এবং রণবীর কাপুরকে নিয়ে সিনেমাটি নির্মানের সবকিছু চূড়ান্ত ছিলো। কিন্তু সার্বিক দিক বিবেচনায় শেষ মুহুর্তে সিনেমাটিতে অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা। এর পরিবর্তে ভারতীয় সুপারহিরো হিসেবে পর্দায় ফিরতে আগ্রহী তিনি। তাই এখন ‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিক রোশন।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের কথা উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘রামায়ণ থেকে সরে যাওয়ার পর, হৃতিক তার মনোযোগ ভিএফএক্স নির্ভর সুপারহিরো সিনেমা কৃষ ৪-এর দিকে দিচ্ছেন। গত মাস কয়েক ধরে, তিনি তার পিতা রাকেশ রোশনের সাথে কৃষ ৪ সিনেমার চিত্রনাট্য চূড়ান্ত করার জন্য আলোচনা করছেন। যত তাড়াতাড়ি সম্ভব এই সিনেমার দৃশ্যধারন শুরু করতে চান হৃতিক। এই মুহুর্তে সুপারহিরো সিনেমাটি নিয়ে তার পরিকল্পনা কাগজে দাড় করাচ্ছেন।‘

আর সিনেমাটি পরিচালনার জন্য সম্ভাব্য হলিউড নির্মাতা প্রসঙ্গে সূত্রটি আরো বলেছে, ‘সে কৃষ হিসেবে ফিরতে চায়। এই মুহুর্তে এটিই তার মনের মধ্যে আছে। তার আশাপাশের সবাইকে তিনি এর জন্য একজন হলিউড পরিচালকের খোঁজ শুরু করতে বলেছেন। এমন কাউকে পাওয়া গেলে তার সাথে আলোচনা করার জন্য হৃতিক যুক্তরাষ্ট্রে যাবেন। ইতিমধ্যে হৃতিকের দল হলিউডের সম্ভাব্য নির্মাতাদের তালিকা প্রস্তুতে কাজ শুরু করে দিয়েছে।‘ ভারতের নিজস্ব এই সুপারহিরোকে বড় পর্দায় ফিরিয়ে আনার ব্যাপারে হৃতিক প্রস্তুতি শুরু করতে বলেছেন সংশ্লিষ্টদের।

এদিকে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ থেকে হৃতিকের সরে দাঁড়ানো প্রসঙ্গে একটি সূত্র জানিয়েছে, ‘রামায়ণ সিনেমায় অভিনয় করতে হৃতিক চেয়েছিলেন। বেশ কয়েক বছর আগে তার সাবেক শ্বশুর সঞ্জয় খান রামায়ণের বড় পর্দার সংস্করণে রাম চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। শেষ পর্যন্ত সেটি হয়ে উঠেনি। এবার একই গল্পের সিনেমায় রাবণের চরিত্রে অভিনয়ের সুযোগও হাতছাড়া করলেন হৃতিক। এখন থেকে হৃতিক দুই বছরে একটি সিনেমা নয়, বরং প্রতি বছর দুটি করে সিনেমা করতে চান।‘

ভারতের অন্যতম জনপ্রিয় সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ‘কৃস’-এর এখন পর্যন্ত তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। সর্বশেষ ‘কৃষ ৩’ সিনেমাটিতে প্রিয়াঙ্কা চোপড়াকে কৃষের স্ত্রী হিসাবে দেখা গেছে। সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। সুপারহিরো কৃষ এবং সুপারভিলেন কালের মধ্যকার লড়াই নিয়ে নির্মিত হয়েছিলো ‘কৃষ ৩’ সিনেমাটি। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কঙ্গনা রানাউত, গিরগিটি, শৌর্য চৌহান প্রমুখ। সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৩ এবং মুক্তির পর এটি বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

অন্যদিকে, ‘রামায়ণ’ সিনেমাটির মাধ্যমে হিন্দু ধর্মের পৌরাণিক চরিত্র রাম এবং রাবণের পৌরাণিক সংঘর্ষকে পর্দায় ফুটিয়ে তুলবেন নির্মাতা নীতেশ তিওয়ারি। আর এই পৌরাণিক গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে ভারী মাত্রার ভিএফএক্সের সাহায্য নিবেন নির্মাতারা। বিশাল বাজেটের কারনে সিনেমাটি ভারতে পাঁচটি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে বলিউডের পাশাপাশি দক্ষিণের বড় কয়েকজন তারকাকেও দেখা যাবে সিনেমাটিতে। শোনা যাচ্ছে হৃতিক সরে যাওয়ার কারনে রাবণ চরিত্রে ‘কেজিএফ’ খ্যাত যশের কথা চিন্তা করছেন নির্মাতারা।

প্রসঙ্গত, হৃতিক রোশন বর্তমানে ‘ফাইটার’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা ‘ফাইটার’ পরিচালনা করেছেন সিদ্ধার্ত আনন্দ। পরিচালনার পাশাপাশি সিনেমাটি যৌথভাবে প্রযোজনাও করছেন এই নির্মাতা। হৃতিক এবং দীপিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অক্ষয় ওবেরয়, করণ সিং গ্রোভার এবং অনিল কাপুর। সিনেমাটি আগামী বছরের ২৫শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের কারনে সিদ্ধার্ত আনন্দের নতুন সিনেমা নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
‘রামায়ণ’ থেকে সরে দাঁড়ালেন হৃতিকঃ রাবণ চরিত্রে অভিনয় করছেন যশ
‘পাঠান’ নির্মাতার হাত ধরে পর্দায় একসাথে আসছেন হৃতিক এবং প্রভাস
অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলো কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d