আল্লু অর্জুনকে নিয়ে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ শুরুর পরিকল্পনা নির্মাতাদের

আল্লু অর্জুনকে নিয়ে

ভিকি কৌশলকে নিয়ে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমার ঘোষণা দিয়েছিলেন ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ খ্যাত নির্মাতা আদিত্য ধর। কিন্তু কাজ শুরুর কিছুদিন আগে করোনা মহামারী ব্যাপক আকার ধারণ করায় পিছিয়ে যায় সিনেমাটির নির্মান। এরপর প্রযোজক রনি স্ক্রুওয়ালা সুপারহিরো ভিত্তিক ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমাটির নির্মান বাতিল করে দেন। পরবর্তিতে সিনেমাটিতে বিনিয়োগের সিদ্ধান্ত নেয় জিও স্টুডিও। কিছুদিন আগে জানা গিয়েছিলো বাতিল হচ্ছে এই সিনেমার নির্মান। তবে সম্প্রতি জানা গেছে এবার আল্লু অর্জুনকে নিয়ে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ শুরুর পরিকল্পনা করছেন নির্মাতারা।

প্রাথমিকভাবে মহামারীর কারনে সিনেমাটি নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিলো। এরপর আরো বিভিন্ন কারণে বারবার পিছিয়ে গেছে এর নির্মান। এছাড়া প্রি-প্রোডাকশনে ইতিমধ্যে বিপুল অর্থ খরচ হয়েছে বলেও জানা গেছে। প্রথমে ভিকি কৌশলকে নিয়ে নির্মানের কথা থাকলেও, সিদ্ধান্ত পরিবর্তন করে আরো বড় তারকাকে চেয়েছিলেন নির্মাতারা। বেশ কিছু প্রতিবেদন থেকে জানা গেছে সিনেমাটির প্রধান চরিত্রে রনভির সিং, শাহরুখ খান এবং রাম চরণকে বিবেচনা করেছিলেন নির্মাতারা। সর্বশেষ প্রকাশিত খবর অনুসারে, এবার সিনেমাটির জন্য আল্লু অর্জুনকে বিবেচনা করছেন এর প্রযোজনা প্রতিষ্ঠান জিও স্টুডিও।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালী জানিয়েছে, ‘অশ্বত্থামা আদিত্য ধরের একটি স্বপ্ন। প্রয়োজক হিসেবে জিও স্টুডিও আসার পর স্বপ্নটি আবারো জীবিত হয়ে উঠে। আদিত্য ধর এবং প্রযোজনা প্রতিষ্ঠানটির উর্ধোতন কর্মকর্তারা এই মুহুর্তে এই চরিত্রের জন্য আল্লু অর্জুনের সাথে আলোচনা করছেন। আপাতত আলোচনা খুবই প্রারম্ভিক অবস্থায় রয়েছে এবং আল্লু অর্জুন সিনেমাটির প্রতি আগ্রহ প্রকাশ করেছেন। ইতিমধ্যে আল্লু অর্জুনের সাথে নির্মাতাদের বেশ কয়েকটি বৈঠক হয়েছে এবং ধারণা করা হচ্ছে এই আলোচনা থেকে ভালো কিছু হতে যাচ্ছে।‘

আল্লু অর্জুনকে নিয়ে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ শুরুর নির্মাতাদের পরিকল্পনা প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম বড় সিনেমা এবং আল্লু অর্জুনের সাথে আলোচনা এটিকে আরো বড় করছে। সবাই শেষ পর্যন্ত ভালো কিছুর প্রত্যাশা করছেন তবে তাদের মধ্যকার আলোচনার স্পষ্ট চিত্র সামনে আসতে আরো সময় লাগবে। জিও স্টুডিও আল্লু অর্জুনের সাথে তাদের আলোচনা শুরুর পর ইতিবাচক মানসিকতা নিয়ে এগুচ্ছে। ধারণা করা হচ্ছে খুব শীগ্রই একটি ভালো খবর নিয়ে হাজির হবেন নির্মাতারা।‘

প্রাথমিকভাবে ভিকি কৌশল এবং সারা আলী খানকে নিয়ে ঘোষণা করা হয়েছিলো ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’। কিন্তু সিনেমাটির বাজেট বিবেচনায় পরবর্তিতে সিদ্ধান্ত পরিবর্তন করে আরো বড় তারকাকে চেয়েছিলেন নির্মাতারা। বেশ কয়েকজন অভিনেতাকে সিনেমাটির প্রস্তাব দেয়া হলেও তারা নির্মাতাদের হতাশ করেছেন। এনটিআর জুনিয়র এবং যশ সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেয়ার পর এতে রনভির সিং আগ্রহ প্রকাশ করেছিলেন। তবে, রনভির সিং ‘শক্তিমান’ চরিত্রেও অভিনয় করতে যাচ্ছেন, যা অনেকটা এই চরিত্রের অনুরূপ। তাই সেটিও শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

এদিকে জানা গেছে সিনেমাটির বাজেট ৩০০ কোটি রুপির বেশী হতে যাচ্ছে। ইতিমধ্যে প্রায় ৩০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা। বেশ আগেই থেকেই সিনেমাটির স্টোরিবোর্ড এবং প্রি-ভিজ্যুয়ালাইজেশন নিয়ে কাজ করছেন আদিত্য ধর। জিও মনে করছে যে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’-এর মত ব্যয়বহুল একটি সিনেমাকে টেনে নিয়ে যেতে পারবেন না ভিকি কৌশল। সিনেমাটির বাণিজ্যিক সাফল্য নিশ্চিত করতে একজন বড় তারকা দরকার বলে মনে করছে এই প্রযোজনা সংস্থাটি। এছাড়া তারকা নির্বাচনে কোন অগ্রগতি না হওয়ার কারনে এই সিনেমা থেকে সরে দাঁড়ান দক্ষিণের অভিনেত্রী সামান্তা।

প্রসঙ্গত, রনি স্ক্রুওয়ালার প্রযোজনায় আদিত্য ধর পরিচালিত ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ মুক্তি পেয়েছিলো ২০১৯ সালে। মুক্তির পর সে বছরের অন্যতম ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো এটি। বক্স অফিসের পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিলো সিনেমাটি। ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি কৌশল এবং ইয়ামি গৌতম। সবকিছু ঠিক থাকলে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমার মাধ্যমে আরো একবার একসাথে দেখা যেত রনি, আদিত্য এবং ভিকি কৌশলকে।

আরো পড়ুনঃ
শেষ পর্যন্ত বাতিল হয়ে গেলো বহুল আলোচিত ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’
বাতিল হয়ে যাওয়া বলিউডের বড় বাজেটের কয়েকটি সম্ভাবনাময়ী সিনেমা!
‘ব্রহ্মাস্ত্র’ থেকে ‘শক্তিমান’: অপেক্ষায় থাকার মত ছয়টি ভারতীয় ট্রিলজি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d