আগামী বছরের ঈদে আসছে বিশাল অ্যাকশন ধামাকা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’

আগামী বছরের ঈদে

আলী আব্বাস জাফর পরিচালিত ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। বলিউডের দুই প্রজন্মের দুই অ্যাকশন তারকাকে নিয়ে নির্মানাধীন সিনেমাটি ঘোষনার পর থেকে আলোচনায় রয়েছে। অক্ষয় কুমার এবং টাইগার শ্রফের সাথে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমায় খালনায়ক চরিত্রে অভিনয় করছেন পৃথ্বীরাজ সুকুমারন। বর্তমানে ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি লোকেশনে চলছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। জানা গেছে আগামী বছরের ঈদে আসছে বলিউডের বিশাল অ্যাকশন ধামাকা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’।

অক্ষয় কুমার এবং টাইগার শ্রফকে নিয়ে ভিডিও প্রকাশের মাধ্যমে দেয়া হয়েছিলো সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা। মধ্যে একবার অতিরিক্ত বাজেটের কারনে সিনেমাটির নির্মান বাতিল হওয়ারও খবর পাওয়া গিয়েছিলো। অবশেষে গত বছরের শেষে সব গুঞ্জনকে উড়িয়ে দিয়ে বছরের প্রথমভাগে সিনেমাটির কাজ শুরুর ঘোষণা দেন নির্মাতা আলী আব্বাস জাফর। প্রাথমিক ঘোষণায় বলা হয়েছিলো ২০২৩ সালের ক্রিসমাসে মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু সম্প্রতি জানা গেছে আগামী বছরের ঈদে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ মুক্তির পরিকল্পনা করছেন এর নির্মাতা প্রতিষ্ঠান পূজা এন্টারটেইনমেন্ট।

কিছুদিন আগেই নিশ্চিত হওয়া গেছে যে, বিশাল বাজেটে নির্মিত হচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। শোনা যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার চেয়ে বেশী বাজেটে নির্মিত হচ্ছে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’! ইতিমধ্যে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমার খাতায় নাম লিখিয়েছে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ সিনেমাটি! উক্ত প্রতিবেদন থেকে জানা গেছে প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ অভিনীত অ্যাকশন গল্পের এই সিনেমা। উক্ত তথ্য যদি সত্য হয় তাহলে ‘পাঠান’ সিনেমার চেয়ে ৫০ কোটি রুপি বেশী বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা।

আগামী বছরের ঈদে মুক্তি প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট সূত্রের উল্লেখ করে পিংকভিলা জানিয়েছে, ‘পূজা এন্টারটেইনমেন্ট ঈদের সপ্তাহান্তে তাদের বিশাল অ্যাকশন ধামাকা বড় মিয়াঁ ছোট মিয়াঁ মুক্তির জন্য চূড়ান্ত করেছে। ঈদ বলিউডের সিনেমার জন্য খুবই ভালো সময় এবং এরকম একটি বড় বাজেটের অ্যাকশন সিনেমার জন্য ঈদকে সবচেয়ে উপযুক্ত বলে মনে করছেন নির্মাতারা।‘ ঈদে সিনেমাটির মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা যেকোন সময় আসতে পারে বলে জানিয়েছে সূত্রটি। ঈদের চাঁদ দেখার উপর ভিত্তি করে আগামী বছরের ১০ অথবা ১১ এপ্রিল মুক্তি পেতে পারে বহুল আলোচিত অ্যাকশন সিনেমা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’।

শেষ পর্যন্ত মুক্তির তারিখ ঠিক থাকলে ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’ ঈদে মুক্তিপ্রাপ্ত আলী আব্বাস জাফরের তৃতীয় সিনেমা হতে যাচ্ছে। এর আগে এই নির্মাতার ‘সুলতান’ এবং ‘ভারত’ সিনেমাগুলো ঈদের সপ্তাহান্তে মুক্তি পেয়েছিলো। দুটি সিনেমারই প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের ভাইজান সালমান খান। দুটি সিনেমাই বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। সূত্রটি আরো জানিয়েছে, ‘পোষ্ট প্রোডাকশনের জন্য পর্যাপ্ত সময় নিশ্চিত করতে চাচ্ছেন বড় মিয়াঁ ছোট মিয়াঁ নির্মাতারা। তারা শেষ পর্যন্ত একটি মানসম্পন্ন সিনেমা নিয়ে দর্শকদের সামনে হাজির হতে চান।‘

‘সুলতান’ এবং ‘টাইগার জিন্দ্যা হ্যাঁ’ সিনেমার মাধ্যমে অ্যাকশন নির্মাতা হিসেবে নিজের গ্রহণযোগ্যতা ইতিমধ্যে প্রমাণ করেছেন আলী আব্বাস জাফর। তার পরিচালিত সর্বশেষ সিনেমাটি হচ্ছে সালমান খান অভিনীত ‘ভারত’। এছাড়া রনবীর সিং এবং অর্জুন কাপুরকে নিয়ে ‘গুন্ডে’ সিনেমাটিও পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। অক্ষয় কুমার এবং টাইগার শ্রফের সাথে পৃথ্বীরাজ সুকুমারনের সংযুক্তিতে সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা ইতিমধ্যে আকাশচুম্বী। ঈদে মুক্তির মাধ্যমে বক্স অফিসে সিনেমাটির সম্ভাবনা কয়েকগুণ বেড়েছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

পূজা এন্টারটেইনমেন্টের উপস্থাপনায় ‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ সিনেমাটিতে সহযোগিতায় রয়েছে এএজেড ফিল্মস। পরিচালনার পাশাপাশি সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন আলি আব্বাস জাফর। আর সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন বাশু ভাগনানি, দীপশিখা দেশমুখ, জ্যাকি ভাগনানি, হিমাংশু কিশান মেহরা এবং আলী আব্বাস জাফর। ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে সিনেমাটির দৃশ্যধারন করা হবে বলে জানা গেছে। সিনেমাটির প্রধান নারী চরিত্রে মানুষি চিল্লার এবং সোনাক্ষী সিনহার অভিনয়ের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আরো পড়ুনঃ
ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল সিনেমা ‘বড় মিয়াঁ ছোট মিয়াঁ’!
প্রথম শিডিউলের দৃশ্যধারন শেষে অক্ষয় এবং টাইগারের গন্তব্য স্কটল্যান্ড
‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ সিনেমায় খালনায়ক চরিত্রে পৃথ্বীরাজ সুকুমারন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d