নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ সিনেমার শুটিং শেষঃ আগামী দূর্গাপূজায় শুভমুক্তি

নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’

নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’

সম্প্রতি শ্রীমঙ্গলে শুরু হয়েছিলো নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ সিনেমার শেষ লটের দৃশ্যধারনের কাজ। টানা ৫ দিনের শুটিং দিয়ে শেষ হয়েছে সিনেমাটির কাজ। সরকারী অনুদান প্রাপ্ত ছবি ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিরব হোসেন এবং অপু বিশ্বাস। অনুপম কথাচিত্রের ব্যানারে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন অনুপ কুমার বড়ুয়া। প্রযোজক সূত্রে জানা গেছে সবকিছু ঠিক থাকলে অক্টোবরে দুর্গাপূজায় মুক্তি পেতে পারে ‘ছায়াবৃক্ষ’।

নিরব এবং অপু বিশ্বাসকে এর আগে বেশীরভাগ ক্ষেত্রেই বাণিজ্যিক সিনেমায় দেখা গেছে। কিন্তু এই সিনেমার মাধ্যমে ভিন্ন ধারার চরিত্রে দেখা যাবে নিরব এবং অপুকে। সিনেমাটিতে এই দুই তারকাই প্রথমবারের মত চা বাগানের শ্রমিকের চরিত্রে অভিনয় করলেন। এ প্রসঙ্গে নিরব বলেন, ‘চা শ্রমিক হিসেবে আমাদের দেশে এক বিশাল জনগোষ্ঠী কাজ করছেন। তাদের অনেক অজানা বিষয় জানা যাবে এ ছবির মাধ্যমে। আমি নিজেও অনেক নতুন কিছু জেনেছি। পুরো শুটিং ভালো হয়েছে। দর্শকরা উপভোগ করবেন।‘

নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’

গত বছর সরকারী অনুদান প্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ অন্যতম। বন্ধন বিশ্বাসের পরিচালনায় নভেম্বরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি চা বাগানে ছবিটির বেশিরভাগ শুটিং সম্পন্ন হয়। পরে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে শুটিং পরিবেশ প্রতিকূলে চলে যায়। চা বাগানের শ্রমিকের সুখ, কষ্ট, দিনযাপন, অধিকার প্রাধান্য পেয়েছে সিনেমার গল্পে।

জানা গেছে ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি ৫০ লাখ টাকা অনুদান পেয়েছে। কিন্তু সিনেমাটির সিনেমাটি নির্মানে অনুদানের চেয়ে বেশী খরচ হয়েছে বলেও জানিয়েছেন প্রযোজক অনুপ বড়ুয়া। অনুদানের পাশাপাশি নিজ উদ্যাগে সিনেমাটি শেষ করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘অনুদান ৫০ লাখ টাকা হলেও বাজেট গিয়ে দাঁড়াচ্ছে আরও বেশি। পুরো টাকা না পেলেও নিজ উদ্যোগে কাজ শেষ করছি। সরকারি অনুদান হলেও আমরা কর্মাশিয়ালি ফাইট করতে পারবো। ভিন্নধারা ও বাণিজ্যিক ধারা দুটোর কম্বিনেশন পাবে দর্শক। মুক্তি দেব শারদীয় দূর্গা উৎসবে।‘

নিরব-অপু বিশ্বাস ছাড়াও ‘ছায়াবৃক্ষ’তে আরও অভিনয় করেছেন নওশাবা সুমিত, শতাব্দী ওয়াদুদ, বড়দা মিঠু, ইকবাল আহমেদ। আর পরিচালনার পাশাপাশি সিনেমাটির গান রচনা করেছেন পরিচালক বন্ধব বিশ্বাস। ‘ছায়াবৃক্ষ’র দুটি গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় প্লেব্যাক জুটি ও চ্যানেল আই সেরা কণ্ঠের মঞ্চ থেকে উঠে আসে সময়ের দুই তারকা শিল্পী ইমরান-কোনাল এবং কিশোর-আঁখি আলমগীর।

আরো পড়ূনঃ
নতুন সিনেমায় অপু বিশ্বাস: জুটি বাঁধলেন জয় চৌধুরীর সাথে
এবার ঐতিহাসিক চরিত্রে অপু বিশ্বাস: ভিন্ন আঙ্গিকে আসছেন বড় পর্দায়
দুই নায়িকাকে নিয়ে শুরু হলো ডিপজলের নতুন সিনেমা ‘ঘর ভাঙা সংসার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d