তিন সিনেমা দিয়ে শরিফুল রাজের দখলে দেশের মাল্টিপ্লেক্স

শরিফুল রাজের দখলে

গত ঈদে মুক্তিপ্রাপ্ত সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘পরাণ’। রায়হান রাফী পরিচালিত এই সিনেমার মাধ্যমে দর্শকদের আস্থা অর্জন করেন দেশীয় সিনেমার নতুন সম্ভাবনা শরিফুল রাজ। রাফীর নির্মানে মুন্সিয়ানার পাশাপাশি সিনেমাটিতে রাজের অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন সবাই। ‘পরাণ’ সিনেমার পরপরই ‘হাওয়া’ সিনেমার মাধ্যমে আবারো আলোচনায় আসেন এই অভিনেতা। ‘পরাণ’ এবং ‘হাওয়া’ সিনেমার সাথে এবার যুক্ত হয়েছে শরিফুল রাজের নতুন সিনেমা ‘দামাল’।

আগের দুই সিনেমার মত ‘দামাল’ সিনেমাটিও দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে। মুক্তিযুদ্ধের সময়ে গঠিত স্বাধীন বাংলা ফুটবল দল থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত ‘দামাল’ সিনেমাটিতে রাজের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। রায়হান রাফি পরিচালিত এই সিনেমাটির মাধ্যমে দেশের মাল্টিপ্লেক্সে রাজত্ব করছেন এই নবাগত অভিনেতা। রাজধানীর স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসে একসঙ্গে চলছে শরিফুল রাজ অভিনীত তিনটি সিনেমা – ‘পরাণ’, ‘হাওয়া’ ও ‘দামাল’।

ঈদে মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ সিনেমায় রোমানের চরিত্রে অভিনয় করে দেশীয় সিনেমায় নতুন সম্ভাবনার জানান দিয়েছেন শরিফুল রাজ। দেশের সবচেয়ে আধুনিক দুই মাল্টিপ্লেক্সে সিনেমাটি প্রদর্শিত হচ্ছে ১১০ দিনের বেশি সময় ধরে। অন্যদিকে, ‘হাওয়া’ সিনেমাটিও এই দুই মাল্টিপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে প্রায় ১০০ দিনের কাছাকাছি। সিনেমাটিতে ইব্রাহীম চরিত্রে রাজের অভিনয় তার ক্যারিয়ারে যুক্ত করেছে নতুন পালক। শুধু দেশে নয়, দেশের বাইরেও তুমুল সাড়া ফেলেছে সিনেমাটি দুটি।

এদিকে ২৮শে অক্টোবর মুক্তি পেয়েছে রায়হান রাফি পরিচালিত নতুন সিনেমা ‘দামাল’। তারকাবহুল এই সিনেমার অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করছেন শরিফুল রাজ। স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাস সহ দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দামাল’ সিনেমাটি। জানা গেছে সিনেমাটিতে স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়কের চরিত্রে অভিনয় করছেন শরিফুল রাজ। এছাড়া এতে আরো অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত, রাশেদ অপু প্রমুখ।

প্রেক্ষাগৃহে একসাথে তিনটি সিনেমার প্রদর্শনী প্রসঙ্গে শরিফুল রাজ বলেন, ‘‘বাংলা সিনেমা নিয়ে আগে মানুষের যে ধারণা ছিল সেটা এখন একেবারে বদলে গেছে। এখন পরিবার নিয়ে মানুষ সিনেমা দেখতে আসে। আমার অভিনীত তিনটি সিনেমা পরাণ, হাওয়াদামাল একসঙ্গে চলছে এটা আমার জন্য অনেক আনন্দের। আশা করছি, পরাণ, হাওয়া সিনেমার প্রযোজকরা যেভাবে লাভবান হয়েছেন, দামাল সিনেমার বেলায়ও সেরকম হবে।‘

উল্লেখ্য যে, শুক্রবার রাজধানীর স্টার সিনেপ্লেক্সের ৫টি শাখাতেই প্রদর্শীত হয়েছে ‘দামাল’ সিনেমাটি। সিনেপ্লেক্স কতৃপক্ষ সূত্রে জানা গেছে এই শাখাগুলোতে প্রথম দিন (শুক্রবার) সিনেমাটির ১৬টি প্রদর্শনী ছিলো। আর এর পরদিন (শনিবার) থেকে স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় ‘দামাল’ সিনেমার মোট ১৭টি প্রদর্শনী চালানো হবে। শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘দামাল’।

প্রসঙ্গত, ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রিম’ সিনেমার মাধ্যমে ঢালিউডে চিত্রনায়ক হিসেবে অভিষিক্ত হয়েছিলেন শরিফুল রাজ। সিনেমাটিতে তার অভিনয় দর্শক সমালোচকদের নজর কেরেছিলো দারুণভাবে। সিনেমাটিতে তিনি নাজিফা তুশির বিপরীতে অভিনয় করেছিলেন। এরপর ২০১৯ সালে শরিফুল রাজ অভিনীত দ্বিতীয় সিনেমা ‘ন ডরাই’ মুক্তি পায়। এতে তার বিপরীতে ছিলেন সুনেরাহ বিনতে কামাল। এছাড়া পরীমনির বিপরীতে ‘গুনিন’ সিনেমায় অভিনয় করেছেন রাজ।

আরো পড়ুনঃ
প্রেক্ষাগৃহে ‘দামাল’ ঝড়: মুগ্ধ দর্শক বলছেন বছরের সেরা সিনেমা
নির্মাতাদের চাহিদায় দেশীয় সিনেমার নতুন সম্ভাবনার নাম শরিফুল রাজ
প্রেক্ষাগৃহে ‘দামাল’ ঝড়: মুগ্ধ দর্শক বলছেন বছরের সেরা সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d