বলিউডে জোর গুঞ্জনঃ নতুন নামে আসছে শাহরুখ খানের ‘পাঠান’

আসছে শাহরুখ খানের ‘পাঠান’

আসছে শাহরুখ খানের ‘পাঠান’

২০১৮ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। আগামী বছর শাহরুখ খান অভিনীত তিনটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত ‘পাঠান’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ২৫শে জানুয়ারি। ইতিমধ্যে সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা পাডুকোনের ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছেন নির্মাতারা। তবে সম্প্রতি শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটির নাম পরিবর্তনের জোর গুঞ্জন শোনা যাচ্ছে বলিউডে।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি নতুন নামে মুক্তি পাবে। মুসলিম চরিত্রের নামে মুক্তির কারনে বিতর্ক এড়াতে সিনেমাটির নাম পরিবর্তনের পরিকল্পনা করছেন নির্মাতারা। সিনেমাটির পরবর্তি পোষ্টার বা টিজারে নাম পরিবর্তনের আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে নির্মাতাদের পক্ষ থেকে। তবে এ বিষয়ে শক্তিশালী এবং নির্ভরযোগ্য কোন তথ্য এখনো পাওয়া যায়নি।

সাম্প্রতিক সময়ে বলিউডের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরছে। চলতি বছরে এখন পর্যন্ত বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভূত হয়েছে। বলিউডের সিনেমার বক্স অফিসে ব্যর্থতার অন্যতম প্রধান কারন হিসেবে বয়কটকে বিবেচনা করছেন অনেকে। কোন সিনেমা মুক্তি পাওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি বয়কটের ডাক দেন দর্শকদের একাংশ।

সিনেমাগুলো বয়কটের ডাক দেয়ার অন্যতম প্রধান কারন হিসেবে হিন্দুত্বকে সামনে এসেছে। আর এই বয়কটের অন্যতম বড় শিকার হচ্ছেন বলিউডের খানরা। একটি মুসলিম চরিত্রকে কেন্দ্র করে মুসলিম নামে মুক্তি পেলে সিনেমাটি একই রোষানলে পরতে পারে বলে মনে করছেন সিনেমাটির সাথে সংশ্লিষ্ট অনেকে। ধারনা করা হচ্ছে ‘পাঠান’ নামে মুক্তির পেতে সম্ভাব্য এই জটিলতা এড়াতে সিনেমাটি নতুন নামে মুক্তি পেতে পারে।

এদিকে কিছুদিন আগে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে সিনেমাটির অন্যতম প্রধান তারকা জন আব্রাহাম জানিয়েছেন ইতিমধ্যে সিনেমাটির ডাবিং শেষ হয়েছে। বর্তমানে সিনেমাটির পোষ্ট প্রোডাকশনের কাজ চলছে। এই সিনেমায় জন আব্রাহামকে খলচরিত্রে দেখা যাবে। সিনেমাটিতে একজন ফ্রিল্যান্সার সন্ত্রাসী চরিত্রে অভিনয় করছেন এই তারকা। অন্যদিকে শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন সিনেমাটিতে ভারতীয় গোয়েন্দা সংস্থা রো’র এজেন্ট চরিত্রে অভিনয় করছেন।

সিদ্ধার্ত আনন্দ ছাড়াও শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। রেড চিলিসের ব্যানারে নির্মানাধীন এই প্যান ইণ্ডিয়া সিনেমাটি পরিচালনা করছেন তামিলের জনপ্রিয় নির্মাতা এটলি কুমার। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আরো অভিনয় করছেন নয়নতারা, প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি এবং ইয়োগি বাবু। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে আসছেন দীপিকা পাডুকোন এবং তামিল সুপারস্টার থালাপতি বিজয়।

‘পাঠান’ এবং ‘জওয়ান’ সিনেমাগুলো ছাড়াও শাহরুখ খানের আরো একটি সিনেমা মুক্তি পাবে আগামী বছর। বলিউডের আলোচিত নির্মাতা রাজকুমার হিরানি পরিচালিত এই সিনেমাটির নাম ‘ডানকি’। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আরো অভিনয় করছেন তাপসী পান্নু। আগামী বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা হিসেবে বিবেচিত হচ্ছে ‘ডানকি’। ২০২৩ সালের ক্রিসমাসে মুক্তি পাবে বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত এই অভিনেতা-নির্মাতা জুটির প্রথম সিনেমা।

আরো পড়ুনঃ
‘জলি এলএলবি ৩’ সিনেমায় মুখোমুখি অক্ষয় কুমার এবং আরশাদ ওয়ার্সি!
ইন্ডাস্ট্রির প্রাণ ফেরাতে আসছে ‘বিক্রম ভেধা’: ট্রেড বিশেষজ্ঞদের প্রতিক্রিয়া
শুরুর আগেই টাইগার শ্রফের ‘স্ক্রু ঢিলা’ স্থগিত করলো ধর্মা প্রোডাকশন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d