ঈদে মুক্তির সিনেমার তালিকায় এবার যুক্ত হলো ঐশী অভিনীত ‘আদম’

ঐশী অভিনীত ‘আদম’

ইতিমধ্যে আগামী ঈদে মুক্তির ঘোষণা দিয়েছে ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘পাপ’, ‘জ্বিন’ এবং ‘কিল হিম’। ঈদে মুক্তির তালিকায় এবার যুক্ত হলো ঐশী অভিনীত ‘আদম’ সিনেমাটি। সম্প্রতি সিনেমাটির ট্রেলারও প্রকাশ করেছেন এর নির্মাতারা। তাওহীদ হিরন পরিচালিত সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঐশী। সিনেমাটির পরিচালক সূত্রে জানা গেছে এর মধ্যেই যমুনা ব্লকবাস্টার, লায়ন সিনেমাসে ‘আদম’ মুক্তির বিষয়টি মোটামুটি চূড়ান্ত হয়েছে। এছাড়া স্টার সিনেপ্লেক্সসহ আরো কয়েকটি প্রেক্ষাগৃহের সাথে আলোচনা চলছে।

মানুষের ভালো ও খারাপ রূপ ঘিরে আবর্তিত হয়েছে ‘আদম’ সিনেমার গল্প। ঈদে মুক্তি প্রসঙ্গে ঐশী অভিনীত ‘আদম’ সিনেমার নির্মাতা তাওহীদ হিরন বলেন, ‘এবারের ঈদে মুক্তির তালিকায় থাকা ছবিগুলো সবই বাণিজ্যিক ঘরানার। সেই জায়গা থেকে আদম একটু অন্য ধরনের ছবি। মনে হলো, একই ঘরানার ছবির স্বাদ থেকে দর্শকের বাড়তি আনন্দ দিতে, একটু ভিন্ন স্বাদ দিতে ছবিটি ঈদে মুক্তি দেওয়া যেতে পারে। তা ছাড়া প্রযোজকও চাইলেন। তবে আমরা বেশিসংখ্যক হলে যাব না।’

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হয়েছিলেন চিত্রনায়িকা ঐশী। তবে এই প্রথম ঈদ উৎসবে মুক্তি পেতে যাচ্ছে ঐশী অভিনীত কোন সিনেমা। তাই সিনেমাটি নিয়ে সঙ্গত কারনেই বাড়তি আগ্রহ আছে এই অভিনেত্রীর। জানা গেছে সিনেমাটিতে আশির দশকের গ্রামের এক মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। এতে তার অভিনীত চরিত্রটির নাম সাদিয়া। ইতিমধ্যে আরও তিনটি সিনেমায় অভিনয় করেছেন ঐশী। তবে এ সিনেমাটিতে কাজ করতে তাঁকে বেশি পরিশ্রম করতে হয়েছে বলে জানিয়েছেন নবাগত এই অভিনেত্রী।

‘আদম’ সিনেমায় অভিনয় প্রসঙ্গে ঐশী বলেন, ‘আর যেসব ছবিতে কাজ করেছি, খুব একটা কষ্ট হয়নি। কিন্তু এই ছবিতে বেশি পরিশ্রমের সুযোগ ছিল। আশির দশকের গ্রামের একটি মেয়ে চরিত্রে প্রস্তুত হয়ে আমাকে কাজ করতে হয়েছে। বাস্তব জীবনে এ ধরনের চরিত্রে আমি অভ্যস্ত নই। সুতরাং চরিত্রের সঙ্গে মিশে যেতে যা যা করা দরকার, সেভাবে কাজ করেছি আমি।’ ‘আদম’ সিনেমায় ঐশীর বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। গল্প এবং বিষয়বস্তু বিবেচনায় দর্শকদের কাছে সিনেমাটির গ্রহণযোগ্যতা পাওয়ার ব্যাপারে আশাবাদী এই অভিনেত্রী।

২০১৯ সালের আগস্টে শুরু হয়েছিলো ঐশী অভিনীত ‘আদম’ সিনেমার দৃশ্যধারনের কাজ। কাজ শুরুর চার বছর পর ২০২৩ সালে এসে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। দেরীতে মুক্তি পেলেও সিনেমাটি নিয়ে আনন্দিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত ঐশী। ‘আদম’ মুক্তির কারনে এবারের ঈদকে স্পেশাল উল্লেখ করে তিনি আরো বলেন, ‘যাক, শেষ পর্যন্ত ছবিটি মুক্তি পাচ্ছে। তা–ও আবার ঈদ উৎসবে। ভালো লাগছে আমার। এবারের ঈদ আমার জন্য একটা স্পেশাল ঈদ হবে।’

গত বছরের নভেম্বরে মুক্তির জন্য সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পায় ঐশী অভিনীত ‘আদম’ সিনেমাটি। সেন্সর বোর্ডের সদস্যরা এর ভূয়সী প্রশংসা করেছেন বলেও জানিয়েছেন নির্মাতা হিরণ। সিনেমার প্রেক্ষাপট বর্ণনা করতে গিয়ে পরিচালক হিরণ বলেন, ‘আদম এমন একটি জাতি, যাদের স্বজাতি ছাড়া অন্য কোনো শত্রু নেই। এই বহুরূপী আদম জাতির মধ্যে রয়েছে আলাদা ধরনের কিছু আদম, যারা অন্যের জন্য নিজেকে উজাড় করে দেয়। আবার এ জাতির মধ্যেই রয়েছে যে নিজের জন্য অন্যের সবকিছু উজাড় করে নেয়।‘

ঐশী অভিনীত ‘আদম’

পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্যও রচনা করেছেন তাওহীদ হিরন। আর সিনেমাটি প্রযোজনা করেছে টি.এইচ.আর মিডিয়া হাউজ। ঐশী এবং ইয়াশ রোহান ছাড়া সিনেমাটিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, মুনিরা মিঠু, প্রাণ রায়, অ্যালেন শুভ্র, মিলন ভট্টাচার্য, আফফান মিতুল প্রমুখ। আশির দশকের গ্রামীণ জনপদের বাস্তবতা নিয়ে নির্মিত এই সিনেমাটির দৃশ্যধারনের জন্য বেছে নেওয়া হয়েছিল মোংলা, সুন্দরবন, ময়মনসিংহ, জামালপুর ও কুয়াকাটা।

ঈদ আসতে আর এক মাসেরও কম সময় বাকী আছে। এর মধ্যেই ঈদের সিনেমা নিয়ে শুরু হয়েছে হিসেব-নিকাশ। বর্তমানে দেশে নিয়মিত প্রেক্ষাগৃহের সংখ্যা ৫০টিরও কম। ঈদের সিনেমাকে কেন্দ্র করে প্রেক্ষাগৃহের সংখ্যা ১০০ থেকে ১২০ এর মত দাঁড়ায়। ইতিমধ্যে ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা। সিনেমাগুলো আগামী ঈদে মুক্তির ব্যাপারে নির্মাতারা বদ্ধপরিকর। এত সীমিত সংখ্যক প্রেক্ষাগৃহে এতগুলো সিনেমা মুক্তি সবার দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে।

আরো পড়ুনঃ
ঈদে আসছে অপু-জয়ের ‘প্রেম প্রীতির বন্ধন’: শুরু হয়েছে প্রেক্ষাগৃহ বুকিং
প্রকাশ্যে জাজ মাল্টিমিডিয়ার ‘পাপ’ সিনেমার টিজারঃ আসছে ঈদে মুক্তি
মুক্তি পাচ্ছে না ‘আগুন’: ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d