আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ পরিবেশনার দায়িত্বে যশ রাজ ফিল্মস

আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’

বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস এবং শাহরুখ খানের সম্পর্ক দীর্ঘ দিনের। যশ রাজ ফিল্মসের প্রতিষ্ঠাতা যশ চোপড়ার সাথে বেশ কয়েকটি সিনেমায় কাজ করেছেন এই তারকা। এছাড়া যশ চোপড়ার ছেলে আদিত্য চোপড়ার সাথেও শাহরুখ খানের বন্ধুত্ব সবার জানা। আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে শাহরুখ খান অভিনীত এবং প্রযোজিত সিনেমা ‘জওয়ান’। জানা গেছে এবার আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ সিনেমাটির পরিবেশনার দায়িত্বে থাকছে যশ রাজ ফিল্মস।

সর্বশেষ যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমার মাধ্যমে সাময়িক বিরতির পর বড় পর্দায় প্রত্যাবর্তন করেছেন বলিউড বাদশা। সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের পর আবারো যশ রাজ ফিল্মসের সাথে কাজ করতে যাচ্ছেন শাহরুখ খান। তবে এবার শাহরুখ খানের সিনেমার প্রযোজক নয়, পরিবেশক হিসেবে থাকছে এই প্রতিষ্ঠানটি। তবে এ ক্ষেত্রে শুধুমাত্র আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ পরিবেশনা করবে যশ রাজ ফিল্মস। সম্প্রতি টুইটারে নিজেদের অফিশিয়াল একাউন্টে পোষ্টের মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে এই প্রযোজনা প্রতিষ্ঠান।

চলতি বছরে শাহরুখ খানের দ্বিতীয় সিনেমা ‘জওয়ান’ আগামী ২রা জুন মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু ভিএফএক্সের কাজ শেষ না হওয়ায় নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটি। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘জওয়ান’। ইতিমধ্যে একটি মোশন পোষ্টার প্রকাশের মাধ্যমে মুক্তির নতুন তারিখ নিশ্চিত করেছে এর প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। সিনেমাটির মুক্তি পিছিয়ে যাওয়ার কারনে এর সাথে বলিউডের আরো কয়েকটি সিনেমার মুক্তির তারিখেও পরিবর্তন দেখা গেছে।

মুক্তির তারিখ নিয়ে ধোঁয়াশা থাকার কারনে আগে থেকেই আলোচনায় ছিলো শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি। বিভিন্ন ধরণের গুজব এবং গুঞ্জনের মাঝে নির্মাতা প্রতিষ্ঠান থেকে মুক্তির নতুন তারিখের অপেক্ষায় ছিলেন বলিউড বাদশার ভক্তরা। ‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ নিয়ে সবার আগ্রহ এবং উত্তেজনার প্রতিফলন দেখা গেলো ভিডিও প্রকাশের পর। প্রকাশের পরপরই মুহুর্তে ভাইরাল হয়েছে মোশন পোস্টারটি। অনেকেই সিনেমাটিকে বক্স অফিসের তুফান হিসেবে আখ্যায়িত করছেন সবাই। ‘পাঠান’ এবং ‘টাইগার থ্রী’-কে পিছনে ফেলে ‘জওয়ান’ চলতি বছরের সর্বোচ্চ আয়ের সিনেমা হতে যাচ্ছে বলেও মনে করছেন অনেকে।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রাথমিক ঘোষণায় সিনেমাটি মোট পাঁচ ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির কথা থাকলেও, সেখান থেকে সরে এসেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘জওয়ান’ সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। এত আলোচনার জন্ম দেয়া ‘জওয়ান’ দর্শকদের কতটা আলোড়িত করতে পারে সেটা ৭ই সেপ্টেম্বরের পরই দেখা যাবে।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ প্রকাশ্যেঃ আবারো পোষ্টার নকলের অভিযোগ
জুনে মুক্তি স্থগিতঃ ‘রাইস’ সিনেমার পথে হাঁটছে শাহরুখ খানের ‘জওয়ান’
বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d