এপ্রিলে ‘টাইগার থ্রী’ সিনেমার দৃশ্যধারনে যোগ দিচ্ছেন শাহরুখ খান

এপ্রিলে ‘টাইগার থ্রী’

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে স্পাই ইউনিভার্সের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। এই স্পাই ইউনিভার্সের থাকছে সালমান খানের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজি, হৃতিক রোশনের ‘ওয়ার’ এবং শাহরুখ খানের ‘পাঠান’।  সদ্য মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হয়েছিলেন সালমান খান। একইভাবে ‘টাইগার থ্রী’ সিনেমায় ‘পাঠান’ চরিত্রে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। জানা গেছে সিনেমাটির দৃশ্যধারনে আগামী এপ্রিলে একসাথে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন এই দুই তারকা।

‘পাঠান’ সিনেমাটির আলোচিত সেই ট্রেনের অ্যাকশন দৃশ্য শেষে ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছিলেন নির্মাতা। সেখানে একটি সংলাপে সালমান খান শাহরুখ খানকে বলেন, ‘আমি অনেক বড় এক মিশনে যাচ্ছি। পাঠানকে টাইগারের প্রয়োজন পরতে পারে, বেঁচে থাকিস।‘ ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমায় অভিনয়ের জন্য ইতিমধ্যে নিজের শিডিউল চূড়ান্ত করেছেন বলিউড বাদশা। সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে সিনেমাটির দৃশ্যধারনে একসাথে যোগ দিচ্ছেন এই দুই তারকা।

২০১২ সালে ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ‘এক থা টাইগার’ ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। প্রথম পর্বের দারুণ সাফল্যের পর ২০১৭ সালে মুক্তি পেয়েছিলো এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্ব ‘টাইগার জিন্দা হ্যাঁ’। এই সিনেমাটি শুধু ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। তৃতীয় বারের মত গোয়েন্দা ভিত্তিক গল্পে টাইগার চরিত্রে হাজির হচ্ছেন সালমান খান। ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে সালমান খানের সাথে থাকছেন ক্যাটরিনা কাইফ। তাকে পাকিস্থানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর কর্মকর্তা হিসেবে দেখা যাবে।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের অংশ আগামী গ্রীষ্মে চিত্রায়িত হবে। একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘টাইগার থ্রী সিনেমায় পাঠানের আসার অপেক্ষা করুণ! স্পাই ইউনিভার্সের চরিত্রগুলোর ক্রসওভার নিয়ে বিশাল কিছু হতে যাচ্ছে। ইতিমধ্যে এই ইউনিভার্স ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। প্রেক্ষাগৃহে দর্শকদের জন্য অসামান্য বিনোদন প্রধান করার জন্য দারুণ সব টুইস্ট এবং চমক নিয়ে আসছেন নির্মাতারা।‘

‘টাইগার থ্রী’ সিনেমার দৃশ্যধারনে শাহরুখ খানের যোগদান প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘এপ্রিলের শেষের দিকে টাইগার থ্রী সিনেমার দৃশ্যধারনে অংশ নিবেন শাহরুখ খান। এই দৃশ্যধারন মুম্বাইয়ে হওয়ার কথা রয়েছে। তবে দৃশ্যটির বিস্তারিত এই মুহুর্তে গোপন রাখা হয়েছে। টাইগার থ্রী সিনেমায় এই দুই তারকার মিলনে প্রেক্ষাগৃহে আতশবাজি ফুটবে। পাঠান সিনেমায় শাহরুখ খানকে বলে সালমান খানের সেই মিশনে টাইগারকে বাঁচাতে হাজির হবে পাঠান।‘ জানা গেছে দুই তারকাকে একসাথে পর্দার হাজিরের দৃশ্যটিকে সিনেমার সবচেয়ে বড় আকর্ষন হিসেবে উপস্থাপন করতে যাচ্ছেন নির্মাতারা।

উল্লেখ্য যে, ‘পাঠান’ এবং ‘টাইগার থ্রী’ সিনেমার মাধ্যমে ইতিমধ্যে স্পাই ইউনিভার্সের পাঠান এবং টাইগার চরিত্রগুলোর ক্রসওভার নিশ্চিত করেছেন। আদিত্য চোপড়ার উচ্চাভিলাষী এই ইউনিভার্সের অন্য প্রধান চরিত্রটি হচ্ছে মেজর কবির। ‘ওয়ার’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন। গুঞ্জন অনুযায়ী, ‘টাইগার থ্রী’ এরপর স্পাই ইউনিভার্সের পরবর্তি সিনেমা হতে যাচ্ছে ‘ওয়ার ২’, যেখানে একসাথে দেখা যেতে পারে তিনজনকে একসাথে। এছাড়া ‘পাঠান বনাম টাইগার’ দিয়ে স্পাই ইউনিভার্সের একটি সিভিল ওয়ার নির্মানেরও পরিকল্পনা করছেন আদিত্য চোপড়া।

এদিকে স্পাই ইউনিভার্সের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। মুক্তির প্রথম সপ্তাহে বক্স অফিসের প্রাথমিক সব রেকর্ড নিজের করে নিয়েছে সিনেমাটি। এরপর বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে সিনেমাটি। এছাড়া সব ভাষায় প্রথম বলিউড সিনেমা হিসেবে ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটির বেশী আয়ের পর সম্প্রতি হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। ধারণা করা হচ্ছে খুব শীগ্রই ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাকে পিছনে ফেলে সর্বোচ্চ আয়ের হিন্দি সিনেমা হতে যাচ্ছে ‘পাঠান’।

আর সালমান খান অভিনীত ‘টাইগার থ্রী’ সিনেমায় আগের দুই পর্বের মত তাকে দেখা যাবে অভিনাশ সিং রাঠোর আকা টাইগার চরিত্রে। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ, যাকে পাকিস্থানি গোয়েন্দা সংস্থার এজেন্ট জয়া চরিত্রে দেখা যাবে। ‘টাইগার থ্রী’ সিনেমার খলচরিত্রে অভিনয় করেছেন ইমরান হাশমি। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের প্রথম চরিত্র ‘টাইগার’ এর আগে দুটি সিনেমা পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর।

আরো পড়ুনঃ
টাইগারের মুখোমুখি পাঠান: এবার আসছে স্পাই ইউনিভার্সের ‘সিভিল ওয়ার’
স্পাই ইউনিভার্স: ‘টাইগার’ এবং ‘ওয়ার’ সিনেমার সাথে ‘পাঠান’ সংযোগ
যে কারনে পিছিয়ে গেলো সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমার মুক্তি!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d