আগামী বছর দীপাবলিতে চতুর্মুখী লড়াইয়ে জমজমাট বলিউড বক্স অফিস

আগামী বছর দীপাবলিতে

বড় উৎসবকে উপলক্ষ্য করে বলিউডের বড় বাজেটের সিনেমা মুক্তির ঘটনা একটি নিয়মিত বিষয়। তাই বিভিন্ন সময়ে একাধিক সিনেমা মুক্তির মাধ্যমে জমজমাট হয়ে উঠে বলিউড বক্স অফিস। মহামারীর কারনে প্রায় দেড় বছরের বেশী সময় প্রেক্ষাগৃহ বন্ধ থাকার কারনে মুক্তি আটকে গিয়েছিলো একাধিক বড় বাজেটের সিনেমার। এরপর গত বছর এই সিনেমাগুলো ধারাবাহিকভাবে মুক্তি পেতে দেখা গিয়েছিলো। চলতি বছরেও ইতিমধ্যে মুক্তির ঘোষণা দিয়ে রেখেছেন বলিউড নির্মাতারা। এরই ধারাবাহিকতায় জানা গেছে আগামী বছর দীপাবলিতে চতুর্মুখী লড়াইয়ে জমজমাট হতে যাচ্ছে বলিউড বক্স অফিস।

২০২৩ সালের বড় দুটি উৎসবে ইতিমধ্যে নিজের সিনেমা মুক্তির ঘোষণা দিয়ে রেখেছেন বলিউডের ভাইজান সালমান খান। চলতি বছরের ঈদ এবং দীপাবলিতে মুক্তি পাচ্ছে যথাক্রমে সালমান খান অভিনীত ‘কিসিকা ভাই কিসিকি জান’ এবং ‘টাইগার থ্রী’। বিগত এক দশকের বেশী সময় ধরে ঈদ এবং সালমান খানের সিনেমা অনেকটাই সমার্থক হয়ে দাঁড়িয়েছে। আগামী বছরও ঈদে সালমান খানের সিনেমা মুক্তি কথা শোনা যাচ্ছে। তবে গুঞ্জন অনুযায়ী, ২০২৪ সালের দীপাবলিতেও নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন বলিউড মেগাস্টার সালমান খান।

সম্প্রতি জানা গেছে সুরাজ বরজাতিয়া পরিচালিত নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। এর আগে নিজের পরিচালিত ‘উঁচাই’ সিনেমার প্রিমিয়ারে সালমান খানকে নিয়ে পরবর্তি সিনেমার কথা জানিয়েছিলেন নির্মাতা সুরাজ বরজাতিয়া। বলিউডের ইতিহাসের অন্যতম সফল এই অভিনেতা-নির্মাতা জুটির নতুন সিনেমার নাম ‘প্রেম কি শাদী’। সুরাজ বরজাতিয়া পরিচালিত আগের সবগুলো সিনেমায়ও সালমান খানকে প্রেম চরিত্রে দেখা গেছে। গুঞ্জন অনুযায়ী ‘প্রেম কি শাদী’ সিনেমাটি ২০২৪ সালের দীপাবলিতে মুক্তি লক্ষ্যে নির্মিত হতে যাচ্ছে।

এদিকে বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতা রোহিত শেঠি পরিচালিত ‘সিঙ্গাম’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমাটি ২০২৪ সালের দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে। অজয় দেবগণকে নিয়ে রোহিত শেঠির এই সিনেমাটির নাম ‘সিঙ্গাম এগেইন’। সিনেমাটিতে অজয় দেবগণের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। জানা গেছে এর মাধ্যমে রোহিত শেঠির কপ ইউনিভার্সের যুক্ত হতে যাচ্ছেন দীপিকা। রোহিত শেঠি জানিয়েছেন কপ ইউনিভার্সের ‘লেডী সিঙ্গাম’ হতে যাচ্ছেন এই অভিনেত্রী। ‘সিঙ্গাম এগেইন’ রোহিত শেঠি এবং অজয় দেবগণের ক্যারিয়ারের সবচেয়ে বড় পড়িসরে নির্মিত সিনেমা হতে যাচ্ছে।

অন্যদিকে, আগেই আগামী বছরের দীপাবলিতে ‘ভুল ভুলাইয়া ৩’ সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়ে রেখেছেন এর নির্মাতারা। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হওয়ার কারনে কার্তিক আরিয়ান অভিনীত সিনেমাটি নিয়ে দর্শকদের উত্তেজনা ইতিমধ্যে আকাশচুম্বী। দ্বিতীয় পর্বের মত হরর কমেডি এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বটিও পরিচালনা করছেন আনিস বাজমী। ‘ভুল ভুলাইয়া ৩’ সিনেমায় আবারো ‘রুহ বাবা’ চরিত্রে ফিরছেন কার্তিক আরিয়ান। তবে সিনেমাটির অন্যান্য চরিত্রের শিল্পী কুশলী নিয়ে বিস্তারিত কিছু এখনো জানাননি নির্মাতারা।

এখানেই শেষ নয়, এই তিনটি সিনেমা ছাড়া ২০২৪ সালের দীপাবলিতে আরো একটি সিনেমা মুক্তির কথা শোনা যাচ্ছে। গুঞ্জন অনুযায়ী অক্ষয় কুমার, সুনীল শেঠি, পারেশ রাওয়াল এবং সঞ্জয় দত্ত অভিনীত ‘হেরা ফেরি ৪’ সিনেমাটিও আগামী বছরের দীপাবলিতে মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। কিছুদিন আগেই সিনেমাটির একটি প্রোমোর দৃশ্যধারনে অংশ নিয়েছেন এই ফ্র্যাঞ্চাইজির প্রধান তিন তারকা অক্ষয় কুমার, সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল। ফরহাদ সামজি পরিচালিত সিনেমাটি ইতিমধ্যে দর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। বলিউডের ইতিহাসের অন্যতম জনপ্রিয় এই কমেডি ফ্র্যাঞ্চাইজি নিয়ে সবার প্রত্যাশাও আকাশচুম্বী।

সাধারণত সিনেমার ব্যবসায়িক দিক বিবেচনা করে একই দিনে একাধিক সিনেমা মুক্তি দিতে চাননা নির্মাতারা। বড় উৎসবে সর্বোচ্চ দুটি বড় বাজেটের সিনেমা মুক্তি পেতে থাকতে পারে। কিন্তু আগামী বছরের দীপাবলি ইতিমধ্যে বলিউডের শক্তিশালী আলোচনার জন্ম দিয়েছে। একই দিন চারটি মুক্তির সম্ভাবনায় আগামী বছর দীপাবলিতে চতুর্মুখী লড়াইয়ে জমজমাট হয়ে উঠছে বলিউড বক্স অফিস। সালমান খান, অজয় দেবগণ, অক্ষয় কুমার এবং কার্তিক আরিয়ানের মত তারকার সিনেমা হওয়ায় বক্স অফিস লড়াইটা আরো আকর্ষনীয় হয়ে উঠছে। তবে শেষ পর্যন্ত এই সিনেমাগুলোর নির্মাতা নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসেন কিনা সেটাই দেখার বিষয়।

তবে আগামী বছরের দীপাবলিতে মুক্তির জন্য সম্ভাব্য এই চারটি সিনেমার মধ্যে দুটি সিনেমার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া গেছে। সিনেমাগুলো হচ্ছে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ৩’ এবং রোহিত শেঠি পরিচালিত অজয়ের ‘সিঙ্গাম এগেইন’। আর ‘হেরা ফেরি ৪’ সিনেমাটির প্রোমো দৃশ্যধারনের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও সিনেমাটি নিয়ে নির্মাতাদের পক্ষ্য থেকে কোন আনুষ্ঠানিক ঘোষণা এখনো পাওয়া যায়নি। এছাড়া সালমান খানকে নিয়ে সুরাজ বরজাতিয়া পরিচালিত ‘প্রেম কি শাদী’ নিয়েও কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি।

মজার ব্যাপার হচ্ছে এই চারটি সিনেমার কোনটিরই চিত্রায়ন এখনো শুরু হয়নি। সিনেমাগুলোর মধ্যে রোহিত শেঠি পরিচালিত ‘সিঙ্গাম এগেইন’ সিনেমাটির কাজ চলতি মাসে শুরু হওয়ার কথা ছিলো। ধারণা করা হচ্ছে অজয় দেবগণ পরিচালিত এবং অভিনীত ‘ভোলা’ সিনেমাটির মুক্তির পর এই সিনেমার কাজ শুরু করবেন অজয় দেবগণ। আর সবকিছু ঠিক থাকলে সালমান খান অভিনীত সুরাজ বরজাতিয়া পরিচালিত ‘প্রেম কি শাদী’ সিনেমার কাজ আগামী নভেম্বরে শুরু হওয়ার কথা রয়েছে। শেষ পর্যন্ত চারটি সিনেমা দীপাবলিতে মুক্তি পেলে একই সাথে অ্যাকশন, পারিবারিক ড্রামা, কমেডি এবং হরর কমেডি সিনেমার বক্স অফিস লড়াই দেখবেন বলিউড দর্শকরা।

আরো পড়ুনঃ
কমেডি থেকে অ্যাকশনঃ ২০২৩ সালে ছয় সিনেমার কাজ করবেন অক্ষয় কুমার
‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন কার্তিক আরিয়ানঃ দীপাবলিতে মুক্তি
‘হেরা ফেরি’ তৃতীয় পর্বের পর শুরু হচ্ছে অক্ষয়ের আরো একটি ফ্র্যাঞ্চাইজি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d