সাইমন সাদিক ও বুবলীকে নিয়ে সরকারী অর্থায়নের সিনেমা ‘চাদর’

সাইমন সাদিক ও শবনম

সরকারী অর্থায়নে সিনেমা প্রযোজনা করতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। ‘চাদর’ নামের এই সিনেমাটি পরিচালনা করছেন জাকির হোসেন রাজু। আর এই সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো বড় পর্দায় জুটি হয়ে আসছেন সাইমন সাদিক ও শবনম বুবলী। বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের উপস্থিতিতে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হন এই দুই তারকা। এসময় সিনেমাটির নির্মাতা জাকির হোসেন রাজুও উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাইমন সাদিক ও শবনম বুবলী অভিনীত এই সিনেমাটি প্রসঙ্গে পরিচালক জাকির হোসেন রাজু জানিয়েছেন গল্পের প্রয়োজনে সাইমন ও বুবলীকে সিনেমাটিতে নেয়া হয়েছে। যেহেতু সরকারী অনুদানের সিনেমা তাই এই সিনেমার প্রতি তার দায়বদ্ধতা একটু বেশি বলেও জানান এই নির্মাতা। তিনি বলেন, ‘সবসময় দেশ ও জাতির সামনে ইতিবাচক বিষয় তুলে ধরি। এবারও তার ব্যতিক্রম হবে না।‘

অন্যদিকে সিনেমাটি প্রসঙ্গে চিত্রনায়ক সাইমন সাদিক বলেন, ‘জাকির হোসেন রাজু আমার ওস্তাদ। তার ছবিতে কাজ করতে যাওয়া আমার জন্য স্পেশাল। দীর্ঘদিন পর আবারও গুরু-শীর্ষ একসঙ্গে কাজ করতে যাচ্ছি। এফডিসিকে আমি ধন্যবাদ জানাই তাদের পরিকল্পনায় আমাকে রাখার জন্য এবং চমৎকার এই কাজে আমাকে যুক্ত করার জন্য।‘

সাইমন সাদিক ও শবনম বুবলীকে নিয়ে ‘চাদর’ সিনেমার মাধ্যমে প্রায় ৩৫ বছর পর আবারও সিনেমা প্রযোজনা করছে বিএফডিসি। এর আগে ‘গোলাপি এখন ট্রেনে’, ‘সূর্য সংগ্রাম’, ‘এমিলের গোয়েন্দা বাহিনী’ সহ বেশ কিছু সিনেমা প্রযোজনা করেছিল প্রতিষ্ঠানটি। সাইমন-বুবলী ছাড়াও ‘চাদর’ সিনেমায় অভিনয় করবেন রাশেদ মামুন অপু এবং মনিরা মিঠু প্রমুখ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তারাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থ বছরে সিনেমায় সরকারী অনুদানপ্রাপ্ত সিনেমাগুলোর বাইরে নতুন দুটি সিনেমার নাম জানা যায়। এই সিনেমাগুলো বিএফডিসির ব্যানারে সরকারী অর্থায়নে নির্মিত হতে যাচ্ছে। এরমধ্যে জাকির হোসেন রাজু পরিচালিত ‘চাদর’ সিনেমাটি পেয়েছে ৭০ লাখ টাকার অনুদান। আর সরকারী অনুদান পাওয়া অন্য সিনেমাটি হচ্ছে ‘আকাশ যুদ্ধ’। দীপঙ্কর দীপনের পরিচালনায় এই সিনেমাটির অনুদানের পরিমাণ ৭৫ লাখ টাকা।

উল্লেখ্য যে, শবনম বুবলী বর্তমানে দেশীয় সিনেমার ব্যস্ততম একজন অভিনেত্রী। নির্মানাধীন এবং মুক্তির অপেক্ষায় বেশ কয়েকটি সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। তার মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে শাকিব খানের বিপরীতে ‘লিডার, আমিই বাংলাদেশ’, জিয়াউল রোশনের সাথে ‘রিভেঞ্জ’। এছাড়া কিছুদিন আগে ‘দেয়ালের দেশ’ নামে একটি সিনেমায় শরিফুল রাজের বিপরীতে চুক্তিবদ্ধ হয়েছেন শবনম বুবলী।

আরো পড়ুনঃ
নির্মাতাদের চাহিদায় দেশীয় সিনেমার নতুন সম্ভাবনার নাম শরিফুল রাজ
মোহাম্মদ ইকবালের পরিচালনায় অনন্ত জলিলের নতুন সিনেমা ‘কিল হিম’
মাহির পরিবর্তে সাবর্ণী: টাকা ফেরত না দেওয়ায় মামলার হুমকি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d