সমান সংখ্যক প্রেক্ষাগৃহ নিয়ে বক্স অফিসে মুখোমুখি মাহি এবং পূজা

মুখোমুখি মাহি এবং পূজা

মুখোমুখি মাহি এবং পূজা

চলতি সপ্তাহে ৭ই অক্টোবর মুক্তি পেয়েছে ঢালিউডের দুইটি সিনেমা। ‘যাও পাখি বলো তারে’ এবং ‘হৃদিতা’ নামের এই সিনেমাগুলোর প্রধান চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে মাহিয়া মাহি এবং পূজা চেরী। ভিন্ন ধর্মী গল্প এবং নির্মাণের কারনে দেশের আলোচিত দুই নায়িকার ভক্তদের মধ্যে সিনেমা দুটি নিয়ে চলছে জোর আলোচনা। জানা গেছে মোট ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমাগুলো। আর সমান সংখ্যক প্রেক্ষাগৃহ নিয়ে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন সময়ের জনপ্রিয় এই দুই অভিনেত্রী।

‘যাও পাখি বলো তারে’ ছবিতে মাহির বিপরীতে অভিনয় আছেন আদর আজাদ ও শিপন মিত্র। অন্যদিকে ‘হৃদিতা’ সিনেমায় পূজার বিপরীতে অভিনয় করেছেন এবিএম সুমন। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর সাফল্য ধরে রাখতে ভালো সিনেমা মুক্তি ধারাবাহিকতায় মুক্তি পাচ্ছে ‘যাও পাখি বলো তারে’ এবং ‘হৃদিতা’। মুক্তির আগে সিনেমাগুলোর প্রচারণায় বেশ সরব ছিলেন মাহিয়া মাহি এবং পূজা চেরী।

নিটোল প্রেমের গল্পে নির্মিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় পুরষ্কার জয়ী নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। সিনেমাটি নিয়ে ভীষণ আশাবাদী নায়িকা মাহিয়া মাহি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সবচেয়ে বড় বিষয় হল, এ সিনেমার সংলাপ। এখানে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি পোড়ামন হবে। এটি আমার ক্যারিয়ারে সেরা ছবি।‘

‘যাও পাখি বলো তারে’ সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমাটি পরিবেশনা করছে জাহিদ হাসান অভির দ্য অভি কথা চিত্র। জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখের সঙ্গীতে সিনেমাটির গানে কন্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। আর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী।

অন্যদিকে, ‘হৃদিতা’ সিনেমাটির নাম ভূমিকায় অভিনয়কারী পূজার সঙ্গে জুটি হয়েছেন এবিএম সুমন। সিনেমাটিতে আরও আছেন সাবেরী আলম, মানস বন্দ্যোপাধ্যায়, আরজুমান্দ আরা বকুল প্রমুখ। আনিসুল হকের উপন্যাস অবলম্বনে সিনেমাটি পরিচালনা করেছেন ইস্পাহানী আরিফ জাহান। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান নির্মিত হয়েছে এই সিনেমাটি। সিনেমাটি নিয়ে উচ্ছ্বাসিত পূজা মনে করছেন এই সিনেমাটি দর্শকদের ভালো লাগবে।

ট্রেলার প্রকাশের পর থেকেই সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘হৃদিতা’ সিনেমাটি। বিশেষ করে একটি দৃশ্যে পূজা চেরীকে নিয়ে বিস্তর সমালোচনাও হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সিনেমাটি নিয়ে আত্মবিশ্বাসী পূজা বলেন, ‘হৃদিতা আমার স্বপ্নের একটি সিনেমা, স্বপ্নের চরিত্র। ডাবিংয়ের সময় কিছুটা দেখেছি, পুরো সিনেমাটি আমিও দেখিনি, আপনাদের সঙ্গে দেখবো। আশা করবো, সবাই ফ্যামিলি নিয়ে হলে এসে সিনেমাটি দেখবেন।‘

আরো পড়ুনঃ
অক্টোবরে আসছে অর্ধডজন সিনেমাঃ আগ্রহের শীর্ষে রাফির ‘দামাল’
খলনায়িকা হয়ে পর্দায় আসছেন ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের নায়িকা পূজা
আসছে মোস্তাফিজুর রহমান মানিকের ত্রিভুজ প্রেমের গল্পে ‘যাও পাখি বলো তারে’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d