বিমান বন্দর থেকে গ্রেপ্তারের পর কারাগারে চিত্রনায়িকা মাহিয়া মাহি

বিমান বন্দর থেকে গ্রেপ্তারের

আজ (১৮ই মার্চ) সকালে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে ঢালিউডের চিত্রনায়িকা মাহিয়া মাহিকে। মাহিয়া মাহি এবং তার স্বামী রাকিব সরকারের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গ্রেপ্তার করা হয়েছে তাকে। গ্রেপ্তারের পর দুপুর দেড়টার দিকে মাহিয়া মাহিকে গাজীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে নেওয়া হয়। পরে মাহিয়া মাহিকে ৭ দিনের রিমান্ড চায় পুলিশ। তবে আদালতের বিচারক মাহির রিমান্ড মঞ্জুর না করে তাকে কারগারে পাঠানোর নির্দেশ দেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারের পর চিত্রনায়িকা মাহিয়া মাহি গাজীপুর বাসন থানার সামনে গাড়িতে বসা অবস্থায় গণমাধ্যমকর্মীদের কাছে টাকে টর্চার করছে বলে দাবী করেছেন। গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলার সময় মাহিকে কালো বোরকাতে দেখা গেছে। বিমানবন্দর থেকে মাহিকে গাজীপুর বাসন থানায় নেওয়া হয়। তবে গাড়ি থেকে থানায় না নামিয়ে সরাসরি আদাললে নেওয়া হয় এই নায়িকাকে। ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলাটি করেছেন বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রোকন মিয়া।

গ্রেপ্তার পরবর্তী একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। মাহি ছাড়াও তার স্বামী রকিব সরকার এই মামলার আসামী। তবে তিনি এই মুহুর্তে পলাতক উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, ‘মাহি দেশের ফেরার পর বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করেছি। বাকী প্রক্রিয়া শেষে আমরা দ্রুতই তাঁর রিমান্ড চাইব। মাহির  স্বামী রকিব সরকার এখনও পলাতক।‘

সাংবাদিকদের পক্ষে মাহি অন্তসত্বা জানানো হলে এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা এই বিষয়ে অবগত নই; সেটা কোর্ট দেখবেন।‘ এর আগে গতকাল মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে গাজীপুরে দুটি মামলা হয়। ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মাহির এবং তার স্বামীর বিরুদ্ধে একটি মামলা করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। আর জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেন গাজীপুরের স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।

এদিকে শুক্রবার ভোরে স্বামীর সঙ্গে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শো-রুম ভাঙচুর ও হামলার অভিযোগ করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। যেখানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগ তোলেন তারা। এছাড়া লাইভে মাহি আরো দাবি করেন যে, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে ‘সনিরাজ কার প্যালেস’ নামে তার স্বামীর গাড়ির শোরুমে ইসমাইল হোসেন ওরফে লাদেন ও মামুন সরকারের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার ভোরে গাজীপুরে রকিবের গাড়ির শো-রুমে ভাঙচুর হয়। ওই জমি নিয়ে রাকিবের সঙ্গে স্থানীয় আরেক পক্ষের বিরোধ ছিলো দীর্ঘদিনের। এর প্রেক্ষিতে ফেসবুক লাইভে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে পক্ষপাতের অভিযোগ আনেন মাহিয়া মাহি। মাহির স্বামী ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য। বিয়ের পর স্বামীর পদচিহ্ন অনুসরণ করে রাজনীতিতে যোগ দিয়েছেন মাহি। এই মুহূর্তে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

উল্লেখ্য যে, ২০২১ সালের ১৩ই সেপ্টেম্বর বাংলাদেশের নামী ব্যবসায়ী তথা রাজনীতিবিদ কামরুজ্জামান সরকার রাকিবের সঙ্গে দ্বিতীয়বারের বিয়ের পিড়িতে বসেন মাহিয়া মাহি। বিয়ের এক বছর পূর্তির আগের দিন মা হওয়ার সুখবর দিয়েছিলেন এই অভিনেত্রী। এ প্রসঙ্গে নিজের ফেসবুকে একটি পোস্টে মাহি লিখেন, ‘আমিতো আমার জীবনের সর্বশ্রেষ্ঠ সময়গুলো পার করছি। দিন রাত কিভাবে চলে যাচ্ছে টেরই পাচ্ছি না। প্রচণ্ড আদর যত্নে দিনগুলো কেটে যাচ্ছে। কারণ আমি আল্লাহর অশেষ রহমতে মা হতে যাচ্ছি, ইনশাআল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন।‘

আরো পড়ুনঃ
সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণের লিখিত অভিযোগ প্রযোজকের
আলোচিত ইয়াসমিন ধর্ষণের ঘটনা নিয়ে সিনেমায় নাম ভূমিকায় মিম
নাম ভুমিকায় বুবলীকে নিয়ে শুরু হলো চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d