কাজী হায়াতের নতুন সিনেমা ‘জয় বাংলা’: আবারো একসাথে বাপ্পী-মিতু

কাজী হায়াতের নতুন সিনেমা

‘বীর’ সিনেমার পর আবারো পরিচালনায় ফিরছেন ঢাকাই সিনেমার গুণী নির্মাতা কাজী হায়াত। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিতব্য এই সিনেমার নাম ‘জয় বাংলা’। বর্ষীয়ান নির্মাতা কাজী হায়াতের নতুন সিনেমা ‘জয় বাংলা’ হতে যাচ্ছে তার ৫১তম সিনেমা। আর এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন হালের জনপ্রিয় দুই তারকা বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু। টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন মিটু শিকদার। ‘জয় বাংলা’ সিনেমাতে এই দুই তারকার অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন কাজী হায়াত নিজেই।

সিনেমাটিতে বাপ্পী-মিতুর চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে কাজী হায়াত বলেন, ‘সরকারি অনুদান পাওয়া আমার সিনেমায় প্রধান চরিত্রে দুজনকে কাস্ট করেছি। একজন চিত্রনায়ক বাপ্পী, অন্যজন জাহারা মিতু।‘ দেশের চলমান এই পরিস্থিতিতে আপাতত দৃশ্যধারন শুরুর কোনো পরিকল্পনা নেই জানিয়ে তিনি আরো বলেন, ‘সরকারি আইন লঙ্ঘন করে গোপনে শুটিং করারও ইচ্ছে আমার নেই। সরকার যখন স্বাভাবিক অবস্থা ঘোষণা করবে, তখন আমি শুটিংয়ে যাবো। তার আগে সব গুছিয়ে রাখার চেষ্টা থাকবে।‘

অন্যদিকে গুণী এই নির্মাতার সিনেমায় কাজ করার সুযোগ প্রসঙ্গে চিত্রনায়ক বাপ্পী বলেন, ‘বাংলাদেশের প্রত্যেক চলচ্চিত্রশিল্পীর স্বপ্ন থাকে কাজী হায়াতের পরিচালনায় কাজ করার। আমারও স্বপ্ন ছিল। সেই স্বপ্ন এবার পূরণ হতে যাচ্ছে। তাছাড়া মুনতাসীর মামুনের মত একজন লেখক এর গল্পে কাজ করতে পারাটা অনেক বড় ব্যাপার। ব্যক্তিগতভাবে তার লেখার ভক্ত আমি। সব মিলিয়ে এই কাজটি আমার ক্যারিয়ারের অন্যতম একটি সেরা কাজ যেন হয় সেই চেষ্টা করবো।‘

অন্যদিকে ‘জয় বাংলা’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি নিয়ে উচ্ছ্বাসিত মিতু বলেন, ‘সিনেমাটির গল্প ও চিত্রনাট্য মুনতাসীর মামুন করেছেন শুনেই রাজি হয়ে গেছি। এতো বড় মাপের একজন মানুষ তিনি। এতো চমৎকার একটি কাজে যুক্ত হতে পারে ভাগ্যবান মনে করছি।‘ সিনেমাটির গল্প তার আগে থেকেই পড়া বলেও জানিয়েছেন চিত্রনায়িকা মিতু।

প্রসঙ্গত, কাজী হায়াতের নতুন সিনেমা ‘জয় বাংলা’ এর গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন মুনতাসীর মামুন। ২০২০-২১ অর্থবছরে সাধারণ শাখায় ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছে সিনেমাটি। উল্লেখ্য যে, বাপ্পী-মিতু জুটি এর আগে অপূর্ব রানা পরিচালিত ‘যন্ত্রণা’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। গত মাসে এই সিনেমার দৃশ্যধারন শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে পিছিয়ে যায় সিনেমাটির কাজ।

আরো পড়ুনঃ
কলকাতার দুই তারকা নিয়ে শাপলা মিডিয়ার ভৌতিক গল্পের সিনেমা ‘ধাঁধাঁ’
অপু বিশ্বাসের বিপরীতে জায়েদ খানঃ সাথে আছেন কলকাতার ঋতুপর্ণা সেন
গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখাতে চান লড়াকু নায়ক রুবেল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d