শেষ হচ্ছে ‘অন্তর্জাল’: নতুন সিনেমা নিয়ে আকাশে উড়বেন দীপংকর দীপন

শেষ হচ্ছে ‘অন্তর্জাল’

ঢালিউডের সিনেমার খারাপ সময়কে পিছনে ফেলে চলতি বছরে নতুন করে আশার আলো নিয়ে হাজির হয়েছে ‘শান’, ‘গলুই’, ‘পরাণ’, ‘হাওয়া’ এবং ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাগুলো। দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি পঞ্চম সপ্তাহেও প্রেক্ষগৃহে ভালো ব্যবসা করছে। এছাড়া দেশের গণ্ডি পেরিয়ে সিনেমাগুলো আন্তর্জাতিক বাজারেও ভালো ব্যবসা করছে। ভালো সিনেমা মুক্তির ধারাবাহিকতায় সামনে মুক্তি পেতে যাচ্ছে ‘দামাল’, ‘লিডার, আমিই বাংলাদেশ’ এবং ‘মিশন এক্সট্রিমঃ ব্ল্যাক ওয়ার’ সিনেমাগুলো।

সম্প্রতি জানা গেছে মুক্তি প্রতীক্ষিত সিনেমার এই তালিকায় এবার যুক্ত হয়েছে নতুন আরো একটি সিনেমা। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার সাফল্যের পর নির্মাতা দীপংকর দীপন হাজির হচ্ছেন ‘অন্তর্জাল’ সিনেমা নিয়ে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সাইবার দুনিয়ার অপরাধের গল্প নিয়ে নির্মানাধীন সিনেমাটি আগামী বছরের প্রথমভাবে মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। সবকিছু ঠিক থাকলে সিয়াম এবং মিম অভিনীত সিনেমাটি নতুন বছরের মার্চ-এপ্রিলে মুক্তি পাবে।

এদিকে ‘অন্তর্জাল’ মুক্তির আগেই ‘ঢাকা অ্যাটাক’ এবং ‘অপারেশন সুন্দরবন’ খ্যাত এই নির্মাতা জানিয়েছেন তার নতুন সিনেমার খবর। এফডিসির প্রযোজনায় ‘আকাশ যোদ্ধা’ নামে নতুন একটি সিনেমা নির্মান করতে যাচ্ছেন দীপংকর দীপন। নির্মাতা সূত্রে জানা গেছে আগামী জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। আর এই সিনেমার সবচেয়ে বড় আকর্ষন হচ্ছে ‘আকাশ যোদ্ধা’ সিনেমার বেশিরভাগ দৃশ্যধারন হবে আকাশে। ১৯৭১ সালে ‘অপারেশন কিলো ফ্লাইট’-এর পাইলট বীর উত্তম শামসুল আলমের জীবনী নিয়ে নির্মিত হবে এই সিনেমা।

সিনেমাটি প্রসঙ্গে দীপন বলেন, ‘শামসুল আলমের জীবন পর্যবেক্ষণ করে পুরোপুরি ইমপ্রেসড আমি। আমার কাছে মনে হচ্ছে, ঠিকভাবে এই মানুষের জীবনী দেখাতে পারলে বাঙালি জাতি সাহস পাবে। কারণ, তিনি সত্যিকারের হিরোর সংজ্ঞা বদলে দেওয়ার মতো কাজ করেছেন। মৃত্যুর আগেও তার মধ্যে গান, ফান, এনার্জি সবকিছুই ছিল। স্ক্রিনের শেষ ২৫ মিনিট পুরোটাই আকাশের দৃশ্য। তাই অনেক অংশের শুটিং হবে আকাশে। যদিও এটাতে রিস্ক আছে, তবে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি কাজটা। যেমনটা নিয়েছি আগের দুটি সিনেমাতেও।‘

এছাড়া বিশাল পড়িসরে নির্মিতব্য সিনেমাটির বাজেটও অনেক বেশী বলে জানিয়েছেন তিনি। নির্মাতার তথ্য মতে প্রায় ৪ কোটি টাকা বাজেটে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। এর মধ্যে ২০২১-২২ অর্থবছরে এফডিসির উদ্যোগে নির্মাণ হতে যাওয়া ‘আকাশ যোদ্ধা’ সরকারি অনুদান পেয়েছে ৭০ লাখ টাকা। এফডিসির সাথে সিনেমাটি প্রযোজনায় যোগ হয়েছে মেইন স্কয়ার করপোরেশন, মোশন পিপল ও থ্রি হুইলার্স লিমিটেড কোম্পানি।

‘আকাশ যোদ্ধা’ সিনেমার প্রধান চরিত্রে কারা অভিনয় করছেন সেটা এখনো প্রকাশ করেননি দীপংকর দীপন। তবে জানিয়েছেন এখনো আনুষ্ঠানিক চুক্তি না হলেও সিনেমাটির প্রধান শিল্পী কুশলী মনে মনে ঠিক করে রেখেছেন তিনি। এ প্রসঙ্গে দীপন আরো বলেন, ‘গল্পের প্রেক্ষাপটটি ১৯৭১ সালের আগস্ট থেকে শুরু করে ৩ ডিসেম্বর পর্যন্ত। এতে দেশের শিল্পীরাই অভিনয় করবেন, এটুকু নিশ্চিত।‘ আগামী জানুয়ারি থেকে দৃশ্যধারন শুরু করে ২০২৩ সালের কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে বলেও জানিয়েছেন দীপন।

এদিকে, সাইবার জগত এবং এর অপরাধের গল্প নিয়ে দীপনের নির্মানাধীন সিনেমা ‘অন্তর্জাল’-এর ৮০ ভাগ দৃশ্যধারন ইতিমধ্যে শেষ হয়েছে। আগামী বছরের মার্চ বা এপ্রিলে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন নির্মাতারা। এই সিনেমার প্রধান উপদেষ্টা হিসেবে আছেন যোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সাইবার দুনিয়া নিয়ে নির্মিত এই ছবিতে অভিনয় করেছেন সিয়াম, মিম, সুনেরাহ, এবিএম সুমন, মাশরুর, অমিত সিনহা প্রমুখ।

আরো পড়ুনঃ
আগামী বছরের ঈদে জ্বলবে সম্পূর্ন নতুনদের নিয়ে জাজের ‘বারুদ’
‘দামাল’ নিয়ে আত্মবিশ্বাসী মিমঃ রাফী বললেন ক্যারিয়ারের সেরা সিনেমা
কলকাতার বিগ বাজেটের সিনেমায় অভিনয় করছেন জিয়াউল রোশান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d