টিজার প্রকাশ করেই নিস্চুপ নির্মাতারাঃ সিনেমার প্রচারণায় নেই শাকিব খান

টিজার প্রকাশ করেই

দীর্ঘ এক বছর পর মুক্তি পাচ্ছে সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমা। ‘লিডার আমিই বাংলাদেশ’ নামের সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ঈদে। সম্প্রতি প্রকাশ করা হয়েছে সিনেমাটির ৫১ সেকেন্ডের টিজার। প্রকাশের পরপরই সেটি নিয়ে উম্মাদনায় মাতেন শাকিব খানের ভক্ত অনুরাগীরা। প্রত্যাশা ছিলো টিজারের পর ধারাবাহিকভাবে শুরু হবে সিনেমাটির প্রচারণা। কিন্তু বাস্তবে দেখা গেলো ভিন্ন চিত্র। টিজার প্রকাশ করেই শীত নিদ্রায় চলে গেছে ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার নির্মাতারা। এছাড়া এখন পর্যন্ত সিনেমাটির প্রচারণায় দেখা যায়নি সুপারস্টার শাকিব খানকে।

গত ৩ এপ্রিল (সোমবার) জাতীয় চলচ্চিত্র দিবসে শাকিব খানের মুক্তি প্রতীক্ষিত ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির টিজার প্রকাশ করেন এর নির্মাতা তপু খান। সেদিন সন্ধ্যা ৭টায় প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে টিজারটি ছড়িয়ে পড়ে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। টিজারটি শেয়ার করে শাকিব খান ভক্তরা ঈদে এ সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে ভিড় জমাবেন জানিয়েছিলেন। এছাড়া, টিজার দেখে ঈদের খুশি অনুভব করছেন বলেও মন্তব্য করেন শাকিব খানের ভক্তরা।

এক মিনিটের কম সময় ব্যাপ্তির এই টিজারে শাকিব খানের মুখে একমাত্র সংলাপ ছিলো ‘আমি চাই বাংলাদেশের প্রত্যেক ঘরে এমন একজন মানুষ গড়ে তুলতে, যারা রাজনীতি না করেও একেকজন একেকটা লিডার হবে’। অ্যাকশনের পাশাপাশি সুপারস্টার শাকিব খানের প্রতিবাদী রূপ, বুবলীর নেত্রীসুলভ লুক দৃষ্টি কেড়েছে দর্শকদের। এছাড়া টিজারটিতে এক ঝলক দেখা গেছে মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিমকে। ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির মাধ্যমে ঢালিউডে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছেন তপু খান।

আগামী ঈদে সিনেমাটির মুক্তি প্রসঙ্গে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের পরিচালক, আরটিভির সিইও ও চলচ্চিত্রটির প্রযোজক সৈয়দ আশিক রহমান বলেন, ‘দর্শকদের একটি পূর্ণাঙ্গ এবং মানসম্পন্ন চলচ্চিত্র উপহার দেওয়ার জন্যই কিছুটা দেরি করতে হয়েছে। সব প্রস্তুতি নিশ্চিত করার পর আমরা দর্শকদের বলতে চাই – লিডার, আমিই বাংলাদেশ চলচ্চিত্রটি ঈদুল ফিতর ২০২৩-এ বাংলাদেশসহ আন্তর্জাতিক থিয়েটারে একযোগে শুভ মুক্তি পেতে যাচ্ছে। দর্শকদের জন্য বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের পক্ষ থেকে এটি ঈদ উপহার।‘

এদিকে সিনেমাটির পরিচালক তপু খান বলেন, ‘বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের পক্ষ থেকে চলচ্চিত্রটি নির্মাণ করার দায়িত্ব আমি যথাযথভাবে পালন করতে পেরে সন্তুষ্ট। শাকিব খান এবং বুবলীসহ সবাই আমাকে আন্তরিকভাবে সহযোগিতা করেছে। দর্শকরা ঈদে একটি অসাধারণ চলচ্চিত্র পেতে যাচ্ছে।‘ গত ২৬ ডিসেম্বর চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে মুক্তির অনুমতি পায় এই সিনেমা। নির্মাতাসূত্রে জানা গেছে, ইতিমধ্যে সিনেমাটির হল বুকিংও শুরু হয়েছে। দেশে শতাধিক প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা।

তবে টিজার প্রকাশের পর সিনেমাটি নিয়ে নতুন আর কোন আপডেট না পাওয়ার কারনে নির্মাতাদের উপর হতাশ শাকিব খানের ভক্তরা। ঈদের আর মাত্র ১৫ দিন অবশিষ্ট রয়েছে, কিন্তু টিজার এবং পোষ্টার ছাড়া আর কোন কিছুই এখনো প্রকাশ করা হয়নি নির্মাতাদের পক্ষ্য থেকে। এত অল্প সময় থাকার পরও টিজার প্রকাশ করেই নির্মাতাদের নিস্চুপ ব্যবহার হতাশ করছে এই তারকার ভক্তদের। এছাড়া সিনেমাটির প্রচারণায় এখনো দেখা যায়নি শাকিব খানকে। এমনকি সিনেমাটির টিজারও শেয়ার দেননি এই তারকা। তাই প্রচারণা নিয়ে নির্মাতাদের শাকিব খানের দূরত্বের বিষয়টিও উঠে আসছে আলোচনায়।

দীর্ঘ বিরতির পর আবারো বড় পর্দায় হাজির হচ্ছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। দর্শক চাহিদার কারনে প্রেক্ষাগৃহ মালিকরা প্রায়শই শাকিবের পুরাতন সিনেমা প্রদর্শন করে থাকেন। এক বছর পর অবশেষে নতুন সিনেমা নিয়ে ভক্তদের সামনে হাজির হচ্ছেন এই তারকা। ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির ঈদে মুক্তির বিষয়টি জানার পর থেকেই তার ভক্তদের মাঝে কাজ করছে উম্মাদনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে শাকিব ভক্তদের ইতিমধ্যে প্রচারণা শুরু করতে দেখা গেছে। বাকীটা আগামী ঈদে মুক্তির পর দেখা যাবে।

উল্লেখ্য যে, রাজানৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘লিডার আমিই বাংলাদেশ’। সেই সাথে সিনেমাটিতে মানুষের জন্য দারুণ কিছু বক্তব্যও থাকছে বলে জানিয়েছেন এর নির্মাতা তপু খান। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। সিনেমাটিতে শাকিব খান এবং বুবলী ছাড়া বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, এল আর সীমান্ত, সুব্রত প্রমুখ। আর সিনেমাটির পরিবেশনার দায়িত্বে থাকছে টিওটি ফিল্মস।

আরো পড়ুনঃ
মুক্তি পাচ্ছে না ‘আগুন’: ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার’
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!
শাকিব খানের সিনেমা মুক্তিতে নির্মাতাদের গড়িমসিঃ উদাসীনতা না হতাশা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d