সর্বোচ্চ প্রেক্ষাগৃহে মুক্তির সম্ভাবনা নিয়ে শুরু হলো ‘মিশন এক্সট্রিম’ সিনেমার বুকিং

সর্বোচ্চ প্রেক্ষাগৃহে মুক্তির

সর্বোচ্চ প্রেক্ষাগৃহে মুক্তির

করোনা মহামারীর পর নতুন সময়ে আবারও চাঙ্গা হচ্ছে ঢালিউড। ইতিমধ্যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। তবে চলতি বছরে ঢালিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা মুক্তি পাচ্ছে আগামী মাসের শুরুতে। আগামী ৩রা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি। এদিকে সম্প্রতি জানা গেছে সর্বোচ্চ প্রেক্ষাগৃহে মুক্তির সম্ভাবনা নিয়েই শুরু হয়েছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার বুকিং। কপ ক্রিয়েশনের পক্ষ্য থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে খুলনার ‘শঙ্খ’ ও ‘চিত্রালি’ দিয়ে শুরু হয়েছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার হল বুকিং।

এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে সিনেমাটির অন্যতম প্রযোজক সানী সানোয়ার বলেন, ‘আনুষ্ঠানিকভাবে মিশন এক্সট্রিম এর হল বুকিংয়ের কার্যক্রম শুরু হলো। সবাই ব্যাপক উৎসাহ নিয়ে আমাদের সিনেমাটি প্রদর্শন করতে আগ্রহ দেখাচ্ছেন। এটা বেশ ভালো লাগার বিষয়। করোনা পরবর্তী সঙ্কট কাটিয়ে মিশন এক্সট্রিম সর্বোচ্চ প্রেক্ষাগৃহে মুক্তির সম্ভাবনা রয়েছে। দর্শকবৃন্দ পূর্ণ তৃপ্তি এবং আনন্দচিত্তে সিনেমা দেখে বের হবেন বলে আশা রাখছি!’ কিছুদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’।

এরই মধ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার। প্রকাশিত এই ট্রেলারে দেখা পুলিশ থ্রিলারধর্মী অ্যাকশন গল্পে নির্মিত হয়েছে সিনেমাটি। একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলা প্রতিরোধে পুলিশের অভিযান দেখা যাবে সিনেমাটিতে। আর সিনেমার প্রধান তারকা আরিফিন শুভকে দেখা গেছে দুর্দান্ত অ্যাকশন আবতারে। এই সিনেমায় প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর আর সাথে দেখা গেছে তাসকিনকে। রহস্য, সন্ত্রাস এবং অ্যাকশনের এক অপুর্ব সমন্বয় দেখা গেছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ট্রেলার জুড়ে। ২ মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেলারটিতে টাকা ও গোপন কোডের রহস্য ভেদ করতে চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয়েছে দর্শকদের দিকে।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে ৪ টি মহাদেশের প্রায় ৮টি দেশে বাংলাদেশের সাথে ৩ ডিসেম্বর একযোগে সিনেমাটি মুক্তি পাচ্ছে। যুক্তরাষ্ট্রে ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি বিতরনের দায়িত্বে রয়েছে বায়োস্কোপ ফিল্মস। বায়োস্কোপ ফিল্মস এর কর্ণধার রাজ হামিদ সূত্রে জানা গেছে নিউইয়র্কে ‘মিশন এক্সট্রিম’-এর প্রিমিয়ার শো হবে ৩ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে। জ্যামাইকা মাল্টিপ্লেক্সে সিনেমা কমপ্লেক্সে ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মোট ২৭টি শো চূড়ান্ত করা হয়েছে। অন্যদিকে বঙ্গজ ফিল্মস ‘মিশন এক্সট্রিম’ পরিবেশনা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

পুলিশ অ্যাকশন থ্রিলারটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমদ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। এছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত। আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে।

কুল নিবেদিত আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নির্মিত হয়েছে কপ ক্রিয়েশনের ব্যানারে। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

আরো পড়ুনঃ
বিনা কর্তনে ছাড়পত্র পেলো শুভর ‘মিশন এক্সট্রিম’: সেন্সর বোর্ডে প্রশংসিত
‘মিশন এক্সট্রিম’ ট্রেলার প্রকাশঃ সিনেমাটির ব্যাপারে আপনি কতটুকু আশাবাদী?
তিন মহাদেশের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d