আগের দুই সিনেমার নির্মাতার সাথে ‘কৃষ ৪’ নিয়ে ফিরছেন হৃতিক রোশন!

‘কৃষ ৪’ নিয়ে ফিরছেন

বলিউড সুপারস্টার হৃতিক রোশন অভিনীত ‘কৃষ’ ভারতীয় সিনেমার অন্যতম সফল এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিগুলো মধ্যে অন্যতম। এই ফ্র্যাঞ্চাইজিটির চতুর্থ পর্বের অন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। প্রায় চার বছর আগে বলিউডের গ্রীক দেবতা হৃতিক রোশন ঘোষণা করেছিলেন যে, শীগ্রই শুরু হচ্ছে ‘কৃষ ৪’ সিনেমার কাজ। এর মধ্যে সিনেমাটির নিয়ে বেশ কিছু গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে সম্প্রতি পাওয়া গেছে ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ পর্ব নিয়ে নতুন খবর। নতুন গুঞ্জন অনুযায়ী, আগের দুই সিনেমার নির্মাতার সাথে ‘কৃষ ৪’ নিয়ে ফিরছেন বলিউড সুপারস্টার হৃতিক রোশন।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ‘কৃষ ৪’ সিনেমাটি পরিচালনা করতে যাচ্ছেন করণ মালহোত্রা। এর আগে ‘অগ্নিপথ’, ‘ব্রাদার্স’ এবং ‘শমশেরা’ সিনেমাগুলোর পরিচালনা করেছিলেন এই নির্মাতা। ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির আগের সিনেমাগুলো পরিচালনা করেছেন রাকেশ রোশন। তবে এবার চতুর্থ পর্বের পরিচালক হিসেবে যুক্ত হচ্ছেন করণ মালহোত্রা। এরকম একটি সিনেমা নির্মানের জন্য করণ মালহোত্রা সবচেয়ে ভালো পছন্দ বলে মনে করছেন রাকেশ রোশন। পরিচালনার পাশাপাশি রাকেশ রোশনের সাথে সিনেমাটির চিত্রনাট্য নিয়েও কাজ করবেন করণ মালহোত্রা।

শুধু তাই নয়, ‘কৃষ ৪’ সিনেমার সাথে যুক্ত হতে যাচ্ছেন হৃতিক রোশনের নির্মানাধীন ‘ফাইটার’ সিনেমার নির্মাতা সিদ্ধার্থ আনন্দ। সিনেমাটিতে সিদ্ধার্থ আনন্দ প্রযোজক হিসেবে যুক্ত হতে যাচ্ছেন বলে জানা গেছে। বর্তমানে সিনেমাটি চিত্রনাট্যের পর্যায়ে রয়েছে, কিন্তু এর মধ্যেই এর প্রি-প্রডাকশনের কাজ শুরু করে দিতে চান নির্মাতারা। সবকিছু ঠিক থাকলে আগামী বছরে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর এর মাধ্যমে নিজের আগের দুটি সিনেমার নির্মাতার সাথে ‘কৃষ ৪’ নিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউডের গ্রীক দেবতা হৃতিক রোশন!

এর আগে জানা গিয়েছিলো, নির্মানাধীন ‘ফাইটার’ সিনেমার কাজ শেষ করে হৃতিক ‘ওয়ার ২’ সিনেমার দৃশ্যধারনে যোগ দিবেন। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটি পরিচালনা করছেন ‘ব্রহ্মাস্ত্র’ খ্যাত নির্মাতা অয়ন মুখার্জি। আর এবার এই সিনেমায় হৃতিকের মুখোমুখি হতে যাচ্ছেন তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র। চলতি বছরের শেষ ভাগে হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার ২’ সিনেমার কাজ শুরু হওয়ার কথা রয়েছে। ‘ফাইটার’ সিনেমার পর হৃতিককে ‘ওয়ার ২’ সিনেমায় দেখা যাবে। এরপর তিনি আবারো হাজির হবেন ভারতীয় সুপারহিত কৃষ চরিত্রে।

‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা ‘কৃষ থ্রী’ মুক্তি পেয়েছিলো ২০১৩ সালে। দুর্দান্ত ভিএফএক্স এবং অ্যাকশনের মাধ্যমে রাকেশ রোশন পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে আলোড়ন তুলেছিলো। এরপর থেকেই সিনেমাটির চতুর্থ কিস্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই তারকার ভক্তরা। গত বছর একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে রাকেশ রোশন জানিয়েছিলেন যে, ‘কৃষ ৪’ সিনেমার চিত্রনাট্য নিয়ে তিনি ২০২০ সাল থেকে করছেন। ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির আগের সিনেমাগুলো হচ্ছে ‘কই… মিল গায়া’ (২০০৩), ‘কৃষ’ (২০০৬) এবং ‘কৃষ থ্রী’ (২০১৩)।

‘কৃষ ৪’ সিনেমাটি নিয়ে রাকেশ রোশন তার পরিকল্পনার কথা জানিয়েছিলেন ২০১৬ সালের সেপ্টেম্বরে। সে সময় বলা হয়েছিলো ২০১৮ সালের ক্রিসমাসে মুক্তি পাবে সিনেমাটি। এরপর ২০১৯ সালে সিনেমাটি প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে হৃতিক রোশন বলেছিলেন, ‘ওয়ার সিনেমার পর আমি আমার বাবার সাথে আলোচনা করবো। সবকিছু গুছিয়ে কৃষ ৪ নিয়ে আমরা আবারো কাজ শুরু করবো। বাবার অসুস্থতা কারনে আমরা সিনেমার কাজ স্থগিত রেখেছিলাম। তিনি এখন অনেকটা ভালর দিকে, তাই আমরা আবারো কাজের প্রস্তুতি নিচ্ছি।‘

প্রসঙ্গত, হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’ সিনেমাটি পরিচালনা করছিলেন সিদ্ধার্থ আনন্দ। এই সিরিজের দ্বিতীয় পর্বও সিদ্ধার্থ আনন্দের পরিচালনার কথা ছিলো। কিন্তু সম্প্রতি আদিত্য চোপড়া স্পাই ইউনিভার্সের সিভিল ওয়ার ‘টাইগার বনাম পাঠান’ নির্মানের সিদ্ধান্ত নিলে, ‘ওয়ার ২’ নির্মাতা হিসেবে যুক্ত হন অয়ন মুখার্জি। আর সিদ্ধার্থ আনন্দ পরিচালনা করবেন ‘টাইগার বনাম পাঠান’। অন্যদিকে করণ মালহোত্রার সর্বশেষ ‘শমসেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পরলেও, হৃতিককে নিয়ে এই নির্মাতার ‘অগ্নিপথ’ বক্স অফিসে দারুণ ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। করণ মালহোত্রার সাথে ‘কৃষ ৪’ সিনেমায় সিদ্ধার্থ যুক্ত হওয়ায় এর প্রতি প্রত্যাশা বেড়েছে কয়েক গুণ।

উল্লেখ্য যে, হৃতিক রোশন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বিক্রম ভেধা’ বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। তবে আগামী বছরের ২৫শে জানুয়ারি মুক্তি প্রতীক্ষিত ‘ফাইটার’ সিনেমাটি বক্স অফিসে আবারো ঝড় তুলবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সিনেমাটিতে হৃতিকের সাথে প্রথমবারের মত জুটি হয়ে হাজির হচ্ছেন দীপিকা পাডুকোন। ‘ফাইটার’ সিনেমার পর হৃতিককে দেখা যাবে ‘ওয়ার ২’ সিনেমায়। আর এরপর আসবে ‘কৃষ ৪’ সিনেমাটি। এই প্রতিটি সিনেমাই বক্স অফিসে নতুন রেকর্ডের সম্ভাবনা রাখে বলে মনে করছেন সবাই।

আরো পড়ুনঃ
‘কৃষ ৪’ সিনেমায় আবারো একসাথে হতে যাচ্ছেন হৃতিক রোশন এবং জাদু
‘রামায়ণ’ নয় ‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিকঃ পরিচালনায় হলিউড নির্মাতা
আগের পর্বের গল্পের ধারাবাহিকতায় নির্মিত হচ্ছে হৃতিক রোশনের ‘কৃষ ৪’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d