অজয় দেবগন এবং রোহিত শেঠি ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমার ঘোষণা!

অজয় দেবগন এবং রোহিত

বলিউডের অন্যতম সফল নির্মাতা রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমায় অতিথি চরিত্রে উপস্থিত হয়েছিলেন অজয় দেবগন। এই সিনেমার ক্লাইম্যাক্সে ইঙ্গিত পাওয়া গিয়েছিলো অজয় দেবগন এবং রোহিত শেঠি জুটির ‘সিঙ্গাম’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের। এবার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে সিনেমাটির কথা নিশ্চিত করেছেন নির্মাতারা। রোহিত শেঠি পরিচালিত অজয় দেবগনের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের নাম ‘সিঙ্গাম এগেইন’।

বলিউডের আলোচিত ট্রেড বিশেষজ্ঞ এবং চিত্রা সমালোচক তারন আদর্শ টুইটারে একটি পোষ্টের মাধ্যমে খবরটি নিশ্চিত করেছেন। এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্ব ‘সিঙ্গাম রিটার্নস’ মুক্তির প্রায় এক দশক পর নির্মিত হতে যাচ্ছে তৃতীয় পর্ব। বাজিরাও সিঙ্গাম চরিত্রে অজয় দেবগনকে সর্বশেষ দেখা গিয়েছিলো ২০১৪ সালে। এরপর এই তারকাকে রোহিত শেঠি পরিচালিত কমেডি সিনেমায় দেখা গেলেও, অ্যাকশন সিনেমায় দেখা যায়নি। ‘সিঙ্গাম এগেইন’ দিয়ে ভক্তদের সেই প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

অবশ্য ‘সিঙ্গাম’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের কথা আগেই নিশ্চিত করেছিলেন নির্মাতা রোহিত শেঠি। ভারতের একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে রোহিত শেঠি জানিয়েছিলেন যে, সিনেমাটির তৃতীয় পর্ব নিয়ে কাজ শুরু করেছেন তিনি। এছাড়া আগামী বছরে সিনেমাটির কাজ শুরু পরিকল্পনার কথাও জানিয়েছিলেন তিনি। আরো জানা গেছে আগের দুই পর্বের তুলনায় বড় পড়িসরে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি, যেখানে অজয় আন্তর্জাতিক সন্ত্রাসী চক্রের সাথে লড়াই করবেন অজয়।

এদিকে গুঞ্জন অনুযায়ী, ঠিক যেখানে ‘সুরিয়াবংশী’ সিনেমার গল্প শেষ হয়েছে সেখান থেকেই শুরু হচ্ছে ‘সিঙ্গাম এগেইন’ সিনেমার গল্প। ‘সিঙ্গাম এগেইন’ সিনেমাটিতে অজয় দেবগন এবং জ্যাকি শ্রফের মধ্যে বিশাল আকারের লড়াই দেখতে পারবেন দর্শকরা। এ প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, সন্ত্রাসীদের আস্তানা ধ্বংস করতে এবার সিঙ্গাম যাবে পাকিস্থান নিয়ন্ত্রিত কাশ্মীরে। পৃথিবীর মানচিত্র থেকে ভারতকে মুছে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত এক সন্ত্রাসী সংঘটনের সাথে লড়াইয়ে নামবেন সিঙ্গাম।

উল্লেখ্য যে, অজয় দেবগন অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘দৃশ্যাম ২’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। মুক্তির দুই সপ্তাহে ইতিমধ্যে এই সিনেমা বক্স অফিসে ১৭০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। বর্তমানে এই তারকার আরো দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘ভোলা’ এবং ‘ময়দান’। এরমধ্যে তামিলের আলোচিত ‘কাইথি’ সিনেমার রিমেক ‘ভোলা’ নির্মিত হয়েছে অ্যাকশন গল্পে। আর ‘ময়দান’ সিনেমাটি স্পোর্টস ড্রামা গল্পে নির্মিত হয়েছে।

অন্যদিকে গত বছর মুক্তিপ্রাপ্ত ‘সুরিয়াবংশী’ সিনেমার পর রোহিত শেঠি পরিচালিত ‘সার্কাস’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। কমেডি গল্পে নির্মিত সিনেমাটি আগামী ২৩শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে ‘সার্কাস’ সিনেমার টিজার। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রনভীর সিং, পূজা হেগরে, জ্যাকুলিন ফার্নান্দেজ সহ আরো অনেকে। সিনেমাটিতে রনভীর সিংকে দ্বৈত চরিত্রে দেখা যাবে।

প্রসঙ্গত, রোহিত শেঠির কর্প ইউনিভার্সের শুরু হয়েছিলো ‘সিঙ্গাম’ সিনেমার মাধ্যমে। অজয় দেবগন অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১১ সালে। মুক্তির পর বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে সিনেমাটি। এরপর তিনি অজয় দেবগণকে নিয়ে সিনেমাটির সিক্যুয়েল (সিঙ্গাম রিটার্ন্স) নির্মান করেন। আর ২০১৮ সালে এই কর্প ইউনিভার্সে যুক্ত হন রনবীর সিং। এই তারকাকে নিয়ে রোহিত শেঠির ‘সিম্বা’ মুক্তি পায় ২০১৮ সালের ক্রিসমাসে এবং বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করে। রোহিত শেঠির এই কর্প ইউনিভার্সের সর্বশেষ উপহার হচ্ছে অক্ষয় কুমারের ‘সুরিয়াবংশী’।

আরো পড়ুনঃ
‘সিঙ্গাম ৩’ সিনেমার কাজ শুরু করছেন অজয় দেবগন এবং রোহিত শেঠি
‘সিঙ্গাম ৩’ সিনেমায় থাকছেন রনবীর এবং অক্ষয়ঃ জানা গেলো মুক্তির তারিখ
‘সুরিয়াবংশী’র শেষ থেকে শুরু হচ্ছে ‘সিঙ্গাম ৩’: ক্লাইম্যাক্সে ইঙ্গিত নির্মাতার!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত