করণ জোহরের সিনেমায় সালমান খানঃ পরিচালনায় ‘শেরশাহ’ খ্যাত বিষ্ণু বর্ধন

করণ জোহরের সিনেমায় সালমান

চলতি বছরের ঈদে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত সিনেমা ‘কিসি কা ভাইজান কিসি কি জান’। ঈদের ছুটিতে প্রথম সপ্তাহান্তে ভালো আয় করলেও শেষের দিকে এসে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। এছাড়া সিনেমাটি নিয়ে সমালোচনার মুখেও পরেছেন বলিউডের ভাইজান সালমান খান। আর আগামী দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘টাইগার থ্রী’। এদিকে ‘টাইগার থ্রী’ সিনেমার পর সালমান খানের নতুন সিনেমা চলছে ব্যাপক গুঞ্জন। সম্প্রতি জানা গেছে করণ জোহরের সিনেমায় সালমান খানকে দেখা যাবে খুব শীগ্রই।

‘কিসি কা ভাইজান কিসি কি জান’ মুক্তির আগেই বলিউড হাঙ্গামা জানিয়েছিলো করণ জোহরের ধর্ম প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য নতুন সিনেমা অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। গুঞ্জনটি সত্য বেশ লম্বা বিরতির পর করণ জোহরের সিনেমায় সালমান খানকে দেখা যাবে। আরো জানা গেছে সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ঈদে মুক্তি পাবে অ্যাকশন গল্পের এই সিনেমা। তবে সিনেমাটি নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সিনেমাটি পরিচালনায় থাকছেন ‘শেরশাহ’ খ্যাত নির্মাতা বিষ্ণু বর্ধন।

বিগত কিছুদিন থেকে সালমান খানের নতুন সিনেমা নিয়ে বলিউড পাড়ায় জোর গুঞ্জন শোনা যাচ্ছে। আগামী ঈদে মুক্তির লক্ষ্য নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নতুন চিত্রনাট্য খুঁজছেন বলেও জানা গিয়েছিলো। তবে সর্বশেষ গুঞ্জন অনুযায়ী, করণ জোহরের সিনেমায় সালমান খানকে দেখা যাবে আগামী ঈদে। নির্মিতব্য এই সিনেমাটি বিগ বাজেটের একটি অ্যাকশন বিনোদন হতে যাচ্ছে। সালমান খান এবং ঈদের উৎসবকে মাথায় রেখেই সিনেমাটি চিত্রনাট্য সাজানো হয়েছে বলে জানা গেছে। দীর্ঘ বিরতির পর করণ জোহর এবং সালমান খান দর্শকদের জন্য দারুণ কিছু নিয়ে হাজির হচ্ছেন।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘সিনেমাটি নিয়ে এই দুজনের মধ্যে আলোচনা বেশ কয়েকদিন থেকে চলছে। সর্বশেষ আপডেট অনুযায়ী সিনেমাটি পরিচালনার জন্য শেরশাহ খ্যাত নির্মাতা বিষ্ণু বর্ধনকে চূড়ান্ত করা হয়েছে। যদিও সিনেমাটির বাকী দিকগুলো চূড়ান্ত করা এখনো বাকী আছে, সবকিছুর প্রস্তুতি বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে।‘ আগামী বছরের দীপাবলিতে সালমান খানকে নিয়ে সুরোজ ভারজাটিয়ার সিনেমা মুক্তির গুঞ্জনের পর এবার আগামী বছরের ঈদেও সালমান খানের সিনেমা অনেকটা চূড়ান্ত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নতুন এই সিনেমার মাধ্যমে ২৫ বছর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন করণ জোহর এবং সালমান খান। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘এই সিনেমার মাধ্যমে ২৫ বছরের বিরতির পর একসাথে হাজির হতে যাচ্ছেন সালমান খান এবং করণ জোহর। এর আগে করণ জোহরের শুদ্ধি সিনেমায় সালমান খানের অভিনয়ের কথা গিয়েছিলো। গুঞ্জন ছিলো সিনেমাটিতে সালমান চুক্তিবদ্ধও হয়েছে, যেখানে আসলে এরকম কিছু পরিকল্পনাও করা হয়নি। এখন পর্যন্ত এটা নিশ্চিত যে ঈদে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। আর সেজন্য সব ধরণের প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছেন নির্মাতারা।‘

ঈদে মুক্তি প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘ঈদ এবং সালমান খানের সিনেমা সমার্থক হয়ে দাঁড়িয়েছে। বিগত এক দশকের বেশী সময় ধরে এটা এক ধরনের আচারে পরিণত হয়েছে। সিনেমাটি ২০২৪ সালের ঈদে মুক্তির পরিকল্পনা করা হয়েছে। ম্যাস দর্শকদের কাছে সিনেমাটির গ্রহণযোগ্যতা নিশ্চিত করতে পরিচালক হিসেবে বিষ্ণু বর্ধন সবচেয়ে উপযুক্ত পছন্দ। বিষ্ণু বর্ধন এর আগে সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত শেরশাহ পরিচালনা করেছেন। এর আগেও বেশ কয়েকটি আলোচিত সিনেমা নির্মান করেছেন এই পরিচালক।‘

উল্লেখ্য যে, আগামী দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত সিনেমা ‘টাইগার থ্রী’। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটি পরিচালনা করছেন মানিশ শর্মা। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে হাজির হচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে ব্যর্থ হলেও, ‘টাইগার থ্রী’ সিনেমা দিয়ে আবারো বক্স অফিসে এই তারকা ঝড় তুলবেন বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

আরো পড়ুনঃ
রনভীর সিংকে নিয়ে আপাতত সিনেমা নির্মান করছে না যশ রাজ ফিল্মস!
‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজি নিয়ে ধর্ম প্রোডাকশন থেকে সরে গেছেন অয়ন মুখার্জি?
বলিউডের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘টাইগার বনাম পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d