কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পেলো শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’

কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র

গত রোজার ঈদে মুক্তি পেয়েছিলো শাকিব খান অভিনীত সিনেমা ‘গলুই’ এবং ‘বিদ্রোহী’। এরপর আর কোন সিনেমা মুক্তি পায়নি দেশীয় সিনেমার শীর্ষ এই তারকার। কয়েকটি সিনেমা নির্মানাধীন থাকলেও সেগুলোর মুক্তি নিয়ে নেই কোন পরিষ্কার ধারণা। সাম্প্রতিক সময়ে নতুন কয়েকটি সিনেমার ঘোষণা আসলেও বড় পর্দায় প্রিয় তারকাকে দেখতে না পেরে কিছুটা হতাশায় ছিলেন শাকিব ভক্তরা। অবশেষে পাওয়া গেলো সুখবর। জানা গেছে কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পেয়েছে শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটি।

শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির কর্তন ছাড়াই সেন্সর ছাড়পত্র পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ড সদস্য ও পরিচালক সমিতির সাবেক সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এ প্রসঙ্গে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে তিনি বলেন, ‘অ্যাকশন রোমান্স ও সামাজিক সচেতনতা ছবি লিডার আমিই বাংলাদেশে কর্তন ছাড়াই সেন্সর সদস্যরা মুক্তি অনুমতি দেয়া হয়েছে।‘

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে সেন্সর ছাড়পত্র পেলেও মুক্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার প্রশংসা করে গুলজার আরো বলেন, ‘ছবি দেখে সেন্সর সদস্যদের কাছে উপভোগ্য লেগেছে। সমাজ ও দেশের জন্য অনেক ইতিবাচক বার্তা রয়েছে গল্পে। হয়তো দর্শকদের কাছেও চমৎকার লাগবে।‘ আগামী বছরের যেকোন দিন মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন নাট্য নির্মাতা তপু খান। সিনেমাটিতে শাকিব খানের সাথে জুটি হয়ে আবারো বড় পর্দায় হাজির হচ্ছেন চিত্রনায়িকা শবনম বুবলী। সিনেমাটি প্রসঙ্গে তপু খান বলেন, ‘লিডার দেখে সেন্সর সদস্যরা ফোন করে প্রশংসা করেছেন। প্রথম ছবির আনকাট সেন্সর ও প্রশংসা পাওয়া সৌভাগ্যের।‘ তপু খান জানিয়েছেন, যেহেতু মুক্তি অনুমতি পাওয়া গেছে, শীগ্রই এর মুক্তির বিষয়টি চূড়ান্ত করবে বেঙ্গল মাল্টিমিডিয়া।

গত বছরের ১৮ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়ার স্টুডিওতে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেন নির্মাতারা। সেদিনই নাম ঘোষণা এবং শিল্পীদের চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিক ঘোষণার সেই অনুষ্ঠানে প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়ার সঙ্গে শাকিব খান, শবনম বুবলী ও তপু খানের চুক্তি সম্পন্ন হয়। শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর আড়াল থেকে প্রকাশ্যে আসেন চিত্রনায়িকা বুবলী।

এরপর গত বছরের ২৫শে মে রাজধানীর উত্তরায় শুরু হয় ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার দৃশ্যধারণের কাজ। মাঝে শাকিব যুক্তরাষ্ট্রে অবস্থানের কারনে দীর্ঘদিন সিনেমাটির কাজ বন্ধ ছিল। চলতি বছর দেশে ফিরেই এর বাকী দৃশ্যধারনের কাজ শেষ করেন শাকিব খান। বুবলীর সঙ্গে একটি গানের চিত্রায়নের মাধ্যমে শেষ হয়েছিলো সিনেমাটি কাজ। সামাজিক দায়বদ্ধতা থেকে এটি নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন নির্মাতারা।

উল্লেখ্য যে, ‘লিডার আমিই বাংলাদেশ’ ছাড়াও শাকিব খান অভিনীত আরো কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে ‘অন্তরাত্মা’ এবং ‘আগুন’ সিনেমাগুলো উল্লেখযোগ্য। এদিকে চলতি বছরে বেশ কয়েকটি নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন সুপারস্টার শাকিব খান। সিনেমাগুলোর মধ্যে হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। এছাড়া কিছুদিন আগে শাকিব খানকে নিয়ে রায়হান রাফি এবং সানী সানোয়ার নতুন সিনেমা নির্মানের ঘোষণা দিয়েছেন। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে শুরু হতে যাচ্ছে সানী সানোয়ার পরিচালিত নতুন সিনেমার কাজ।

আরো পড়ুনঃ
শুটিংয়ে ফিরছেন শাকিব খানঃ শেষ হচ্ছে ‘লিডার আমিই বাংলাদেশ’
শাকিব-বুবলীর নতুন সিনেমা ‘লিডার’: মার্চে শুরু শুটিং
বিতর্কের মাঝেই একসাথে গানের দৃশ্যধারনে ফিরলেন শাকিব ও বুবলী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d