ইন্ডাস্ট্রির প্রাণ ফেরাতে আসছে ‘বিক্রম ভেধা’: ট্রেড বিশেষজ্ঞদের প্রতিক্রিয়া

আসছে ‘বিক্রম ভেধা’

আসছে ‘বিক্রম ভেধা’

সেপ্টেম্বর বলিউডের জন্য অন্যতম স্মরণীয় একটি মাস হতে যাচ্ছে। আগামী মাসে মুক্তি পেতে যাচ্ছে দুটি বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ এবং ‘বিক্রম ভেধা’। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির ট্রেলার অনেক আগেই প্রকাশ করেছেন নির্মাতারা, কিন্তু ‘বিক্রম ভেধা’ সিনেমার এক ঝলক দেখার অপেক্ষায় ছিলেন বলিউডের সিনেমার ভক্তরা। সিনেমাটির টিজার প্রকাশের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে লাগাতার অনুরোধ করে যাচ্ছিলেন ভক্তরা। অবশেষে ২৪শে আগস্ট আসছে ‘বিক্রম ভেধা’ টিজার।

২৪শে আগস্ট টিজার প্রকাশকে সামনে রেখে একটি বিশেষ প্রদর্শনির আয়োজন করেন নির্মাতারা। টিজারটি দেখার পর ট্রেড বিশেষজ্ঞদের প্রতিক্রিয়া থেকে ইন্ডাস্ট্রির প্রাণ ফেরাতে আসছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। টিজারটি নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা বলছেন বক্স অফিসে ব্লকবাস্টার হওয়ার সব উপাদানই আছে এই সিনেমায়। এই সিনেমার মাধ্যমেই বলিউড বক্স অফিস ফিরবে তার চিরচেনা রুপে।

১ মিনিট ৪৬ সেকন্ডের এই ট্রেলারে সিনেমাটির প্রধান দুই তারকা হৃতিক রোশান এবং সাইফ আলী খানের মুখোমুখি হওয়ার কয়েকটি দৃশ্য দেখা গেছে। দৃশ্যগুলোতে এই দুই তারকার অভিনয়ের লড়াই প্রেক্ষাগৃহে ঝড় তুলবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। হৃতিক রোশানের দুর্দান্ত লুকে পর্দা উপস্থিতির পাশাপাশি সিনেমাটিতে সাইফ আলী খানের অভিনয় নতুন মাত্রা যোগ করেছে বলে জানিয়েছেন বলিউডের চিত্র সমালোচক এবং ট্রেড বিশেষজ্ঞরা।

প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে টিজারটিতে হৃতিক রোশান এসেছেন দুর্দান্ত রুপে। পুরো টিজারে এই তারকার শারীরিক ভাষা, লুক এবং অভিনয় এমনভাবে এসেছে যা আগে কখনো দেখা যায়নি। স্লো-মোশনে তার হেঁটে আসা থেকে শুরু করে সানগ্লাস চোখে লুক প্রেক্ষাগৃহে করতালির দাবী রাখে। এছাড়া সিনেমাটি ব্যাকগ্রাউন্ড মিউজিক একটি মাস বিনোদনের সিনেমার ইঙ্গিত দিচ্ছে। অনেকের মতে মূল সিনেমার চেয়ে দুর্দান্ত হতে যাচ্ছে এই রিমেকটি।

সাম্প্রতিক সময়ে বলিউডের সিনেমাগুলোর বক্স অফিস জুড়ে আছে হতাশা। বিশাল বাজেটে নির্মিত একাধিক সিনেমা ইতিমধ্যে মুখ থুবড়ে পরেছে বক্স অফিসে। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ‘বিক্রম ভেধা’ ট্রেলার বলিউড সংশ্লিষ্টদের জন্য কিছুটা প্রশান্তি নিয়ে আসবে বলে মনে করছেন সবাই। মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিন সব শ্রেণীর দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাওয়ার সব উপাদান নিয়েই আসছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। মুক্তির প্রথম দিনে দুর্দান্ত আয়ের প্রত্যাশা করছেন বক্স অফিস সংশ্লিষ্টরা।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

প্রসঙ্গত, ২০২১ সালের অক্টোবরে শুরু হয়েছিলো ‘বিক্রম ভেধা’ সিনেমার দৃশ্যধারনের কাজ। আবুধাবি, লখনউ এবং মুম্বাইতে বিভিন্ন শিডিউলের মাধ্যমে সিনেমাটির প্রধান ফটোগ্রাফি সফলভাবে সম্পন্ন হয়েছে। বর্তমানে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের কাজ পুরোদমে চলছে। সর্বশেষ ঘোষনা অনুযায়ী হৃত্বিক এবং সাইফ আলী খানের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি আগামী ৩০শে সেপ্টেম্বর বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় শাহরুখ খানের ক্যামিও অনলাইনে ফাঁস (ভিডিও)
চার সপ্তাহের প্রচারণার পরিকল্পনার সাথে আসছে ‘বিক্রম ভেধা’ ট্রেলার!
শেষ হলো হৃত্বিক এবং সাইফ আলী খানের ‘বিক্রম ভেধা’ সিনেমার দৃশ্যধারন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d