শাকিব খানের ‘প্রেমিক’ নিয়ে অনিশ্চয়তাঃ বাদ পড়ছেন নির্মাতা রায়হান রাফি

শাকিব খানের ‘প্রেমিক’

সাম্প্রতিক সময়ে ব্যাক্তিগত জীবন নিয়ে বিতর্ককে পিছনে ফেলে কাজে ফিরছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে তারকা সুপারস্টার শাকিব খান। বুবলীর সাথে গোপন বিয়ে এবং সন্তানের জন্ম নিয়ে বিনোদন জগত ছিলো আলোচনায় মুখর। কিন্তু সবকিছু পিছনে ফেলে বিগত এক দশকেরও বেশী সময় ধরে ঢালিউডের ব্যস্ততম এই তারকা ঘোষণা দিয়েছিলেন একাধিক নতুন সিনেমার খবর। এরমধ্যে ছিলো সময়ের অন্যতম আলোচিত নির্মাতা রায়হান রাফির সাথে ‘প্রেমিক’। কিন্তু এখনো কাজ শুরু না হওয়ায় শাকিব খানের ‘প্রেমিক’ নিয়ে অনিশ্চয়তা দেখা গেছে সংশ্লিষ্টদের মাঝে।

গত বছরের অক্টোবরে শাকিব খানের ‘প্রেমিক’ সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন নির্মাতারা। রায়হান রাফীর পরিচালনায় সিনেমাটির দৃশ্যধারনের কাজ ডিসেম্বরে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু ডিসেম্বরে এসে ‘প্রেমিক’ সিনেমার প্রযোজক সূত্রে জানা গিয়েছিলো ডিসেম্বর নয় জানুয়ারিতে শুরু হবে এই সিনেমার দৃশ্যধারন। অবশেষে সম্প্রতি সিনেমাটির প্রযোজক জানান এই নামে কোনো সিনেমাই আর হচ্ছে না। পাশাপাশি পরিচালক রাফীর সাথে কোন কাজ করছেন না বলে জানিয়েছেন তিনি।

শাকিব খানের ‘প্রেমিক’ সিনেমার নির্মান নিয়ে অনিশ্চয়তা এবং সিনেমাটি থেকে বাদ পড়ার বিষয়টি নিয়ে কথা বলেছেন নির্মাতা রায়হান রাফি। এ প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে তরুণ এই নির্মাতা বলেন, ‘প্রেমিক ছবিটির গল্প আমার, এর পরিচালকও আমি। তাহলে আমাকে বাদ দেওয়া হয় কিভাবে?’ এ বিষয়ে টপি খানের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কোন মন্তব্য না পাওয়া গেলেও প্রযোজনা প্রতিষ্ঠানের একটি সূত্রে জানা গেছে সিনেমাটি থেকে বাদ পড়তে পারেন পরিচালক রায়হান রাফি।

তবে বাদ পড়া নয়, বরং শিডিউল না থাকার কারনে সিনেমাটির কাজ শুরু করতে পারছেন না বলে জানিয়েছেন রায়হান রাফী। ইতিমধ্যে নতুন একটি সিনেমার প্রস্তুতি শুরু করেছেন উল্লেখ করে এই নির্মাতা আরো বলেন, ‘বাদ দেওয়ার কোনো বিষয় না। আগামী ছয়-সাত মাস আমার শিডিউল নেই। সুড়ঙ্গ-এর শুটিং শুরু করতে হচ্ছে। তার আগে প্রস্তুতি নিতে হচ্ছে। আমার শিডিউল না থাকাতেই প্রেমিকের শুটিং পেছানো হয়।’

শাকিব খানের ‘প্রেমিক’ সিনেমাটি যৌথভাবে বিগ স্ক্রিন ও এসকে ফিল্মসের প্রযোজনা করার কথা ছিলো। ঘোষণার পরও কাজ শুরু না হওয়ার শাকিব খানের সিনেমার তালিকায় নতুন করে যুক্ত হলো ‘প্রেমিক’। এর আগে এসকে ফিল্মসের ব্যানারে চার বছর আগে চারটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন শাকিব খান। সিনেমাগুলো হচ্ছে কাজী হায়াতের ‘বীর’, বদিউল আলম খোকনের ‘ফাইটার’, মালেক আফসারীর ‘পাসওয়ার্ড ২’ ও হিমেল আশরাফের ‘প্রিয়তমা’। এই চারটি সিনেমার মধ্যে একমাত্র ‘বীর’ ছাড়া আর কোন সিনেমাই আলোর মুখ দেখেনি।

সর্বশেষ গত বছর আবারো একাধিক সিনেমার ঘোষণা দেন সুপারস্টার শাকিব খান। তবে আগের মত এবারও ঘোষণাতেই সীমাবদ্ধ থাকছে শাকিবের ‘রাজকুমার’ ও ‘প্রেমিক’ সিনেমাগুলো। নিজের ৪৩তম জন্মদিনে ‘রাজকুমার’ নামের নতুন সিনেমার ঘোষণা দেয়া হয়েছিলো। হিমেল আশরাফের পরিচালনায় সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে মার্কিন নবাগত অভিনেত্রী কোর্টনি কফির নামও ঘোষণা দিয়েছিলেন শাকিব খান। সম্প্রতি জানা গেছে এই সিনেমাটিও আলোর মুখ দেখার কোন সম্ভবনা নেই।

উল্লেখ্য যে, দুবাই এবং যুক্তরাষ্ট্র সফর শেষে সম্প্রতি দেশে ফিরেছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। খুব শীগ্রই তিনি বদিউল আলম খোকনের ‘আগুন’ সিনেমার দৃশ্যধারনে অংশ নিবেন। এরপর শাকিব খান নিজের প্রযোজিত ‘শের খান’ ও ‘মায়া’ সিনেমাগুলোর দৃশ্যধারনের কাজ শুরু করতে যাচ্ছেন। এছাড়া শাকিব খান অভিনীত ‘লিডারঃ আমিই বাংলাদেশ’, ‘আগুন’ এবং ‘অন্তরাত্মা’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

অন্যদিকে, রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ এবং ‘দামাল’ নামে দুটি সিনেমা মুক্তি পেয়েছে গত বছরে। এই দুই সিনেমাই ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। এরমধ্যে ‘পরাণ’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। বর্তমানে তার হাতে রয়েছে ‘সুড়ঙ্গ’ নামে একটি সিনেমা, যার প্রধান চরিত্রে অভিনয় করছেন ছোট পর্দার অভিনেতা আরফান নিশো। এছাড়া জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘রাস্তা’ নামে একটি সিনেমা পরিচালনার কথা ছিলো রাফির। কিন্তু সম্প্রতি এই প্রতিষ্ঠানটি জানিয়েছে, রাফি তাদের ‘রাস্তা’ সিনেমায় চুক্তিবদ্ধ আছেন তবে সেটা আপাতত হচ্ছে না। এর পরিবর্তে অন্য একটা কাজ করছেন তিনি।

আরো পড়ুনঃ
নতুন বছরে দুই বাংলার ছয় সিনেমা নিয়ে ব্যস্ত থাকবেন নুসরাত ফারিয়া
তিন সিনেমা নিয়ে আগামী ঈদে প্রেক্ষাগৃহে ফিরছেন শাকিব খান
নতুন দুই সিনেমা দিয়ে নতুন বছর শুরু করছেন চিত্রনায়িকা অধরা খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d